IND vs NZ india squad for new zealand t20 series

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ (T20 World Cup 2022) শেষ হওয়ার পরই নিউজিল্যান্ড (IND vs NZ) সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া। যা আগমী ১৮ই নভেম্বর থেকে শুরু হবে ৩ ম্যাচের একটি উত্তেজনাপূর্ণ টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। একই সময়ে, এই হাই ভোল্টেজ সিরিজের জন্য, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎবিসিসিআই একটি ১৬ সদস্যের দল ঘোষণা করেছে। যেখানে নতুন কিছু খেলোয়াড়কেও সুযোগ দেওয়া হয়েছে। একই সাথে, এই সিরিজে দলের অধিনায়কত্ব পাচ্ছেন হার্দিক পান্ডিয়া এবং ঋষভ পন্থকে দলের সহ-অধিনায়ক নির্বাচন করা হয়েছে।

সুযোগ পেয়েছেন উমরান মালিক ও শুভমান গিলও

IND vs NZ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ দল ঘোষণা ভারতের, অধিনায়কের দ্বায়িত্ব পেলেন এই দুর্দান্ত ক্রিকেটার !! 1

আপনাকে জানিয়ে রাখি যে তরুণ ফাস্ট বোলার ওমরান মালিক আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে নির্বাচিত হওয়ার পরে ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন। কিন্তু ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে উত্তেজনাপূর্ণ টি-টোয়েন্টি সিরিজে তাকে আবারও সুযোগ দেওয়া হয়েছে। এই সফরে দলের জন্য কার্যকর প্রমাণিত হতে পারেন ওমরান।

Read More: T20 World Cup 2022: টিম ইন্ডিয়ার জন্য বিরাট দুঃসংবাদ, বাংলাদেশের বিরুদ্ধে খেলতে পারবেন না দলের সবচেয়ে বড় ম্যাচ উইনার !!

একই সঙ্গে ওয়ানডে ফরম্যাটে নিজেকে প্রমাণ করা তারকা ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিলকেও এবার সুযোগ দেওয়া হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে। টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দল থেকে এই প্রথম ডাক পেয়েছেন গিল। টেস্ট ক্রিকেট ও ওয়ানডেতে নিজের ছাপ রেখে গেছেন শুভমন। তবে এখন যদি তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেকের সুযোগ পান, তবে তিনি এখানেও নিজের নাম খেলতে চাইবেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ জন্য ভারতীয় দল:

হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ঋষভ পান্থ (সহ-অধিনায়ক), ইশান কিষাণ, শুভমান গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, হার্শাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং, ওমরান মালিক

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সময়সূচী

১. নিউজিল্যান্ড বনাম ভারত, ১৮ই নভেম্বর ২০২২, ওয়েলিংটন

২. নিউজিল্যান্ড বনাম ভারত, ২০শে নভেম্বর ২০২২, বে ওভাল

৩. নিউজিল্যান্ড বনাম ভারত, ২২ই নভেম্বর ২০২২, নেপিয়ার

Jalaluddin Sarkar

I Am Sports Writer & Editor. I Always Try To Do My Best In My Job. I Always Self Motivate And Learn New Things In My Life. If Any Inquiries, Send Me Mail At [email protected]

Leave a comment

Your email address will not be published.