IND vs NZ: শেষ হচ্ছে কেএল রাহুলের এক তরফা রাজত্ব, এই তরুণ ক্রিকেটার ছিনিয়ে নেবেন তার জায়গা !! 1

IND vs NZ: অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হওয়া টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে বাদ পড়ার পর ভারত-নিউজিল্যান্ড এবার টি-২০ সিরিজে একে অপরের মুখোমুখি হতে চলেছে। শুক্রবার ওয়েলিংটনে তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। এই সিরিজে টিম ইন্ডিয়া তরুণ খেলোয়াড়দের নিয়ে মাঠে নামবে কারণ এই সফরে রোহিত-বিরাট এবং রাহুলের মতো খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। এখন এই কিংবদন্তি ব্যাটসম্যানদের অনুপস্থিতিতে একটাই প্রশ্ন ভারতীয় দলের ব্যাটিং অর্ডার কেমন হবে? ব্যাটিং অর্ডারে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন ওপেনিং পজিশন নিয়ে। এই সমস্যার সমাধান খুঁজতে হবে পান্ডিয়া ও লক্ষ্মণের জুটিকে। তবে এই তালিকায় সবথেকে ওপরে থাকবে ঋষভ পন্থের নাম।

মারকুটে ব্যাটিংয়ে সিদ্ধহস্ত পন্থ

IND vs NZ: শেষ হচ্ছে কেএল রাহুলের এক তরফা রাজত্ব, এই তরুণ ক্রিকেটার ছিনিয়ে নেবেন তার জায়গা !! 2

ঋষভ পন্থ ভারতীয় ইনিংস শুরু করলে দল শুরুটা মারকাটারি হতে পারে। ওপেনার হিসেবে খেলাটা ঋষভ পন্থের জন্য ভালো বিকল্প। এটা মাথায় রাখতে হবে যে পাওয়ারপ্লে ওভারের সময় বেশিরভাগ ফিল্ডার বৃত্তের ভিতরে থাকে যার কারণে পন্থের মতো ব্যাটসম্যানদের পক্ষে রান করা সহজ হবে। এর জন্য ওয়ানডে ও টেস্ট ফরম্যাটের উদাহরণও দিয়েছেন তিনি। ঋষভ পন্থের খেলাটা যদি ভালো করে নজর দেওয়া যাওয়া জায় তাহলে দেখা যাবে তিনি একবার ২০-৩০ রান করলে তিনি খুব বিপজ্জনক ব্যাটসম্যান হয়ে ওঠেন। তাই কেএল রাহুলের বিকল্প হিসেবে এই সিরিজে উঠে আসতে পারেন।

পাওয়ারপ্লেতে উঠবে প্রচুর রান

Rishabh Pant

ঋষভ পন্থ যখন পাঁচ নম্বরে ব্যাট করতে আসেন তখন তার ওপর চাপ থাকে। এমন সময়ে ঋষভ পন্থের পক্ষে ছক্কা মারা সহজ নয়। পন্থ ভারতীয় দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ওপেনার হিসাবে এই বাঁ হাতি ব্যাটসম্যান টিম ইন্ডিয়াকে ভালো শুরু দিতে পারেন। কেরিয়ারের প্রথম দিকে পন্থ শুধুমাত্র একজন ওপেনার হিসেবে মাঠে নামতেন এবং এমন পরিস্থিতিতে তাকে সেই পরিচিত জায়গায় চেষ্টা করা যেতে পারে।

পন্থের টি-২০ কেরিয়ার

IND vs NZ: শেষ হচ্ছে কেএল রাহুলের এক তরফা রাজত্ব, এই তরুণ ক্রিকেটার ছিনিয়ে নেবেন তার জায়গা !! 3

ঋষভ পন্থ মারকুটে ব্যাটিংয়ে পারদর্শী এবং এই ব্যাটসম্যান চোখের পলকে বিপক্ষ দলের বোলারদের ঘুম উড়িয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। শুভমান গিল একজন ডান-হাতি ব্যাটসম্যান, আর ঋষভ পন্ত একজন বাঁ-হাতি ব্যাটসম্যান। তাই গিলের সঙ্গে ঋষভ পন্থ টিম ইন্ডিয়াকে ডান হাত এবং বাম হাতের ব্যাটসম্যানদের ওপেনিং কম্বিনেশনের এনে দেবেন। এখনও পর্যন্ত নিজের কেরিয়ারে ৬২টি টি-২০ ম্যাচ খেলে ২৪.০২ গড়ে ৯৬১ রান করেছেন পন্থ। কোন সন্দেহ নেই ওপেনিং করতে নামলে এই ছবির আরও উন্নতি ঘটবে।

Leave a comment

Your email address will not be published.