IND vs ENG: ওয়ানডে সিরিজের সব ম্যাচেই হারবে ইংল্যান্ড, এই খতরনাক খেলোয়ড়ার হবেন একাই একশো! 1

IND vs ENG: প্রথম ওডিআই ম্যাচে ঝড়ো কায়দায় ইংল্যান্ডকে দশ উইকেটে হারিয়েছে ভারত। এই ম্যাচে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং, সব ক্ষেত্রেই ব্রিটিশ দলের চেয়ে এগিয়ে ছিল ভারতীয় দল। মঙ্গলবার, ভারতীয় দল ক্রিকেটের প্রতিটা বিভাগেই ইংল্যান্ডকে পিছনে ফেলে দেয়। প্রথম ওয়ানডে ম্যাচে ফর্মে ফিরেছেন ভারতের এক সুপারস্টার ব্যাটসম্যানও। এতে ভারতীয় দল স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। এই খেলোয়াড়টি ভারতীয় ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড। এবার জেনে নেওয়া যাক এই খেলোয়াড় সম্পর্কে।

ফর্মে ফিরেছেন এই খেলোয়াড়

IND vs ENG: ওয়ানডে সিরিজের সব ম্যাচেই হারবে ইংল্যান্ড, এই খতরনাক খেলোয়ড়ার হবেন একাই একশো! 2

ইংল্যান্ডের বিরুদ্ধে বেশ ভালো ছন্দে হাজির হয়েছেন রোহিত শর্মা। প্রথম ওয়ানডে ম্যাচে ঝড়ো ইনিংস খেলেন রোহিত। মাঠের চারপাশে স্ট্রোক করেন ভারতীয় অধিনায়ক। দীর্ঘদিন ধরেই লড়াই ফর্মের সঙ্গে লড়াই করছিলেন রোহিত। তার ব্যাট থেকে কিছুতেই রান আসছিল না। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে তিনি তার সমস্ত খারাপ ফর্ম পিছনে ফেলে তার ব্যাটিং দিয়ে সকলের মন জয় করেছেন। ক্যাপ্টেন রোহিত শর্মা ইংল্যান্ডের বিরুদ্ধে ৫৮ বলে ৭৬ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন। তার এই যার মধ্যে ছিল ৭টি চার ও পাঁচটি ছক্কা।

দীর্ঘ অপেক্ষার অবসান

IND vs ENG: ওয়ানডে সিরিজের সব ম্যাচেই হারবে ইংল্যান্ড, এই খতরনাক খেলোয়ড়ার হবেন একাই একশো! 3

রোহিত শর্মা ১৩ ইনিংসের পর ক্রিকেটের যে কোন ফর্ম্যাটে হাফ সেঞ্চুরি করেছেন। গত কয়েক মাস ভালো যাচ্ছিল না তার। তাকে চোট এবং খারাপ ফর্মের সাথে লড়াই করতে দেখা গেছে। তবে এটি একটি ভাল বিষয় যে ইংল্যান্ড সফরে তিনি তার হারানো ফর্ম ফিরে পেয়েছেন। ইংল্যান্ড সফরের পর ভারতকে ওয়েস্ট ইন্ডিজ, এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করতে হবে। রোহিত একজন উঁচু স্তরের খেলোয়াড় এবং তার ফর্মে আসা খুবই গুরুত্বপূর্ণ ছিল। তিনি যতক্ষণ ক্রিজে থাকেন, ভারতীয় দলের জয়ের সম্ভাবনা ততক্ষণ রয়ে যায়।

আইপিএল দিয়ে শুরু হয়েছিল খারাপ পর্ব

ENG vs IND: দেড় বছর Rohit Sharma হঠাৎ ওয়ানডে দলে ফেরালেন এই ভয়ঙ্কর প্লেয়ারকে, ইংল্যান্ডের দলে আতঙ্ক

আইপিএল ২০২২ রোহিত শর্মার জন্য ভালো যায়নি। তার নেতৃত্বে, মুম্বাই ইন্ডিয়ান্সকে ১০টি ম্যাচে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল এবং তারা প্লে অফে পৌঁছাতে পারেনি। একই সঙ্গে ব্যাট হাতে দুর্দান্ত খেলা দেখাতেও সম্পূর্ণ ব্যর্থ প্রমাণিত হন তিনি। তার সর্বোচ্চ স্কোর ছিল ৪৮। ইংল্যান্ডের বিপক্ষে একজন মহান জেনারেলের মতো তিনি দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন, যা খুবই ভালো একটি বিষয়। ইংল্যান্ডের বিরুদ্ধে ঝড়ো হাফ সেঞ্চুরি করে ক্রিকেটের অনেক দুর্দান্ত খেলোয়াড়কে পেছনে ফেলেছেন রোহিত শর্মা। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ১৪০০ রান পূর্ণ করেছেন তিনি। এর মাধ্যমে তিনি কেন উইলিয়ামসন ও রিকি পন্টিংকে পেছনে ফেলেছেন। রোহিত শর্মা বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ওপেনারদের একজন।

Leave a comment

Your email address will not be published.