IND vs PAK: বিরাটকে ইশ্বরের সঙ্গে তুলনা করে বসলেন এই কিংবদন্তি অস্ট্রেলিয়ান, ইনিংসটি ছিল 'ভগবানের গান' !! 1

IND vs PAK: বিরাট কোহলিকে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তকমা দেওয়া হয়। ভারতীয় দলকে বহু ম্যাচ জিতিয়েছেন নিজের দৌলতে। যখন তিনি তার ছন্দে থাকেন তখন যে কোন বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করে দিতে পারেন। পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত ইনিংস খেলেছেন কোহলি। এবার অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ও ভারতের প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেলের এই ইনিংস নিয়ে বড়সড় বক্তব্য দিয়েছেন।

গ্রেগ চ্যাপেল এই বিবৃতি দিয়েছেন

IND vs PAK: বিরাটকে ইশ্বরের সঙ্গে তুলনা করে বসলেন এই কিংবদন্তি অস্ট্রেলিয়ান, ইনিংসটি ছিল 'ভগবানের গান' !! 2

প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার গ্রেগ চ্যাপেল কোহলির ইনিংসকে ‘ঈশ্বরের গান’ বলে আখ্যায়িত করেছেন এবং বলেছেন, ‘গত রবিবার কোহলি যেভাবে ব্যাটিং শিল্পে আপোষ না করে তার প্রতিপক্ষকে নির্মমভাবে পরাজিত করেছেন যা অতীতে কোনও ব্যাটসম্যান তা করতে পারেনি।

বিস্ফোরক ব্যাটিংয়ে পারদর্শী

IND vs PAK: বিরাটকে ইশ্বরের সঙ্গে তুলনা করে বসলেন এই কিংবদন্তি অস্ট্রেলিয়ান, ইনিংসটি ছিল 'ভগবানের গান' !! 3
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Virat Kohli and Ravichandran Ashwin of India celebrate victory during the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)

গ্রেগ চ্যাপেল ‘সিডনি মর্নিং হেরাল্ড’-এ তার কলামে লিখেছেন, ‘কোহলি আমার দেখা এই সময়ের সবচেয়ে সম্পূর্ণ ভারতীয় ব্যাটসম্যান। শুধুমাত্র সেরা চ্যাম্পিয়নদেরই তাদের কল্পনাকে একটা দুর্দান্ত নিয়ে যাওয়ার সাহস এবং বুদ্ধি আছে। কোহলির সেটা আছে। এই ক্ষেত্রে, সম্ভবত শুধুমাত্র টাইগার পতৌদিকে তার কাছাকাছি দেখা যায়।”

কোহলির ইনিংসকে বলা হয় ‘ঈশ্বরের গান’

IND vs PAK: বিরাটকে ইশ্বরের সঙ্গে তুলনা করে বসলেন এই কিংবদন্তি অস্ট্রেলিয়ান, ইনিংসটি ছিল 'ভগবানের গান' !! 4

গ্রেগ চ্যাপেল বলেছেন, ‘কোহলি এমন একটি ইনিংস খেলেছেন যা ‘ঈশ্বরের গান’-এর সঙ্গে তুলনা করা যায় যা টি-টোয়েন্টি ক্রিকেটে কখনও খেলা হয়নি। প্রথমে কোহলি বেশ দেখেশুনে ব্যাটিং করছিলেন এবং তারপর পাকিস্তানি বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করে দেন।’ চ্যাপেল আরও বলেছেন যে পাকিস্তানের বিরুদ্ধে কোহলির ইনিংস টি-টোয়েন্টি ক্রিকেটকেও আরও ওপরে নিয়ে গিয়েছেন।

কেউ এমনটা করতে পারেনি

IND vs PAK: বিরাটকে ইশ্বরের সঙ্গে তুলনা করে বসলেন এই কিংবদন্তি অস্ট্রেলিয়ান, ইনিংসটি ছিল 'ভগবানের গান' !! 5

তিনি বলেন, ‘এটা এমন একটা ইনিংস ছিল যার মধ্যে ব্যাটিংয়ের শিল্পও দেখা যায়। যতটা ক্রিকেট দেখেছি কেউ তা করতে পারেনি। টি-টোয়েন্টি ক্রিকেটকে এখন নিছক বিনোদন হিসেবে কেউ উড়িয়ে দিতে পারবে না। দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলি।’ পাকিস্তানের বিরুদ্ধে আগুনে ইনিংস খেলে সবার মন জয় করেন তিনি। নিজের ক্যারিশমাতেই টিম ইন্ডিয়াকে জিতিয়েছেন কোহলি। মাত্র ৫৩ বলে ৮২ রান করেন তিনি। তিনিই ভারতের হয়ে একমাত্র ব্যাটসম্যান যিনি তিনটি ফর্ম্যাটেই ১০০টির বেশি ম্যাচ খেলেছেন। তিনটি ফরম্যাটেই ৭১টি সেঞ্চুরি রয়েছে তার।

Leave a comment

Your email address will not be published.