IND vs NZ: ভাঙলো ভারতের ওপেনিং জুটি, ফার্গুসনের বলে আউট হয়ে সাজঘরে ফিরলেন শুবমান গিল !! 1

IND vs NZ: অকল্যান্ডে মুখোমুখি ভারত এবং নিউজিল্যান্ড। টি-২০ বিশ্বকাপ সেমিফাইনাল হারের ক্ষতে খানিক প্রলেপ দিয়েছে কিউইদের বিরুদ্ধে টি-২০ সিরিজ জয়। জয়ের ধারা অব্যাহত রাখতেই আজ মাঠে নেমেছে ‘টিম ইন্ডিয়া’। নিউজিল্যান্ডে দলের সাথে নেই অধিনায়ক রোহিত শর্মা,নেই বিরাট কোহলি, কে এল রাহুলের মত সিনিয়ররাও। শুবমান গিল,অর্শদীপ সিংদের মত তরুণ তুর্কিদের ওপরেই বাজি রাখতে চলেছেন দলের ক্যাপ্টেন শিখর ধাওয়ান।

অন্যদিকে, নিউজিল্যান্ডের সময় বিশেষ ভালো যাচ্ছে না। টি-২০ বিশ্বকাপে খালি হাতে ফেরার পর, ঘরের মাঠে ভারতের কাছে খোয়াতে হয়েছে কুড়ি-বিশের সিরিজ। তাই পঞ্চাশ ওভারের ক্রিকেটে নিজেদের জয়ের রাস্তা খুঁজে পেতে মরিয়া তারা। আগামী বছর একদিনের বিশ্বকাপের আগে নিজেদের সেরা খেলোয়াড়দের দেখে নিতে চাইবে দুই দল’ই। হাড্ডাহাড্ডি ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। ব্যাট হাতে বড় রানের লক্ষ্য নিয়ে বাইশ গজে নেমে ভালোই এগোচ্ছিলো ‘টিম ইন্ডিয়া।’ অবশেষে ভারতের ওপেনিং জুটিতে ফাটল ধরালো ব্ল্যাক ক্যাপস’রা। আউট হলেন শুবমান গিল।

লকি’র বলে আউট গিল, করলেন অর্ধশতক-

GILL | image: Twitter
Shubman Gill continues his fine form and scored another half century against NZ.

একদিনের ম্যাচে নিজের দুর্দান্ত ফর্ম আজও বজায় রাখলেন তরুণ ওপেনার শুবমান গিল। ক্ষুদ্র কেরিয়ারে এতদিন একদিনের ম্যাচে তাঁর ব্যাটিং গড় ছিল ৫৮’র কাছে। আজ আরও একটি অর্ধশতরান করলেন তিনি। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করছিলেন ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান এবং শুভমান। আপার কাট মেরে একটি চমৎকার ছক্কা হাঁকান গিল।কাট-পুলের মত ধ্রুপদী শটে দ্রুত রান তুলছিলেন ধাওয়ান এবং গিলের জুটি। অবশেষে লকি ফার্গুসনের বলে আউট হলেন গিল। ১২৪ রানের ওপেনিং পার্টনারশিপ গড়তে সক্ষম হয়েছে ভারত। ফার্গুসনের বলে ফ্লিক করে ছক্কা মারতে গিয়েছিলেন শুবমান। তবে ব্যাটে-বলে সংযোগ ঠিকঠাক না হওয়ায় স্কোয়্যার লেগ বাউন্ডারি’তে দেভন কনওয়ের হাতে ক্যাচ দিয়ে বসেন তিনি। ৬৫ বলে ৫০ রানের একটি চমৎকার ইনিংস দেখা গেলো শুবমানের ব্যাট থেকে।

দেখে নিন গিলের উইকেট’টি-

Leave a comment

Your email address will not be published.