IND vs ENG, Match Prediction: ভারত ও ইংল্যান্ডের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 1

IND vs ENG: জমে উঠেছে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হওয়া টি-২০ বিশ্বকাপ। বৃহস্পতিবার, সেটাকে আরও কয়েক গুন বাড়িয়ে দিতে চলতি টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে টিম ইন্ডিয়া। বৃহস্পতিবারের এই ম্যাচ কতটা গুরুত্বপূর্ণ তা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন পড়ে না। বারোটি দল নিয়ে টুর্নামেন্টের মূলপর্বের খেলা শুরু হলেও, এখন মাত্র চারটি দল পড়ে রয়েছে। দুই দলই তারকাখচিত এবং বড় বড় নামে ভর্তি। একদিকে যেমন রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুলরা, তেমনি অন্য শিবিরে রয়েছেন জস বাটলার, লিয়াম লিভিংস্টোন, জনি বেয়ারস্টোর মতো মারকাটারি খেলোয়াড়রা। কোন পক্ষই যে বিপক্ষ শিবিরকে এক চুল জায়গাও ছেড়ে দেবে না তা আগে থেকেই বলে দেওয়া যায়। তাই সব মিলিয়ে একটা জমাটি ম্যাচ দেখার অপেক্ষায় থাকবেন সমর্থকরা।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট (IND vs ENG Pitch & Weather Report)

IND vs ENG, Match Prediction: ভারত ও ইংল্যান্ডের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 2

ভারত বনাম ইংল্যান্ড ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে অ্যাডিলেড ওভালে। এই মাঠের উইকেট থেকে পেসাররা সাহায্য পেয়ে থাকেন। সেই কথা মাথায় রেখে বলা যায় দুই দলের কাছেই পেস বোলিং অস্ত্র হয়ে উঠতে পারে। ম্যাচের সময়ে তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৫২ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার বিশেষ কোন সম্ভাবনা নেই বললেই চলে। ম্যাচের সময় ১১ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে। এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা মারকাটারি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

দুই দলেরই সম্ভাব্য একাদশ (IND vs ENG Probable XI)

IND vs ENG, Match Prediction: ভারত ও ইংল্যান্ডের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 3

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং, মহম্মদ শামি

ইংল্যান্ড: জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), অ্যালেক্স হেলস, ডেভিড মালান, বেন স্টোকস, হ্যারি ব্রুক, মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, স্যাম কুরান, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড

সম্ভাব্য শীর্ষ পারফর্মার : (IND vs ENG)

ম্যাচের সম্ভাব্য সেরা তারকা : বিরাট কোহলি

IND vs ENG, Match Prediction: ভারত ও ইংল্যান্ডের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 4

টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে নিজের জাত চিনিয়ে দিয়েছেন বিরাট কোহলি। তবে শুধু সেই ম্যাচ নয়, বাকি ম্যাচগুলিতেও আগুনে ফর্মে ছিলেন তিনি। বৃহস্পতিবারের ম্যাচেও ভারতের হয়ে যারা বড় অস্ত্র হয়ে উঠতে পারেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন তিনি। বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসবে পরিচিত বিরাট। কোহলি এখনও পর্যন্ত প্রতিটা ম্যাচে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং তিনি ইংল্যান্ডের বিরুদ্ধেও টি-২০ বিশ্বকাপের ম্যাচে তার ভালো ফর্ম চালিয়ে যেতে চাইবেন।

ম্যাচের সম্ভাব্য সেরা বোলার: আরশদীপ সিং

IND vs ENG, Match Prediction: ভারত ও ইংল্যান্ডের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 5

গতিময় পিচে আরশদীপ সিং মাঠে নেমে কী করতে পারেন সেটা কারও অজানা নয়। এই মুহুর্তে অন্যতম সেরা উঠতি পেসারের  তকমা দেওয়া হয় এই ভারতীয় ক্রিকেটারকে। তাই তিনি এই ম্যাচের তারকা হয়ে উঠলে অবশ্যই অবাক হওয়ার কিছুই থাকবে না। কয়েক কথায় বলতে গেলে, তারকা হয়ে ওঠার ক্ষমতা রয়েছে আরশদীপের। দেশের জার্সি গায়ে তার অভিজ্ঞতা খুব একটা আহামরি না হলেও ইংল্যান্ডের বিরুদ্ধে এই ম্যাচে জ্বলে উঠতে চাইবেন তিনি।

আজকের ম্যাচের ভবিষ্যদ্বাণী: ম্যাচ জিতবে ভারত

নোট: এই ভবিষ্যদ্বাণীটি লেখকের বোঝার, বিশ্লেষণ এবং সহজাত প্রবৃত্তির উপর ভিত্তি করে করা হয়েছে। আপনার ভবিষ্যদ্বাণী করার সময়, উল্লিখিত পয়েন্টগুলি বিবেচনা করুন এবং আপনার নিজের সিদ্ধান্ত নিন।

Leave a comment

Your email address will not be published.