IND vs PAK: পাক বধ করে এবার ভারতের নজরে নেদারল্যান্ডস, ম্যাচ জিততে ছক তৈরি রোহিতদের !! 1

IND vs PAK: পাকিস্তানকে হারানোটা সবসময়ই বড় বিষয়। আর সেটা যদি বিশ্বকাপের আসর হয়, তাহলে তো আর কথাই নেই। রবিবার সেই কাজটাই করে দেখিয়ে ভারতীয় ক্রিকেট দল সিডনির উদ্দেশ্যে রওনা দিয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে রোমাঞ্চকর চার উইকেটের জয়ের মাধ্যমে মেন ইন ব্লু তাদের আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২২ অভিযান শুরু করেছে। বৃহস্পতিবার সিডনিতে নেদারল্যান্ডের বিপক্ষে খেলবে ভারতীয় ক্রিকেট দল। সোমবারই করছে এবং টিম হোটেলে দিওয়ালি উদযাপন করবে।

IND vs PAK: পাক বধ করে এবার ভারতের নজরে নেদারল্যান্ডস, ম্যাচ জিততে ছক তৈরি রোহিতদের !! 2

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচে জয়ের পর ভারত বর্তমানে গ্রুপ ২-এর শীর্ষে রয়েছে। এবার নেদারল্যান্ডসের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়া আরও একটি দুর্দান্ত জয়ের আশা করবে যাতে তারা তাদের নেট রান রেট  বাড়িয়ে টেবিলের শীর্ষে তাদের জায়গাটা নিশ্চিত করতে পারে। ভারত ছাড়াও, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তান সুপার ১২-এর গ্রুপ ২-এতে রয়েছে। আছে নেদারল্যান্ডস এবং জিম্বাবোয়ের মতো দলগুলি। টি-২০ বিশ্বকাপে ভারত তাদের ১৫ বছরের খরার অবসান ঘটাতে এবং ব্যাট এবং বল দুই বিভাগেই প্রতিভায় পরিপূর্ণ একটি দল তৈরি করেছে। অস্ট্রেলিয়ায় ট্রফি পাওয়ার আগে তারা আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপে তারা চতুর্থবারের মতো সেমিফাইনালে পৌঁছাতে চাইবে।

IND vs PAK: পাক বধ করে এবার ভারতের নজরে নেদারল্যান্ডস, ম্যাচ জিততে ছক তৈরি রোহিতদের !! 3

টি-২০ বিশ্বকাপে সুপার ১২ ম্যাচে ভারত চার উইকেটের জয়ের পথে পাকিস্তানের বিরুদ্ধে রান তাড়া করতে গিয়ে আরও একটি অবিশ্বাস্য ইনিংস দেখতে পায়। আর সেটা করে দেখান বিরাট কোহলি। ১৬০ রান তাড়া করতে গিয়ে তাড়াতাড়ি ৪টি উইকেট পড়ে যাওয়ার পর ভারত ম্যাচ জেতার কোনও অবস্থানে ছিল না। কিন্তু কোহলি ও হার্দিক তাদের ১১৩ রানের দুর্দান্ত স্ট্যান্ডে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন, হার্দিক ৩৭ ডেলিভারিতে ৪০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। শেষ তিন ওভারে ৪৮ রান দরকার ছিল ভারতের। অনেকেই মনে করেছিলেন এই জায়গা থেকে টিম ইন্ডিয়ার পক্ষে জেতা সম্ভব নয়। তবে বিরাট কোহলি নিজের ক্যারিশমায় ম্যাচটা জিতে নেন। কোহলি শেষ পর্যন্ত ৫৩ ডেলিভারিতে ৮২ রানে অপরাজিত থাকেন এবং ইনিংসের শেষ ডেলিভারিতে ভারত ম্যাচ জিতে নেয়।

Leave a comment

Your email address will not be published.