IND vs Sa 4th T-20: জয়ের পর প্রি ম্যাচ প্ল্যান খোলসা করলেন পন্থ, সিরিজের শেষ ম্যাচে এই হাতে করবেন টস

ভারতীয় দল ৫ ম্যাচের টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচকে ফাইনালে রূপান্তরিত করে দিয়েছে। রাজকোটের চতুর্থ ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করে ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৯ রান করে।

জবাবে দক্ষিণ আফ্রিকার দল ১৬.৫ ওভারে মাত্র ৮৭ রানেই অলআউট হয়ে যায়। ভারত এই ম্যাচ ৮২ রানে জিতে সিরিজে ২-২ ফলাফলে সমতা ফিরিয়েছে। অন্যদিকে ভারতীয় দলের অধিনায়ক ঋষভ পন্থকে এই ম্যাচের পর যথেষ্ট খুশি দেখছিয়েছে। ম্যাচ শেষে তিনি নিজের প্রি ম্যাচ পরিকল্পনা ব্যাপারে খোলসাও করেছেন। আসুন ম্যাচের পর ঋষভ কী বললেন ম্যাচের পর জেনে নেওয়া যাক।

জয়ের পর পন্থ করলেন প্রি ম্যাচ প্ল্যানের খোলসা

IND vs SA 4th T-20: জয়ের পর প্রি ম্যাচ প্ল্যান খোলসা করলেন পন্থ, সিরিজের শেষ ম্যাচে এই হাতে করবেন টস 1

ভারতীয় দলের এই জয়ে আবেশ খানের পাশাপাশি হার্দিক পান্ডিয়া আর দীনেশ কার্তিকেরও গুরুত্বপূর্ণ যোগদান ছিল। আবেশ বোলিংয়ে দুর্দান্ত প্রদর্শন করে চারটি উইকেট নিয়েছেন অন্যদিকে ব্যাটিংয়ে হার্দিক এবং কার্তিক ভারতের স্কোরকে ১৭০ রানের কাছাকাছি পৌঁছতে সাহায্য করেছেন। অন্যদিকে দলের জয়ের পর ঋষভ পন্থ বলেন,

“আমরা ভাল খেলা আর পরিকল্পনার উপর মনোযোগ দেওয়ার কথা বলেছিলাম আর আজ আমরা এমনটাই করেছি। যে দল শেষ ম্যাচে ভাল খেলবে তারা জিতবে। হার্দিক দুর্দান্ত বোলিং করেছেন আর ডিকে ভাইও প্রথম বল থেকে বিস্ফোরক ব্যাটিং করেছেন”।

টস হারা নিয়ে কী বললেন ঋষভ?

IND vs SA 4th T-20: জয়ের পর প্রি ম্যাচ প্ল্যান খোলসা করলেন পন্থ, সিরিজের শেষ ম্যাচে এই হাতে করবেন টস 2

এর মধ্যে ঋষভ পন্থ সিরিজে লাগাতার চারবার টস হারা নিয়ে একটি ইন্টারেস্টিং কথা বলেছেন। সেই সঙ্গে তিনি নিজের খেলার ধরণ পরিবর্তন করারও উল্লেখ করেছেন। তিনি বলেন,

“আমি (হেসে) আগামী ম্যাচে ডান হাতে টসের কয়েক ছোঁড়ার চেষ্টা করব। নিজের খেলায় কিছু পরিবর্তন করতে পারি, কিন্তু আমি বেশি ভাবনা চিন্তা করি না। ব্যাঙ্গালোরে আমরা নিজেদের সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করব আর সিরিজ জেতার চেষ্টা করব”।

Leave a comment

Your email address will not be published.