IND vs PAK: দেখা হলো না প্রিয় দলের জয়, ভারত-পাক ম্যাচ চলাকালীন মৃত্যুর কোলে ঢলে পড়লেন যুবক !! 1

IND vs PAK:  শুরু হয়ে গেছে টি-২০ বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার মাটিতে দেড় দশক পরে কাপ পুনরুদ্ধার করতে মরিয়া রোহিত বাহিনী। গত রবিবার সুপার টুয়েলভ পর্বে ভারতের প্রথম খেলা ছিলো চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। মেলবোর্নের ঐতিহাসিক এম সি জি’তে দর্শক সমাগম হয়েছিলো প্রচুর। বিশ্বকাপের আঙিনায় পাকিস্তানের বিপক্ষে ভারতের রেকর্ড দারুণ।তবে ২০২১ সালে দুবাইতে জিতেছিলো ওয়াঘার পশ্চিম দিকের দেশ। তাই এই ম্যাচ ঘিরে উত্তেজনা বা উৎকন্ঠা কোনোটাই কম ছিলো না। ভারতীয় ব্যাটিং নাকি পাকিস্তানের বোলিং? বাজিমাত করবে কে, সেদিকে চোখ ছিলো কোটি কোটি ক্রিকেট ভক্তের। ক্যাঙারু’র দেশে রূপকথা সদৃশ রান তাড়া করে ভারত ম্যাচ জেতে ৪ উইকেটে। উপমহাদেশে ক্রিকেটের এক নম্বর শক্তি যে তারাই, অস্ট্রেলিয়ার মাটিতে তা সদর্পে ঘোষণা করে ‘টিম ইন্ডিয়া।’

IND vs PAK ম্যাচের হালহকিকত

IND vs PAK: দেখা হলো না প্রিয় দলের জয়, ভারত-পাক ম্যাচ চলাকালীন মৃত্যুর কোলে ঢলে পড়লেন যুবক !! 2
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Virat Kohli celebrates with Rohit Sharma and Hardik Pandya (R) after India won the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Philip Brown/Popperfoto/Popperfoto via Getty Images)

মেলবোর্নের আবহাওয়া ছিলো মেঘলা। আগে থেকে বৃষ্টি হচ্ছিলো। পিচের আর্দ্রতা’কে কাজে লাগানোর জন্য টসে জিতে প্রথমে বোলিং নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। দ্বিতীয় ওভারের প্রথম বলেই পাক অধিনায়ক বাবর আজম’কে ০ রানে ফেরান অর্শদীপ সিং। সুবিধা করতে পারেন নি আরেক ওপেনার মহম্মদ রিজওয়ান’ও। অর্শদীপের বলে ডিপ ফাইন লেগে ক্যাচ দিয়ে বসেন তিনি। মূলত শান মাসুদ এবং ইফতিকার আহমেদের জোড়া হাফ সেঞ্চুরিতে ভর করে পাক ইনিংস পৌঁছায় ১৫৯ এ। এম সি জি পিচে সহজ ছিলো না এই রান তাড়া করা। শুরুতেই উইকেট হারিয়ে ভারত চলে যায় ব্যাকফুটে। রোহিত,রাহুল,সূর্যকুমার এবং অক্ষর চারজন’কে হারিয়ে ভারতের স্কোরবোর্ডে তখন ৩১-৪,ব্যাট করতে আসেন হার্দিক পান্ডিয়া। হার্দিক’কে সাথে নিয়ে নিজের মানসিক কাঠিন্যের প্রমাণ দিয়ে বিরাট কোহলি যোগ করেন ১১৩ রান। ৮ বলে বাকি ২৮,এই অবস্থায় হ্যারিস রউফ’কে যে দু’টি ছক্কা বিরাট মারলেন পরপর দুই বলে, তা ক্রিকেটের রেকর্ড বইতে থেকে যাবে। আর তারপর উইকেট, নো বল, ছক্কা, ফ্রি-হিটে ভরা নাটকীয় শেষ ওভার। নওয়াজের শেষ ওভারে ১৬ রান তুলে প্রায় হেরে যাওয়া ভারতীয় দল’কে জয়ের আলোয় ফেরান বিরাট। হার্দিক ৩৭ বলে ৪০ করে শেষ ওভারের প্রথম বলে আউট হলেও ৫৩ বলে ৮২ রানের মহাকাব্যিক ইনিংস খেলে অপরাজিত থাকেন বিরাট। রবিবাসরীয় জয়ের ফলে বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের ফলাফল দাঁড়ালো ১৩-১, আর কুড়ি-বিশের বিশ্বকাপে ৬-১।

জয়ের মাঝেই দুর্ঘটনা, প্রাণ হারালেন সমর্থক

IND vs PAK: দেখা হলো না প্রিয় দলের জয়, ভারত-পাক ম্যাচ চলাকালীন মৃত্যুর কোলে ঢলে পড়লেন যুবক !! 3
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Spectators wave flags after India won the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Philip Brown/Popperfoto/Popperfoto via Getty Images)

ভারতের দুরন্ত জয়ের মধ্যেও এলো মন খারাপের খবর। আর পাঁচটা সাধারণ ভক্তের মত অসমের শিবসাগর অঞ্চলের বিটু গগৈ’ও চেয়েছিলেন ভারত বনাম পাকিস্তান ম্যাচে প্রিয় ‘মেন ইন ব্লু’র জয়ের সাক্ষী থাকতে। বড় স্ক্রিণে খেলা উপভোগ করতে বন্ধুদের সাথে গিয়েছিলেন স্থানীয় ‘ভাস্করজ্যোতি’ সিনেমা হলে। দলের জয় আর দেখা হলো না ৩৪ বছরের যুবক বিটু’র। খেলা চলাকালীন’ই আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু’র কোলে ঢলে পড়েন তিনি। শেষ ওভারের খেলা চলছে তখন, মেলবোর্নে প্রায় রুদ্ধশ্বাস পরিস্থিতি, কয়েক হাজার কিলোমিটার দূরে খেলা দেখতে বসা বিটু সেই চাপ সহ্য করতে পারেন নি। তিনি অচেতন হয়ে পড়েন। “আমরা একসাথেই খেলা দেখছিলাম। শেষ ওভারে কোহলি ছক্কা মারার পর ও(বিটু)চিৎকার করে ওঠে। তারপরেই সংজ্ঞাহীন হয়ে পড়ে যায়। আমরা ওকে শিবসাগর সিভিল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা ওকে মৃত বলে ঘোষণা করেন।”,জানিয়েছেন বিটু’র বন্ধু এবং ঘটনার প্রত্যক্ষদর্শী নবজিৎ বরপাত্র গোঁহাই। এই মর্মান্তিক দুর্ঘটনায় শোকের ছায়া নেমেছে অসমে’র শিবসাগরে।

Read More: IND vs PAK: ভারত পাক যুদ্ধে রেকর্ডের ছড়াছড়ি, ১৩ টি রেকর্ড যা লেখা হলো মেলবোর্নের মাঠে !!

Leave a comment

Your email address will not be published.