দক্ষিণ আফ্রিকার জয়ে এই ভারতীয় খেলোয়াড়ের হাত ছিল, জয়ের পর Temba Bavuma করলেন খোলসা

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলা হচ্ছে। এই সিরিজের প্রথম ম্যাচ বৃহস্পতিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলা হয়েছে। সিরিজের এই প্রথম ম্যাচে প্রোটিয়া দল ৭ উইকেটে ঘরের দলকে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন।

জবাবে প্রথমে ব্যাট করতে নামা ভারতীয় দল ঈশান কিষাণের দুর্দান্ত হাফসেঞ্চুরির সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১১ রান করে। জবাবে দক্ষিণ আফ্রিকার দল ভ্যান ডার ডুসেন এবং ডেভিড মিলারের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে ১৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে এই লক্ষ্য হাসিল করে নেয়। ফলে তারা এই ম্যাচ ৭ উইকেটে জিতে নেয়। পাশাপাশি সিরিজে ১-০ এগিয়েও যায় দক্ষিণ আফ্রিকা। এই জয়ের পর দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমাকে যথেষ্ট খুশি দেখিয়েছে।

ও যেভাবে ব্যাটিং করেছে তা আমাদের জন্য সহজ করে দিয়েছিল – বাভুমা

দক্ষিণ আফ্রিকার জয়ে এই ভারতীয় খেলোয়াড়ের হাত ছিল, জয়ের পর Temba Bavuma করলেন খোলসা 1

এই ম্যাচে লক্ষ্য তাড়া করতে নেমে প্রোটিয়া দলের শুরুটা ভীষণই খারাপ হয়। এক সময় মনে হচ্ছিল দক্ষিণ আফ্রিকার পক্ষে এই লক্ষ্য হাসিল করা মুশকিল হয়ে যাবে। ঠিক তখনই ডেভিড মিলা রসসি ভ্যান ডার ডুসেনের সঙ্গে মিলে একশো রানের বেশি পার্টনারশিপ গড়েন।

এই দুই ব্যাটসম্যান ভারতের বিরুদ্ধে এই সিরিজের প্রথম ম্যাচে নিজেদের প্রথম হাফসেঞ্চুরিও করেন। এই দুই ব্যাটসম্যানের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যেই দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ম্যাচ জিতে নেয়। ম্যাচ শেষে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বলেন,

“আমরা নিজেদের প্রদর্শনে খুশি। আমাদের আশা ছিল যেমন যেমন রাত বাড়তে উইকেট ব্যাটিংয়ের জন্য সহজ হয়ে যাবে। আমাদের দলের কিছু জায়গা আছে যেখানে আমরা উন্নতি করতে পারি। আমাদের মনে হয়েছে যে ঈশান যেভাবে ব্যাটিং করেছে, ও আমাদের জন্য এটা অনেকটাই সহজ করে দিয়েছে। ও আমাদের স্পিনারদের চাপে রেখেছিল। এটা একটা দারুণ ব্যাটিং প্রদর্শন ছিল। ডেভিড নিজের ফর্মকে এগিয়ে নিয়ে গিয়েছে যা ডুসেন সমর্থন করেছে”।

Leave a comment

Your email address will not be published.