Dineh karthik vs south Africa

ভারতীয় দল এই মূহুর্তে রয়েছে অস্ট্রেলিয়ায়। সেখানে বসেছে টি-২০ বিশ্বকাপের আসর। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকা’র মাটিতে প্রথমবার এই ট্রফি জিতেছিলো ‘টিম ইন্ডিয়া।’ তার পর কেটে গেছে পদেড় দশক, কিন্তু ট্রফি আর ধরা দেয় নি ভারতের কাছে। এই বছর ক্যাঙ্গারুর দেশ থেকে ট্রফি ঘরে ফেরাতে মরিয়া ভারতীয় দল। বিশ্বকাপে শুরু’টাও হয়েছিলো দারুণ। টানা দু’টো ম্যাচ জিতে সেমিফাইনালের লক্ষ্যে দুর্বার গতিতে এগোচ্ছিলো ভারত। কিন্তু গতকাল পার্থে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের অশ্বমেধের ঘোড়া বেশ ভালোরকম হোঁচট খেয়েছে। প্রোটিয়া পেসের আগ্রাসনের সামনে রীতিমত নাকানিচোবানি খেয়ে ম্যাচ হেরেছে ভারত। একমাত্র সূর্যকুমারের ৪০ বলে ৬৮ ছাড়া বলার মত রান নেই কারও ব্যাটে। ম্যাচ হারের থেকেও দলের থিঙ্কট্যাঙ্কের চিন্তা বাড়িয়েছে গুরুত্বপূর্ণ সদস্য দীনেশ কার্তিক(Dinesh Karthik) চোট পেয়ে উঠে যাওয়ার। কেমন আছেন কার্তিক? ম্যাচ শেষে জানিয়েছেন তাঁর’ই সতীর্থ ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar)।

পার্থ-এ দীনেশের “Bad Day in Office”-

Dinesh Karthik । image-Gettyimages
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Dinesh Karthik of India bats during the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)

রবিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দিন’টা ভালো যায় নি ভারতের ‘ফিনিশার’ দীনেশ কার্তিকের(Dinesh Karthik)। বিশ্বকাপ শুরুর আগে তাঁর থেকে অনেক আশা ছিলো ভারতের ক্রিকেটপ্রেমীদের। দুরন্ত ব্যাটিং করে দীনেশ কুড়িয়ে নিয়েছিলেন রিকি পন্টিং-এর প্রশংসা। মুলপর্বের খেলায় যদিও এখনও সেই প্রশংসা’র সাথে সুবিচার করতে পারেন নি তিনি। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সময় উইকেট ছুঁড়ে দিয়ে এসেছিলেন। নেদারল্যান্ডস ম্যাচে ব্যাটিং’ই আসে নি। দক্ষিণ আফ্রিকা ম্যাচে চাপের পরিস্থিতি’তে কার্তিকের থেকে একটা বড় ইনিংস দরকার ছিলো ভারতের। কিন্তু তিনি প্রত্যাশা পূরণে ব্যর্থ হন। ক্রিজে থিতু হতে ১৫ বল নিলেও মাত্র ৬ রান করেই পুল মারতে গিয়ে ক্যাচ দিয়ে বসেন। পিচের বাউন্স বুঝতেই পারেন নি তিনি। উইকেটের পিছনে তেম্বা বাভুমা’র ক্যাচ নিলেও পিঠে টান অনুভব করায় মাঝপথেই উঠে যেতে হয়। পরিবর্ত হিসেবে দস্তানা, প্যাড পরে উইকেটের পিছনে দাঁড়ান ঋষভ পন্থ (Rishabh Pant)।

DK-র চোট কি গুরুতর? কি জানালেন ভুবি?

IND vs SA:“পিঠে ব্যথা হচ্ছিলো কার্তিকের…” দীনেশ কার্তিকের চোট কি গুরুতর? বড় খবর জানালেন ভুবনেশ্বর কুমার !! 1
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Bhuvneshwar Kumar of India celebrates catching out Mohammad Rizwan of Pakistan during the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)

ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে দীনেশের স্বাস্থ্য সম্পর্কে একের পর এক প্রশ্ন শুনতে হয় ভুবনেশ্বর’কে। কার্তিকের চোট কতটা গুরুতর সে প্রশ্নের জবাবে ‘ভুবি’ জানান ভারতীয় দল এখন ফিজিওথেরাপিস্ট কি বলেন তার দিকে তাকিয়ে রয়েছে। তাঁর চোট সম্পর্কে বিশদে বলতে গিয়ে ভারতের ‘স্যুইং কিং’ জানান, “ওর(কার্তিকের) পিঠে কিছু সমস্যা হচ্ছিলো। ম্যাচের শেষে এখনো কথা হয় নি ওর সাথে। হোটেলে ফিরে গিয়ে আমি কার্তিকের সাথে কথা বলবো। আমরা ফিজিও’র রিপোর্টে কি আসে তার জন্য অপেক্ষা করছি।” যদি কার্তিকের এই চোট গুরুতর হয় তাহলে আগামী ম্যাচে হয়ত ভারত পাবে না তাঁকে। সেক্ষেত্রে এই বছরের টি-২০ বিশ্বকাপে প্রথমবারের জন্য একাদশে জায়গা করে নেবেন দিল্লীর তরুণ উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পন্থ(Rishabh Pant)। ঋষভের অন্তর্ভুক্তি’র ফলে ভারতীয় দলের ‘টিম কম্বিনেশন’ কি দাঁড়ায়, সেদিক চোখ এখন সকলের।

Leave a comment

Your email address will not be published.