IND vs IRE

IND vs IRE: উমরান মালিকের ফাস্ট বোলিং দেখে মুগ্ধ হয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক দিলীপ ভেঙ্গসরকার। তিনি বিশ্বাস করেন যে জম্মু ও কাশ্মীরের তরুণ বোলারকে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে নেওয়া উচিত। ভেঙ্গসরকার বলেন, ‘আমি তাই আশা করি কারণ সে (উমরান) খুবই উজ্জ্বল প্রতিভা। ও আইপিএলে ভালো করেছেন এবং সুযোগ পাওয়ার যোগ্য। আমি আশা করি উমরান অস্ট্রেলিয়ার বিমানে থাকবে।”

বিশ্বকাপে সুযোগ পাবেন উমরান

IND vs IRE: প্রাক্তন ভারতীয় অধিনায়কের দাবি, এই বিপজ্জনক বোলারই টি-২০ বিশ্বকাপ জেতাবে ! 1

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। জাতীয় নির্বাচক কমিটির প্রাক্তন এই চেয়ারম্যান বলেন, ‘উমরান তরুণ এবং ভালো করতে আগ্রহী। ছন্দে থাকা কাউকে সুযোগ দেওয়া উচিত।’ উমরান এবারের আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়েছেন। এরই পাশাপাশি এই ফাস্ট বোলার ধারাবাহিকভাবে ৯৫ মাইল প্রতি ঘণ্টা গতিতে বোলিং করে শিরোনাম রয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে জায়গা পাওয়ার পাশাপাশি আরও একটি পুরস্কার পেয়েছে উমরান। তরুণ এই পেসার আয়ারল্যান্ড সফরকারী টি-২০ দলেও জায়গা করে নিয়েছেন।

ভেঙ্গসরকারের সুরে সুর মিলিয়েছেন বিনি

IND vs IRE: প্রাক্তন ভারতীয় অধিনায়কের দাবি, এই বিপজ্জনক বোলারই টি-২০ বিশ্বকাপ জেতাবে ! 2

ভেঙ্গসরকারের ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী সতীর্থ এবং ভারতের প্রাক্তন অলরাউন্ডার রজার বিনিও মনে করেন যে উমরানকে তিনটি ফর্ম্যাটেই সুযোগ দেওয়া উচিত। “অবশ্যই এখন ফাস্ট বোলারদের একটি বিশাল দল আসতে চলেছে এবং তাকে (ওমরান) অবিলম্বে একটি সুযোগ দেওয়া উচিত। কারণ, ও প্রমাণ করেছে যে তার গতি অন্যদের চেয়ে দ্রুত,” বিনি বলেছেন। আইপিএলে অসাধারণ কিছু ইয়র্কার বোলিংয়ের নমুনা রাখেন তিনি। এমন পরিস্থিতিতে একজন তরুণ খেলোয়াড়কে বেশিক্ষণ বাইরে রাখতে পারা যাবে না।

বিরাটও ফর্মে ফিরবেন বলে আশা করা হচ্ছে

IND vs IRE: প্রাক্তন ভারতীয় অধিনায়কের দাবি, এই বিপজ্জনক বোলারই টি-২০ বিশ্বকাপ জেতাবে ! 3

২০২২ সালের আইপিএলে একেবারেই ছন্দে ছিলেন না বিরাট কোহলি। আরসিবির হয়ে ব্যাট হাতে বারবার ব্যর্থ হন তিনি। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে বিরাট কোহলি ছন্দে ফিরবেন বলে আশা প্রকাশ করেছেন ভেঙ্গসরকার। নির্বাচক থাকাকালীন কোহলিকে প্রথম জাতীয় দলে সুযোগ করে দেওয়া ভেঙ্গসরকার বলেন, “আমি নিশ্চিত কারণ সে (কোহলি) একজন বিশ্বমানের খেলোয়াড়। বিরাট আগে ভালো পারফরমেন্স করেছে এবং খুব ফিট। আমি মনে করি দারুণ ভাবে আবার ফিরে আসবে। ইংল্যান্ডে টেস্টই হয়তো সেই ম্যাচটা হতে চলেছে। আমি ইংল্যান্ডে কোহলি ও রোহিত শর্মার কাছ থেকে বড় ইনিংস আশা করছি।”

Leave a comment

Your email address will not be published.