IND vs NZ: শেষ টি-২০ ম্যাচের আগে হল ভারতের প্রথম একাদশ ফাঁস, এই মারকাটারি খেলোয়াড়ের হল এন্ট্রি !! 1

IND vs NZ: হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে তরুণ ক্রিকেটারদের নিয়ে গড়া ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলছে। দ্বিতীয় টি-২০ ম্যাচে (IND vs NZ) নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ শুরু করেছে টিম ইন্ডিয়া। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে খেলা হয়নি। বে ওভালে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে প্লেয়িং-১১ নিয়ে কথা বলতে গেলে ওপেন করতে নামেন ইশান কিষাণ ও ঋষভ পন্থ। এই ম্যাচে সঞ্জু স্যামসন আরেকবার প্রথম একাদশে সুযোগ পাননি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও নির্বাচিত হননি এই তরুণ উইকেটরক্ষক। তারপরও প্রশ্ন উঠেছিল নির্বাচকদের নিয়ে। তবে কিউয়িদের বিরুদ্ধে পন্থ ফ্লপ করায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের শেষ ম্যাচে সুযোগ পেতে পারেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান

ব্যাট হাতে দুর্দান্ত স্যামসন

IND vs NZ: শেষ টি-২০ ম্যাচের আগে হল ভারতের প্রথম একাদশ ফাঁস, এই মারকাটারি খেলোয়াড়ের হল এন্ট্রি !! 2

কোন সন্দেহ নেই ব্যাট হাতে সঞ্জু স্যামসন একজন দুর্দান্ত খেলোয়াড়। নিজের ছন্দে থাকলে একাই ম্যাচ জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন তিনি। ২০২২ সালের আইপিএলে রাজস্থান রয়্যালসের অধিনায়কত্ব করে দলকে ফাইনালে নিয়ে যান তিনি। চ্যাম্পিয়ন হতে না পারলেও, গোটা টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত ক্রিকেট উপহার দেয় রাজস্থান। আর সেই পারফরমেন্সের পিছনে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখেন সঞ্জু। ভারতীয় ক্রিকেটে এখন উইকেটরক্ষকের জায়গাটা নিয়ে ডামাডোল চলছে। সেই সমস্যাটা দলে সুযোগ পেলে মিটিয়েই দিতে পারেন সঞ্জু স্যামসন।

নেপিয়ারে হয়ে উঠতে পারেন ম্যাচ উইনার

IND vs NZ: শেষ টি-২০ ম্যাচের আগে হল ভারতের প্রথম একাদশ ফাঁস, এই মারকাটারি খেলোয়াড়ের হল এন্ট্রি !! 3

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচটা ছিল ওয়েলিংটনে। সেই ম্যাচটা বৃষ্টিতে ভেস্তে। দ্বিতীয় ম্যাচে বে ওভালে জয় তুলে নেয় ভারত। সেই ম্যাচে ভারতের হয়ে শতরান করে যান সূর্যকুমার যাদব। ঋষভ পন্থ অবশ্য সেই ম্যাচে ফ্লপ করেন। ১৩ বলে মাত্র ৬ রান করে আউট হন তিনি। তার জায়গাতেই নেপিয়ারে দলে আসতে পারেন সঞ্জু। এই ম্যাচটা জিততে পারলেই কিউয়িদের দেশে টি-২০ সিরিজ জিতবে ভারত। এমন একটা গুরুত্বপূর্ণ ম্যাচে ফের পন্থকে খেলিয়ে কোন ভুল করতে চাইবে না টিম ম্যানেজমেন্ট।

সঞ্জু স্যামসনের রেকর্ড দুর্দান্ত

IND vs NZ: শেষ টি-২০ ম্যাচের আগে হল ভারতের প্রথম একাদশ ফাঁস, এই মারকাটারি খেলোয়াড়ের হল এন্ট্রি !! 4

টি-টোয়েন্টি ক্রিকেটে ২৮ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসনের রেকর্ড ভালো। ঈশান কিষাণ এবং ঋষভ পন্থও বিশেষজ্ঞ উইকেটরক্ষক। এই মাসে ঘরোয়া টি-টোয়েন্টি লিগ মুশতাক আলী ট্রফি শেষ হয়েছে। সেই সময়ে, কেরলের হয়ে মাঠে নেমে স্যামসন ৬ ইনিংসে 2২৭ গড়ে ১৬০ রান করেন। সেখানি ছিল ২টি হাফ সেঞ্চুরি। ৬১ রানের সেরা ইনিংস খেলেন সঞ্জু। স্ট্রাইক রেট ছিল ১২০। এখনও পর্যন্ত, তিনি ৭ বছরে ভারতের হয়ে মাত্র ১৬টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলতে পেরেছেন। ১৫ ইনিংসে ২১ গড়ে ২৯৬ রান করেছেন। হাফ সেঞ্চুরিও রয়েছে তার ঝুলিতে। সঙ্গে স্ট্রাইক রেট ১৩৫।

Leave a comment

Your email address will not be published.