IND vs NED: নেদারল্যান্ডসকে দুরমুশ করার অস্ত্র চলে এল ভারতের হাতে, সিডনিতে একাই করবেন বিপক্ষকে দফারফা !! 1

IND vs NED: টি-২০ বিশ্বকাপে জয় দিয়ে শুরু করেছে ভারতীয় দল। রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া সুপার-১২ রাউন্ডের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়েছে। এবার দ্বিতীয় ম্যাচে ভারতের সামনে নেদারল্যান্ডসের চ্যালেঞ্জ। ম্যাচটি বৃহস্পতিবার, অর্থাৎ ২৭ অক্টোবর সিডনিতে অনুষ্ঠিত হবে। এই ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার প্রথম একাদশে পরিবর্তন আনতে পারেন অধিনায়ক রোহিতও। রোহিত কোনও পরীক্ষা-নিরীক্ষার জন্য নয়, পিচের প্রয়োজনে এই পদক্ষেপ নেবেন। দেখা যাক কোন খেলোয়াড়কে প্রথম দলে সুঘোগ করে দেওয়া হবে।

ডাচদের হাল্কাভাবে নেবেন না রোহিত

IND vs NED: নেদারল্যান্ডসকে দুরমুশ করার অস্ত্র চলে এল ভারতের হাতে, সিডনিতে একাই করবেন বিপক্ষকে দফারফা !! 2

বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তানি দলকে যখন ভারতীয় দল পরাজিত করে, তখন ভক্তদের উৎসাহ-উদ্দীপনা ছিল চরমে। এবার টিম ইন্ডিয়ার সামনে নেদারল্যান্ডসের মতো উঠতি দলের চ্যালেঞ্জ। কিন্তু রোহিত শর্মা তাদের হাল্কাভাবে নিয়ে ভুল করবেন না। আসলে ওয়ানডে বিশ্বকাপে সবাইকে চমকে দিয়েছিল নেদারল্যান্ডস। টি-২০ ফর্ম্যাটে প্রথমবারের মতো মুখোমুখি হবে ভারত ও নেদারল্যান্ডস। তাই বিপক্ষকে চোখে চোখে রাখাটাই ঠিক হবে ভারতের জন্য।

প্রথম একাদশে কি পরিবর্তন হবে?

IND vs NED: নেদারল্যান্ডসকে দুরমুশ করার অস্ত্র চলে এল ভারতের হাতে, সিডনিতে একাই করবেন বিপক্ষকে দফারফা !! 3

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলের প্রথম একাদশে পরিবর্তন আনতে পারেন অধিনায়ক রোহিত শর্মা ও প্রধান কোচ রাহুল দ্রাবিড়। দল গঠন নিয়ে কিছুটা বিভ্রান্তি থাকতে পারে। আসলে এর কারণ হচ্ছে সিডনির পিচ চিরকালই স্পিনারদের জন্য অনুকূল। এমন পরিস্থিতিতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচে টিম ইন্ডিয়াতে সুযোগ পেতে পারেন যুজবেন্দ্র চাহাল। আর হরিয়ানার জিন্দে জন্ম নেওয়া যুজবেন্দ্র চাহালের কাছ থেকে এই ম্যাচে অনেক প্রত্যাশা থাকবে। ভালো পারফর্ম করলে সে তার জায়গা ধরে রাখতে পারবে।

সিডনির পিচ স্পিনারদের জন্য সহায়ক

IND vs NED: নেদারল্যান্ডসকে দুরমুশ করার অস্ত্র চলে এল ভারতের হাতে, সিডনিতে একাই করবেন বিপক্ষকে দফারফা !! 4

সিডনির পিচ স্পিনারদের জন্য সহায়ক। এই মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে টুর্নামেন্টের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়। ওই ম্যাচে একটি উইকেট নেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। নিউজিল্যান্ডের বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনার নেন তিনটি উইকেট। এই কথাটা মাথায় রেখে চাহাল ও অশ্বিনকে সুযোগ দেওয়া ভারতের জন্য উপকারী হতে পারে। হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেওয়া হলে তৃতীয় স্পিনার হিসেবে সুযোগ পেতে পারেন অক্ষর প্যাটেল। তিন ফাস্ট বোলার হতে পারেন ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং ও মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published.