ENG vs IND: বার্মিংহ্যাম টেস্টের আগে Joe Root দিলেন হুমকী, ভারতকে হারানোর স্ট্র্যাটেজি প্রস্তুত

আগামী ১জুলাই থেকে ৫ জুলাই ভারত আর ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট খেলা হবে বার্মিংহ্যামে। ঘরের মাঠে নিউজিল্যান্ডের দলকে ৩-০ হারানোর পর ইংল্যান্ডের দল এরপর ভারতকে হারাতে মাঠে নামবে। তার আগেই ইংলিশ দলের প্রাক্তন অধিনায়ক তথা তারকা ব্যাটসম্যান জো রুট দাবি করেছেন যে এজবাস্টনে হতে চলা এই একমাত্র টেস্টে ভারতকে হারানোর জন্য অধিনায়ক বেন স্টোকসের কাছে একটি বিশেষ পরিকল্পনা রয়েছে।

বার্মিংহ্যাম টেস্টের আগে জো রুট করলেন বড় দাবি

ENG vs IND: বার্মিংহ্যাম টেস্টের আগে Joe Root দিলেন হুমকী, ভারতকে হারানোর স্ট্র্যাটেজি প্রস্তুত 1

ইংল্যান্ডের দলে এই মুহূর্তে দুর্দান্ত ছন্দে রয়েছে। তার আগে পর্যন্ত ইংলিশ দল একের পর এক সিরিজ দারুণভাবে হারছিল। এরপরই ইংল্যান্ডের দল কোচ এবং অধিনায়ক পরিবর্তন করে যার ফলে দলেরও ভাগ্য পরিবর্তন হয়। দলের প্রাক্তন অধিনায়ক জো রুট জানিয়েছেন যে নিউজিল্যান্ডকে হারানোর পর ভারতের জন্য বেন স্টোকসের কাছে এক বিশেষ পরিকল্পনা রয়েছে। তিনি বলেন,

“এটা বাস্তবে ভীষণই ভাল ছিল। বিশ্বের অন্যতম সেরা দলের বিরুদ্ধে ৩-০ সিরিজ জেতা অভূতপূর্ব। এটা টেস্ট ক্রিকেটের প্রতি বাচ্চাদের মানসিকতায় পরিবর্তন আনবে। এর জন্য ব্রেন্ডন ম্যাককালাম আর ব্যাকরুম স্টাফদের বড় শ্রেয় দিতে হবে। ট্রেন্টব্রিজে (দ্বিতীয় টেস্ট) অবিশ্বসনীয় ছিল, কিন্তু ৫৫/৬ আর তারপর আমরা যা করেছি আর যেভাবে করেছি সেটা সবচেয়ে সুখের ব্যাপার ছিল”।

অলি পোপের প্রদর্শন নিয়ে বয়ান দিলেন জো রুট

ENG vs IND: বার্মিংহ্যাম টেস্টের আগে Joe Root দিলেন হুমকী, ভারতকে হারানোর স্ট্র্যাটেজি প্রস্তুত 2

ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান অলি পোপের প্রদর্শন নিয়েও প্রশংসা করছেন জো রুট। তিনি বলেন,

“এই সিরিজের প্রদর্শন বাস্তবে দেখিয়ে দিয়েছে যে খেলোয়াড়রা টেস্ট দলে এসে প্রদর্শন করতে চান। ম্যাথু পাটস দুরন্ত বোলিং করেছেন। স্টুয়ার্ট ব্রড আর জ্যাক লিচ তৃতীয় টেস্টে দুর্দান্ত প্রদর্শন করেছেন। যখন আমরা একসঙ্গে আসি তখন আমরা সেই খেলোয়াড়দের নির্বাচিত করেছি যারা সমস্ত পরিস্থিতিতে নিজেদের সর্বশ্রেষ্ঠ দেন। অলি পোপ দুর্দান্ত ছিল, সারে থেকে নিজের ফর্ম ধরে রেখে বিশ্বকে দেখিয়েছে যে পোপ কি। ভারত একটা আলাদা বিরোধী দল, কিন্তু আমরা এই মানসিকতার সঙ্গে মাঠে নামব”।

ইংল্যান্ডকে হারানো ভারতের জন্য সহজ হবে না

ENG vs IND: বার্মিংহ্যাম টেস্টের আগে Joe Root দিলেন হুমকী, ভারতকে হারানোর স্ট্র্যাটেজি প্রস্তুত 3

প্রসঙ্গত, ইংল্যান্ডের দলের খেলোয়াড়দের বর্তমান ফর্মকে মাথায় রেখে এটা বলা ভুল হবে না যে ভারতীয় দলের পক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের এই শেষ টেস্ট জেতা খুব সহজ হবে না। পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজে বর্তমানে ভারতীয় দল ২-১ ফলাফলে এগিয়ে রয়েছে। যদি ভারত এজবাস্টনের এই টেস্ট অন্তত ড্রও করতে পারে তাহলে তারা এই সিরিজ জিতে নেবে।

Leave a comment

Your email address will not be published.