IND vs ENG: ভারত বনাম ইংল্যান্ডের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 1

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের (IND vs ENG) দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার এই দুই দল মুখোমুখি হবে ইংল্যান্ডের বিখ্যাত লর্ডস স্টেডিয়ামে। সিরিজের প্রথম ম্যাচে ভারতের সামনে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ড দল। সেই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে হয় ইংলিশদের। সেদিন, মেঘলা আকাশের নীচে জসপ্রীত বুমরাহ’র সুইং বোলিংয়ের সামনে কুপোকাত হয়ে যায় জস বাটলারের দল। মাত্র ১১০ রানেই অলআউট হয়ে যায় তারা। বুমরাহ সেই ম্যাচে পান ৬টি উইকেট। মোহাম্মদ শামি তুলে নেন ৩টি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়েই ম্যাচটি জিতে নেয় ভারত। ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে সেই লড়াইয়ে ৭৬ রান করে যান অধিনায়ক রোহিত শর্মা। তাই সব মিলিয়ে বৃহস্পতিবার একটি উপভোগ্য ম্যাচ দেখার অপেক্ষায় থাকবেন ক্রিকেটপ্রেমীরা।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট (IND vs ENG Pitch & Weather Report)

IND vs ENG: ভারত বনাম ইংল্যান্ডের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 2

লন্ডনের লর্ডসের উইকেট ব্যাটিং সহায়ক। ব্যাটিং উইকেটে বড় রানের ম্যাচ দেখার আশা করতেই পারেন ক্রিকেটপ্রেমীরা। ঘাস থাকার কারণে পেসারদের জন্য এই উইকেটে কিছুটা সুবিধা থাকবে। স্পিনাররা ম্যাচের মাঝামাঝি পিচ থেকে টার্ন আদায় করে নিতে পারে। তবে গোটা ম্যাচ জুড়ে বল ব্যাটে আসে খব সুন্দরভাবে। ম্যাচের সময়ে তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৩৩ শতাংশ। ১৯ কিমি/ঘণ্টা বেগে হাওয়া চালাবে। খেলা চলাকালীন শিশির পড়ারও কোন সম্ভাবনা নেই।

দুই দলের সম্ভাব্য একাদশ (IND vs ENG Probable XI)

IND vs ENG: ভারত বনাম ইংল্যান্ডের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 3

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, প্রসিধ কৃষ্ণ, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ

ইংল্যান্ড: জেসন রয়, জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডেভিড মালান, মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, হ্যারি ব্রুক, স্যাম কুরান, ক্রিস জর্ডান, টাইমাল মিলস, রিস টপলি, ম্যাথু পারকিনসন

সম্ভাব্য শীর্ষ পারফর্মার : (IND vs ENG)

ম্যাচের সম্ভাব্য সেরা তারকা : রোহিত শর্মা

IND vs ENG: ভারত বনাম ইংল্যান্ডের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 4

ইংল্যান্ডে বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দারুণ ফর্মে ছিলেন রোহিত শর্মা। সেই ম্যাচে রান তাড়া করার সময় ম্যাচে ব্যাট হাতে আগুন ঝরানোর ভারত অধিনায়ক। এবারের আইপিএলে একেবারেই ফর্মে ছিলেন না রোহিত। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে পুরোপুরি ফ্লপ করেন তিনি। তবে গত ম্যাচে ৭৬ রান করে বুঝিয়ে দিয়েছেন, ফর্মে ফেরার দিকে মন দিয়েছেন তিনি। বৃহস্পতিবার, আরও একবার নিজের সেরাটা দিতে চাইবেন রোহিত।

ম্যাচের সম্ভাব্য সেরা বোলার: জসপ্রীত বুমরাহ

IND vs ENG: ভারত বনাম ইংল্যান্ডের লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 5

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই জসপ্রীত বুমরাহ আরও একবার নিজের জাত চিনিয়েছেন। এই দুর্দান্ত পেসার ইংল্যান্ডের বিরুদ্ধে আগের লড়াইয়ে ছ’টি উইকেট তুলে নেন। মঙ্গলবার তিনি যখন বল হাতে ইংলিশ ব্যাটারদের মুখোমুখি হন, একেবারে আগুনে মেজাজে দেখা যায় তাকে। বৃহস্পতিবার আরও একবার নিজের সেরাটা দিয়ে ভারতকে আরও একটি জয় এনে দিতে চাইবেন তিনি।

আজকের ম্যাচের ভবিষ্যদ্বাণী: এই ম্যাচ জিতবে ভারত

নোট: এই ভবিষ্যদ্বাণীটি লেখকের বোঝার, বিশ্লেষণ এবং সহজাত প্রবৃত্তির উপর ভিত্তি করে করা হয়েছে। আপনার ভবিষ্যদ্বাণী করার সময়, উল্লিখিত পয়েন্টগুলি বিবেচনা করুন এবং আপনার নিজের সিদ্ধান্ত নিন।

Leave a comment

Your email address will not be published.