IND vs NZ: কোচের পদ থেকে সরছেন রাহুল দ্রাবিড়, দায়িত্ব নিচ্ছেন এই কিংবদন্তি ক্রিকেটার !! 1

IND vs NZ: ২০২২ সালের টি-২০২২ বিশ্বকাপে সেমিফাইনালে হারের কারণে ভারতীয় ক্রিকেট দল বড় ধাক্কা খেয়েছে। একতরফা ম্যাচে ১০ উইকেটের জয় তুলে নিয়ে ভারতকে লজ্জাজনক বিদায় জানাতে বাধ্য করেছে ইংল্যান্ড। একই সঙ্গে, এখন ভারতীয় ক্রিকেট বোর্ডও অ্যাকশনে এসে দ্রুত সিদ্ধান্ত নিতে শুরু করেছে। যার অধীনে বিসিসিআই আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দেওয়ার সময় প্রধান কোচের দায়িত্ব ভিভিএস লক্ষ্মণকে হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছে।

নিউজিল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার কোচ হবেন ভিভিএস লক্ষ্মণ

IND vs NZ: কোচের পদ থেকে সরছেন রাহুল দ্রাবিড়, দায়িত্ব নিচ্ছেন এই কিংবদন্তি ক্রিকেটার !! 2

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অভিজ্ঞ এবং বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমির সভাপতি ভিভিএস লক্ষ্মণকে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর ঠিক পরেই নিউজিল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার কোচের ভূমিকায় দেখা যাবে। এর আগে, রাহুল দ্রাবিড় করোনায় আক্রান্ত হওয়ার পরে আয়ারল্যান্ড, জিম্বাবোয়ে এবং তারপর এশিয়া কাপ ২০২২-এর সময় তাকে কোচের ভূমিকায় পাঠানো হয়েছিল। একইসঙ্গে, রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দিতেই নিউজিল্যান্ড সফরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে কথা বলার সময় বিসিসিআই কর্মকর্তাও বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউজিল্যান্ড সফরে টি-২০ সিরিজে অধিনায়কত্ব করবেন হার্দিক

IND vs NZ: কোচের পদ থেকে সরছেন রাহুল দ্রাবিড়, দায়িত্ব নিচ্ছেন এই কিংবদন্তি ক্রিকেটার !! 3

এটা অবশ্যই উল্লেখ্য যে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক পরেই নিউজিল্যান্ড সফরে অধিনায়কত্ব করতে দেখা যাবে। ১৮ নভেম্বর থেকে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। যার জন্য বিসিসিআই তরুণ খেলোয়াড়দের দিয়ে সজ্জিত একটি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে এবং হার্দিকে অধিনায়কত্ব হস্তান্তর করেছে। এর আগে, তাকে আয়ারল্যান্ড সফরে অধিনায়ক হিসাবে পাঠানো হয়েছিল, যা তার দলের আইপিএল ২০২২-এ চ্যাম্পিয়ন হওয়ার ভিত্তি হিসাবে বিবেচিত হতে পারে।

নিউজিল্যান্ড বনাম ভারত টি-২০ সিরিজের সূচি

প্রথম টি-২০ ম্যাচ – 18 নভেম্বর, সন্ধ্যা 7.30 pm IST (স্কাই স্টেডিয়াম, ওয়েলিংটন)
দ্বিতীয় টি-২০ ম্যাচ – 20 নভেম্বর, 7.30 pm IST (বে ওভাল, মাউন্ট মাউঙ্গানুইক)
তৃতীয় টি-২০ ম্যাচ – 22 নভেম্বর, 7.30 pm IST (ম্যাকলিন পার্ক, নেপিয়ার)

Leave a comment

Your email address will not be published.