IND vs NED: ব্যাটে-বলে নেদারল্যান্ডসকে ছত্রখান করল টিম ইন্ডিয়া, সিডনি জয় করেই গ্রুপের মগডালে রোহিতের দল !! 1

IND vs NED: গত রবিবার পাকিস্তানের বিরুদ্ধে জয় তুলে নিয়েই এবারের টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করেছিল ভারত। বৃহস্পতিবার, নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে ৫৬ রানে হারিয়ে দিল টিম ইন্ডিয়া। এ দিন টস জিতে প্রথমে ব্যাট করে, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব এবং রোহিত শর্মার দুর্দান্ত ইনিংসের ওর ভর করে ভারতীয় দল ২০ ওভারে ১৭৯ রান করে। বিরাট ৪৪ বলে ৬২, সূর্যকুমার ২৫ বলে ৫১ এবং রোহিত ৩৯ বলে ৫৩ রান করেন। বল হাতে এ দিন সিডনির মাঠে নেদারল্যান্ডসের হয়ে ফ্রেড ক্লাসেন ও পল ফন মেকার্ন ১টি করে উইকেট নেন।

এর জবাবে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস দল ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৩ রান করতে সক্ষম হয়। ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং, অক্ষর প্যাটেল এবং অশ্বিন তুলে নেন ২টি করে উইকেট। সেই সঙ্গে একটি উইকেট  আসে মহম্মদ শামির খাতায়। এই জয়ের ফলে ভারতীয় দল ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ২-এ এক নম্বরে উঠে এসেছে।

শেষ ৫ ওভারে ৬৫ রান নেন বিরাট-সূর্য

IND vs NED: ব্যাটে-বলে নেদারল্যান্ডসকে ছত্রখান করল টিম ইন্ডিয়া, সিডনি জয় করেই গ্রুপের মগডালে রোহিতের দল !! 2

টস জিতে প্রথমে ব্যাট করতে আসা ভারতীয় ব্যাটসম্যানরা ডাচ বোলারদের সামনে খুব একটা হাত খুলে খেলতে পারেননি। ৯ রান করে প্যাভিলিয়নে ফিরে যান দলের তারকা ওপেনার কেএল রাহুল। পরে অবশ্য দেখা যায় তিনি আউট ছিলেন না। পাওয়ার প্লের ৬ ওভারে ভারতের সংগ্রহ ৩৮ রান তোলে। ১০ ওভারের শেষে, ভারতীয় দল মাত্র ৬৭ রান করতে পারে। ১৫ ওভারের শেষে টিম ইন্ডিয়ার স্কোর ছিল ১১৪/২। তবে শেষ পাঁচ ওভারে বেদম পিটিয়ে ভারতের সংগ্রহ ৬৫ রান। এর ফলেই শেষ পর্যন্ত ভারতের স্কোর গিয়ে দাঁড়ায় ১৭৯তে।

ভারতীয় বোলারদের সামনেই দাঁরাতেই পারেনি ডাচরা

IND vs NED: ব্যাটে-বলে নেদারল্যান্ডসকে ছত্রখান করল টিম ইন্ডিয়া, সিডনি জয় করেই গ্রুপের মগডালে রোহিতের দল !! 3

জবাবে ব্যাট করতে নামা নেদারল্যান্ডসকে প্রথম ধাক্কা দেন ভুবনেশ্বর কুমার। ৯ বলে ১ রান করার পর বিক্রমজিৎ সিংকে বোল্ড করেন তিনি। টিম ইন্ডিয়াকে দ্বিতীয় সাফল্য এনে দিলেন অক্ষর প্যাটেল। ১০ বলে ১৬ রান করা ম্যাক্স ওডড অক্ষরের বলে বোল্ড হন। নেদারল্যান্ডসকে তৃতীয় ধাক্কাটাও দেন এই বাঁ হাতি স্পিনারটি। ব্যাস ডি লিড ২৩ বলে ১৬ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। অক্ষর প্যাটেলের বলে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ দেন তিনি। অশ্বিন একই ওভারে ২ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে পাঠান। টম কুপার ও কলিন অ্যাকারম্যানকে আউট করেন তিনি। শেষ দিকে পরপর দুটি উইকেট তুলে নিয়ে নেদারল্যান্ডসের লড়াই সাঙ্গ করেন আরশদীপ সিং।

Leave a comment

Your email address will not be published.