IND vs SA: “ও ত্রাস হয়ে উঠতে পারে…” ম্যাচ শুরু’র আগেই অর্শদীপের ভয়ে কাঁপছে দক্ষিণ আফ্রিকা, জানালেন লুঙ্গি এনগিডি !! 1

IND vs SA: অস্ট্রেলিয়ার মাটিতে বসেছে ২০২২ টি-২০ বিশ্বকাপের খেলা। মূলপর্বে দুরন্ত শুরু করেছে ভারতীয় দল। প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস রান তাড়া করে পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয়। দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডস’কে হেলায় ৫৬ রানে হারিয়েছে ‘টিম ইন্ডিয়া।’ আগামী রবিবার গ্রুপ-২ এর তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচ জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নেওয়া একরকম নিশ্চিত হয়ে যাবে রোহিত বাহিনীর। তাই অনুশীলনে কোনো ফাঁক রাখছেন না ভারতীয় খেলোয়াড়’রা। অন্যদিনে দক্ষিণ আফ্রিকার একটি ম্যাচ বৃষ্টি’তে পণ্ড হয়েছে। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ’কে তারা হারালেও গ্রুপ চ্যাম্পিয়ন হতে গেলে ভারত ম্যাচে জয় ছাড়া গতি নেই তাদের। এই অবস্থায় সাংবাদিক সম্মেলনে প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডি জানালেন কোন ভারতীয় বোলার’কে নিয়ে চাপে তাঁর দল।

অর্শদীপ’কে নিয়ে কি বললেন লুঙ্গি?

IND vs SA: “ও ত্রাস হয়ে উঠতে পারে…” ম্যাচ শুরু’র আগেই অর্শদীপের ভয়ে কাঁপছে দক্ষিণ আফ্রিকা, জানালেন লুঙ্গি এনগিডি !! 2
THIRUVANANTHAPURAM, INDIA – SEPTEMBER 28: Arshdeep Singh of India celebrates the wicket of David Miller of South Africa during the 1st T20 international match between India and South Africa at Greenfield International Stadium on September 28, 2022 in Thiruvananthapuram, India. (Photo by Pankaj Nangia/Gallo Images/Getty Images)

দক্ষিণ আফ্রিকা বরাবর’ই দুরন্ত সব পেসার বিশ্বক্রিকেট’কে উপহার দিয়ে এসেছে। ডোনাল্ড, পোলক, এনতিনি, স্টেইন, মর্কেল তালিকা করতে শুরু করলে অনেকদূর চলে যাওয়া যাবে। সেই তালিকায় অপেক্ষাকৃত নবীন সংযোজন লুঙ্গি এনগিডি। লুঙ্গি, রাবাডা এবং নর্কিয়া পেস ত্রয়ী’কে এই বিশ্বকাপের অন্যতম ভয়ঙ্কর পেস অ্যাটাক বলা হচ্ছে। এহেন লুঙ্গি’কে ভাবিয়ে তুলেছে ভারতের বাঁ-হাতি পেসার অর্শদীপ সিং। সাংবাদিক বৈঠকে তাঁকে প্রোটিয়া পেসার মার্কো ইয়ানসেনের কথা জিজ্ঞাসা করা হলে লুঙ্গি নিজেই টেনে আনেন অর্শদীপ প্রসঙ্গ। তিনি বলেন, ”আমি মনে করি ইয়ানসেনের অর্শদীপের থেকে অনেক কিছু শেখার আছে। ও যেভাবে ভারতে আমাদের বিরুদ্ধে বল করেছিলো, সেটা শিক্ষণীয়। ইয়ানসেনের মত একজন প্রতিভা আমাদের দলে আছে, সেই নিয়ে আমরা অত্যন্ত খুশি। সামনের ম্যাচ গুলোয় ও গুরুত্বপূর্ণ হতে চলেছে।”

বাঁ-হাতি পেসার বদলে দিতে পারে ম্যাচের ভাগ্য-

IND vs SA: “ও ত্রাস হয়ে উঠতে পারে…” ম্যাচ শুরু’র আগেই অর্শদীপের ভয়ে কাঁপছে দক্ষিণ আফ্রিকা, জানালেন লুঙ্গি এনগিডি !! 3

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ ম্যাচের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন লুঙ্গি। বাংলাদেশের মুস্তাফিজুরের কথাও উল্লেখ করেন তিনি। তাঁর সাথে মার্কো ইয়ানসেনের তুলনা টানেন তিনি। লুঙ্গি বলেন, “আমরা জানি বাংলাদেশ দলে বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান রয়েছে। বাংলাদেশের বিপক্ষে ইয়ানসেনের বাঁ-হাতি পেস আমাদের অনেক কাজে আসবে। আমাদের বোলিং লাইন আপে ও একটা বৈচিত্র যোগ করে যেটা আমাদের জন্য সুবিধাজনক।” শেষমেশ লুঙ্গি এবং ইয়ানসেন দু’জনেই অবশ্য সুযোগ পান নি বাংলাদেশের বিপক্ষে। তাঁদের ছাড়াই রাইলি রুশোর দুরন্ত শতরানে ভর করে ১০৪ রানে ‘টাইগার্স’দের উড়িয়ে দেয় ‘প্রোটিয়া’রা।

Read More: PAK vs ZIM: জিম্বাবোয়ে ম্যাচ হারার পরই ভিলেন খুঁজে পেলেন শোয়েব, এই তারকার জন্য ছিটকে যেতে হল বিশ্বকাপ থেকে !!

Leave a comment

Your email address will not be published.