IND vs NZ: ইডেন পার্কে হেরেই এর ওপর যাবতীয় দোষ চাপালেন ধাওয়ান, ম্যাচের পরই করলেন মুণ্ডুপাত !! 1

IND vs NZ: নিউজিল্যান্ডের কাছে হার দিয়েই ওয়ানডে সিরিজ শুরু করল ভারত। শুক্রবার অকল্যান্ডের ইডেন পার্কে অনুষ্ঠিত সিরিজের প্রথম ওয়ানডেতে ৩০৬ রানের পুঁজি গড়েও ৭ উইকেটে হেরেছে শিখর ধাওয়ানের দল। বিধ্বংসী সেঞ্চুরি করেছেন টম ল্যাথাম। অন্যদিকে, শতরানের কাছে গিয়েও অপরাজিত থেকে খুশি থাকতে অধিনায়ক কেন উইলিয়ামসনকে। এ দিন প্রথমে ব্যাট করে ৩০৬ রান করে ভারত। ভারতের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেন শ্রেয়াস আইয়ার, শিখর ধাওয়ানরা।

ল্যাথামের ইনিংসেই কুপোকাত ভারত

IND vs NZ: ইডেন পার্কে হেরেই এর ওপর যাবতীয় দোষ চাপালেন ধাওয়ান, ম্যাচের পরই করলেন মুণ্ডুপাত !! 2

জবাবে রান তাড়া করতে নেমে দলীয় ৩৫ রানেই প্রথম ধাক্কা খায় নিউজিল্যান্ড। ফিন অ্যালেনকে (২২) ঋষভ পন্থের হাতে গ্লাভসবন্দি করেন শার্দুল ঠাকুর। অন্য ওপেনার ডেভন কনওয়েকে (২৪) শিকার করেন দলের উঠতি পেসার উমরান মালিক। এই পেসারের দ্বিতীয় শিকার চারে নামা ড্যারি মিচেল (১১)। এরপরই পঞ্চম উইকেটে ১৬৫ বলে অবিচ্ছিন্ন ২২১ রানের জুটি উপহার দেন কেন উইলিয়ামসন আর টম ল্যাথাম। ধীরগতির উইলিয়ামসনের বিপরীতে ল্যাথামকে বেশ আগ্রাসী মেজাজে দেখা যায়।

ম্যাচ হেরে কী বললেন ধাওয়ান?

IND vs NZ: ইডেন পার্কে হেরেই এর ওপর যাবতীয় দোষ চাপালেন ধাওয়ান, ম্যাচের পরই করলেন মুণ্ডুপাত !! 3

৫১ বলে ফিফটি স্পর্শ করা ল্যাথাম তিন অংক ছুঁয়েছেন ৭৬ বলে। শেষ পর্যন্ত তিনি ১০৪ বলে ১৪৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার ইনিংসে ছিল ১৯টি চার এবং ৫টি বিশাল ছক্কা। অন্যপ্রান্তে উইলিয়ামসন অপরাজিত থাকেন ৯৮ বলে ৭ চার ১ ছক্কায় ৯৪ রানে। আগামী রবিবার হ্যামিল্টনে দ্বিতীয় ওয়ানডে। তবে সেই ম্যাচে নামের আগে এ দিন হেরে শিখর ধাওয়ান বলেন, “আমরা প্রথমে ব্যাট করে রান করি। প্রথমে মনে হয়েছিল এই রানটা যথেষ্ট। তবে শেষ পর্যন্ত ওরা রানটা তুলে ম্যাচ জিতে নেয়।”

ধাওয়ান আরও যোগ করেন, “সত্যি বলতে, টম ল্যাথামের এই ইনিংসটার কাছে আমরা হেরে গেলাম। খালি মনে হচ্ছিল কয়েকটা ওভাএ চেপে দিতে পারলেই ম্যাচটা বেরিয়ে যাবে । তবে ল্যাথাম যেভাবে ব্যটিং করল তাতে তার তারিফ করতেই হবে। আমাদের হাত থেকে ম্যাচটা বার করে নিয়ে চলে গেল। ওয়ানডে ক্রিকেটে এমন ইনিংস খুব কমই দেখা যায়। জোরে বোলাররা আমাদের জন্য নিজেদের সেরাটাই দিয়েছে। ফলাফল না পেলে কী আর করা যাবে”

Leave a comment

Your email address will not be published.