‘রতনে রতন চেনে’ হার্দিক পান্ডিয়া’কে নিয়ে মন ছুঁয়ে যাওয়া মন্তব্য করলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন !! 1

IND vs NZ: টি-২০ বিশ্বকাপে স্বপ্নভঙ্গের পর আরও একবার মাঠে নামার কথা ছিলো ভারতের। নিউজিল্যান্ডের ওয়েলিংটনে টি-২০ ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিলো বিশ্বকাপের দুই বিজিত সেমিফাইনালিস্ট ভারত এবং নিউজিল্যান্ড। ‘টিম ইন্ডিয়া’তে নেই রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুলের মত সিনিয়র খেলোয়াড়’রা। তাঁদের অবর্তমানে দল সামলাবেন নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তারুণ্যের শক্তি’কে কাজে লাগিয়ে টি-২০ বিশ্বকাপ সেমিফাইনালে ১০ উইকেটে লজ্জার হার’কে যত দ্রুত সম্ভব পিছনে ফেলতে পারবে কিনা ভারতীয় দল, সেইদিকে লক্ষ্য ছিলো অনেকের। তাঁদের সামনে যারা, সেই নিউজিল্যান্ড’ও হেরেছিলো পাকিস্তানের কাছে। কিউইদের কাছেও লড়াই ছিলো নিজেদের ঘরের মাঠে নিজেদের ফিরে পাওয়ার। কেন উইলিয়ামসন, ডেভন কনওয়ে’রা চেয়েছিলেন ভারতের অনভিজ্ঞতা’কে কাজে লাগিয়ে সিরিজে ফায়দা তুলে নিতে। তারুণ্য বনাম অভিজ্ঞতার এই ডুয়েল কতটা জমে তা দেখতে মুখিয়ে ছিলেন বিশ্বের ক্রিকেটপ্রেমী জনতা। কিন্তু বাধ সাধলো বৃষ্টি। বরুণদেবের কোপে পড়ে এক বল’ও ক্রিকেট দেখা হলো না দুই দলের সমর্থকদের। ম্যাচ শেষমেশ বাতিল ঘোষণা করতে হলো। তবে সাংবাদিক সম্মেলনে এসে প্রতিপক্ষ অধিনায়ক হার্দিক পান্ডিয়ায় ভূয়সী প্রশংসায় মাতলেন কিউই ক্যাপ্টেন কেন উইলিয়ামসন।

নিজেদের ভবিষ্যত লক্ষ্য সম্পর্কে অকপট কেন-

New Zealand team | image: twitter
The New Zealand team’s next objective is the ODI World Cup, confessed Kane Williamson.

বিশ্বকাপে অস্ট্রলিয়া’কে হারিয়ে দুর্দান্ত সূচনা করেও শেষমেশ পাকিস্তানের কাছে হারতে হয়েছে সেমিফাইনালে। আগামী বছর রয়েছে একদিনের বিশ্বকাপ, সেখানে সাফল্য চায় দল। তাই নতুন করে শুরু করতে হবে নিউজিল্যান্ড’কে। আজকের ম্যাচ বাতিল হওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজেদের ভবিষ্যত পরিকল্পনা খোলাখুলি ব্যক্ত করলেন নিউজিল্যান্ড অধিনায়ক। তিনি জানান, “ একটা বড় টুর্নামেন্টের একদম পরেই এই সিরিজ’টা খেলতে হচ্ছে আমাদের। ভারতের বিরুদ্ধে খেলতে আমরা বরাবর’ই মুখিয়ে থাকি, তবে আজ দুর্ভাগ্যবশত তা আর হলো না। সব দলগুলোই এখন পাখির চোখ করেছে একদিনের বিশ্বকাপ’কে। আগামী বছর বেশী একদিনের ম্যাচ দেখতে পাবেন আপনারা। যেরকম পরিস্থিতি হবে সেই অনুযায়ী আমরা পরিবর্তন করে নেবো আমাদের দলে।” টি-২০ বিশ্বকাপের ব্যর্থতা থেকে শিক্ষা নেবে দল। জানিয়েছেন কেন। বলেন, “ দল হিসেবে আমরা আরও উন্নতি করতে চাই। টি-২০ বিশ্বকাপে যে ভুলভ্রান্তিগুলো হয়েছে তা থেকে শিক্ষা নেবো আমরা। আমাদের দলে বোলিং গভীরতা রয়েছে। অ্যাডাম মিলনের মত বোলার আমাদের দলে থাকলেও টি-২০ বিশ্বকাপে খেলার সুযোগ পায় নি। এই সিরিজ’টা ওর মত খেলোয়াড়দের সুযোগ দেওয়ার এক ভালো উপায়।”

প্রতিপক্ষ অধিনায়ক’কে প্রশংসায় ভরালেন উইলিয়ামসন-

Hardik and Williamson | image: twitter
Hardik Pandya and Kane Williamson with the trophy ahead of IND vs NZ T20 series.

স্থায়ী অধিনায়ক রোহিত শর্মা’র অবর্তমানে ভারতের নেতৃত্ব সামলাচ্ছেন হার্দিক পান্ডিয়া। অভিষেকেই গুজরাত টাইটান্স’কে আইপিএল জেতানো পান্ডিয়ার অধিনায়ক হিসেবে এটা দ্বিতীয় সিরিজ। সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপে বেশ ভালো খেলেছেন তিনি। আত্মবিশ্বাস হার্দিক আস্থা রাখছেন দলের তরুণদের ওপর। তাঁর ভয়ডরহীন ক্রিকেট সমীহ আদায় করছে অনেকের। এবার তাঁকে দরাজ সার্টিফিকেট দিলেন কেন উইলিয়ামসন। সাংবাদিক সম্মেলনে কিউই ইধিনায়ক বলেন, “ ভারতীয় দলে অনেক নতুন খেলোয়াড় সুযোগ পাবে। আমি হার্দিক’কে আইপিএলে নেতৃত্ব দিতে দেখেছি। আমার মনে কোনো দ্বিধা নেই যে আগামীতে ভারতীয় ক্রিকেটের এক সুপারস্টার হতে চলেছে হার্দিক।” ভারতের বিরুদ্ধে সিরিজ নিয়ে কি ভাবছেন কেন? জানিয়েছেন নিজেই। “আমরা ভারতের বিরুদ্ধে আগামী ম্যাচটাকে বিশ্বকাপের তৃতীয় স্থানের ম্যাচ হিসেবে ভাবছি না। এই সিরিজে আবার নতুন করেই শুরু করতে চাই আমরা সবকিছু। এক সপ্তাহ বিশ্রামের পর দলের খেলোয়াড়’রা তরতাজা হয়ে আবার মাঠে নামতে চলেছে। আমার ঘরের মাঠে আগামী ম্যাচে আবহাওয়া ভালোই থাকবে।”

Leave a comment

Your email address will not be published.