IND vs IRE: ভারত বনাম আয়ারল্যান্ড লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 1

IND vs IRE: আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। রবিবার সফরের প্রথম ম্যাচে এই দুই দল মুখোমুখি হবে ডাবলিনের মালাহাইড ক্রিকেট স্টেডিয়ামে। এই সিরিজ দুই দলের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। এই দুই ম্যাচের লড়াইয়ের জন্য মূলত দলের জুনিয়র ক্রিকেটারদের সুযোগ করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। চলতি বছরে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে এমনটা দলকে আইরিশদের মোকাবিলা করার জন্য পাঠানো হয়েছে। দীপক হুডা, আরশদীপ সিং, উমরান মালিকরা দেশের জার্সি গায়ে নিজেদের প্রমাণ করতে মরিয়া থাকবেন। অন্যদিকে, আয়ারল্যন্ডের জন্য তুরুণ ভারতীয় দলের বিরুদ্ধে মোকাবিলা করে ভালো কিছু করে দেখানোর সুযোগ থাকবে। সব মিলিয়ে একটা লড়াকু ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেট ফ্যানরা।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট (IND vs IRE Pitch & Weather Report)

IND vs IRE: ভারত বনাম আয়ারল্যান্ড লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 2

ডাবলিনের মালাহাইড ক্রিকেট স্টেডিয়ামের উইকেট ব্যাটিং সহায়ক। ব্যাটিং উইকেটে বড় রানের ম্যাচ দেখার আশা করতেই পারেন ক্রিকেটপ্রেমীরা। ঘাস থাকার কারণে পেসারদের জন্য এই উইকেটে কিছুটা সুবিধা থাকবে। স্পিনাররা ম্যাচের মাঝামাঝি পিচ থেকে টার্ন আদায় করে নিতে পারে। তবে গোটা ম্যাচ জুড়ে বল ব্যাটে আসে খব সুন্দরভাবে। ম্যাচের সময়ে তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৭২ শতাংশ। ১৯ কিমি/ঘণ্টা বেগে হাওয়া চালাবে। ম্যাচের মধ্যে বৃষ্টির কোনও সম্ভবনা নেই।

দুই দলেরই সম্ভাব্য একাদশ (IND vs IRE Probable XI)

IND vs IRE: ভারত বনাম আয়ারল্যান্ড লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 3

ভারত: ইশান কিষাণ, ঋতুরাজ গায়কোয়াড, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সি), দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, আভেশ খান

আয়ারল্যান্ড: পল স্টার্লিং, অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), কার্টিস ক্যাম্পার, লোরকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, গ্যারেথ ডেলানি, ক্রেইগ ইয়াং, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক অ্যাডায়ার, ব্যারি ম্যাকার্থি, জোশুয়া লিটল

সম্ভাব্য শীর্ষ পারফর্মার : (IND vs IRE)

ম্যাচের সম্ভাব্য সেরা তারকা : ইশান কিষাণ

IND vs IRE: ভারত বনাম আয়ারল্যান্ড লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 4

ব্যাট হাতে সম্প্রতি দুরন্ত ছন্দে রয়েছেন ইশান কিষাণ। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স খারাপ খেললেও, রোহিত শর্মার দলের হয়ে তার কয়েকটি ইনিংসগুলি খুব একটা খারাপ ছিল না। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঝলসে ওঠে তার ব্যাট। সেখানে প্রথম টি-২০ ম্যাচে তার দুরন্ত ফর্ম বজায় রেখে ৭৬ রান করে যান তিনি। সেটাই ছিল সেই ম্যাচের সর্বোচ্চ স্কোর। চতুর্থ ম্যাচেও ৫৪ রানের একটি মারত্মক ইনিংস খেলেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। সব মিলিয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামার আগে তেতে রয়েছেন ইশান।

ম্যাচের সম্ভাব্য সেরা বোলার: যুজবেন্দ্র চাহাল

IND vs IRE: ভারত বনাম আয়ারল্যান্ড লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 5

যুজবেন্দ্র চাহাল নিজের জাত চিনিয়ে দিয়েছেনছেন। এই দুর্দান্ত বোলারটি আইপিএলের সময় তার সেরা ফর্মে ছিলেন। আইপিএল ২০২২ মরশুমে ২৭টি উইকেট সহ টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে নিজেকে তুলে ধরেন। দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম দিকে ছন্দে না থাকলেও, শেষ দিকে এসে উইকেট তুলতে শুরু করে দেন তিনি। সব মিলিয়ে সাম্প্রতিক সময়ে তার ভালো পারফরমেন্স তাকে আত্মবিশ্বাস যোগাবে আর সাহায্য করবে আরও ভালো পারফর্ম করতে।

আজকের ম্যাচের ভবিষ্যদ্বাণী: এই ম্যাচ জিতবে ভারত

নোট: এই ভবিষ্যদ্বাণীটি লেখকের বোঝার, বিশ্লেষণ এবং সহজাত প্রবৃত্তির উপর ভিত্তি করে করা হয়েছে। আপনার ভবিষ্যদ্বাণী করার সময়, উল্লিখিত পয়েন্টগুলি বিবেচনা করুন এবং আপনার নিজের সিদ্ধান্ত নিন।

Leave a comment

Your email address will not be published.