IND vs NZ: "অনেক দিনের অপেক্ষার অবসান..." রোহিত-শুভমানের জোড়া সেঞ্চুরিতে ওপেনিং সমস্যাকে ছুঁড়ে ফেললো 'টিম ইন্ডিয়া'! আনন্দে ভাসছে সোশ্যাল মিডিয়া !! 1

IND vs NZ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচে জয়ের পর সিরিজ ইতিমধ্যেই পকেটে পুরে ফেলেছে ভারতীয় দল। আজকের তৃতীয় ম্যাচেও শুরু থেকেই কিউইদের চাপে ফেলে দিয়েছে ‘টিম ইন্ডিয়া।’ রায়পুরে প্রথম ব্যাট করে মহম্মদ শামি, সিরাজদের সামনে মাত্র ১০৮ রানে গুটিয়ে গিয়েছিলো নিউজিল্যান্ডের ব্যাটিং। সম্ভবত সেই কারণেই প্রথমে ব্যাট করার ঝুঁকি আর নেন নি ব্ল্যাক ক্যাপস অধিনায়ক টম ল্যাথাম। বরং টসে জিতে প্রথমে প্রতিপক্ষকে ব্যাটিং-এর আমন্ত্রণ জানান। তবে ল্যাথামের সেই সিদ্ধান্ত যে এভাবে ব্যুমেরাং হয়ে ফিরবে তা হয়ত আন্দাজ করতে পারেন নি কেউই। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি বছরেই ওপেনিং শুরু করেছে রোহিত শর্মা এবং শুভমান গিলের জুটি। স্বল্প কিছুদিনের ‘মেন ইন ব্লু’কে বেশ ভরসা দিয়েছেন দুই ডান হাতি ব্যাটার। আজও নিজেদের অসাধারণ ফর্ম ধরে রাখলেন তাঁরা। হায়দ্রাবাদে দ্বিশতরানের পর আজ আবারও শতরান করলেন শুভমান (Shubman Gill)। তিন বছরের খরা কাটিয়ে তিন অঙ্কের রান দেখা গেলো রোহিতের (Rohit Sharma) ব্যাটেও। বিশ্বকাপের বছরে ভারতীয় ওপেনারদের রানের বৃত্তে দেখে উদ্বেলিত সমর্থকেরা নিজেদের খুশি জাহির করলেন সোশ্যাল মিডিয়ায়।

ওপেনিং সমস্যা মিটলো অবশেষে, খুশির হাওয়া সমাজমাধ্যমে-

IND vs NZ | image: twitter
Shubman Gill and Rohit Sharma gave India a blistering start in the 3rd ODI against New Zealand

টি-২০ বিশ্বকাপ থেকেই ওপেনিং সমস্যা ভোগাচ্ছিলো ভারতীয় দলকে। অস্ট্রেলিয়ায় পাওয়ার প্লে ব্যবহারে ওপেনার রোহিত (Rohit Sharma) এবং রাহুলের (KL Rahul) ব্যর্থতা ‘টিম ইন্ডিয়া’কে অনেকখানি পিছিয়ে দিয়েছিলো বলে মনে করেছিলেন ক্রিকেটবোদ্ধারা। এরপর নানা সময় ধাওয়ান (Shikhar Dhawan), ঈশান কিষণ (Ishan Kishan) এমনকি ঋষভ পন্থদেরও (Rishabh Pant) বিভিন্ন ফর্ম্যাটে ইনিংসের গোড়াপত্তনের কাজে ব্যবহার করে দেখেছিলো ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু আসে নি কাঙ্ক্ষিত সাফল্য। শ্রীলঙ্কার বিরুদ্ধে চোট সারিয়ে দলে ফেরেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁর সাথে ওপেনিং-এ পাঠানো হয় তরুণ শুভমান গিলকে। প্রথম ম্যাচ থেকেই মোড় ঘুরিয়ে দেন এই জুটি। গুয়াহাটিতে লঙ্কাবাহিনীর বিপক্ষে ১৪৩ রান যোগ করে পথচলা শুরু করেন দু’জন আর আজ নিজদের ষষ্ঠ ম্যাচে আগের সব স্কোরকে ছাপিয়ে ২১২ রানের জুটি গড়লেন শুভমান (Shubman Gill) এবং রোহিত। শেষ ছয় একদিনের ইনিংসে চতুর্থ শতরান করলেন তরুণ শুভমান (Shubman Gill)। আজ ১১২ রানের ইনিংস খেলেন তিনি। আর অপর দিকে দীর্ঘ তিন বছরের অপেক্ষা শেষে সেঞ্চুরি এলো রোহিতের (Rohit Sharma) ব্যাটেও। তিনি করেন ১০১ রান। চলতি বছর ভারতের মাটিতে বসতে চলেছে একদিনের বিশ্বকাপের আসর। সেখানে ওপেনিং ভারতকে ভোগাতে পারে বলে আশঙ্কা করছিলেন অনেকে। ক্রিকেটের আকাশে শুভমানের (Shubman Gill) উদয় এবং রোহিত শর্মার (Shubman Gill) সাথে তাঁর ওপেনিং জুটি আরও একবার স্বপ্ন দেখাচ্ছে ‘মেন ইন ব্লু’ সমর্থকদের। সমাজমাধ্যমের দেওয়াল ভরেছে রোহিত এবং শুভমানের জন্য শুভেচ্ছাবার্তায়।

দেখে নিন ট্যুইটার চিত্র-

Leave a comment

Your email address will not be published.