IND vs ENG:"ভাবিনি বিশ্বকাপ খেলবো..." ইংল্যান্ড'কে সেমিফাইনাল জিতিয়ে আবেগে ভাসছেন অ্যালেক্স হেলস !! 1

IND vs ENG:শেষের পথে ২০২২ টি-২০ বিশ্বকাপ। হাড্ডাহাড্ডি ক্রিকেটের পর বিজয়ীর নাম জানা থেকে আর এক ধাপ দূরে দাঁড়িয়ে আমরা। প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ড’কে ৭ উইকেটে পর্যুদস্ত করে ফাইনালের টিকিট পেয়েছে পাকিস্তান। ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে নামবে কারা? ঠিক হওয়ার কথা ছিলো আজ, দ্বিতীয় সেমিফাইনালে। একদিকে ছিলো রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত, আরেকদিকে জস বাটলার ও তাঁর ইংল্যান্ড দল। দুই প্রাক্তন টি-২০ বিশ্বজয়ীর মুখোমুখি লড়াই আজ অ্যাডিলেডের ওভাল মাঠে। নিজেদের পাঁচ ম্যাচের মধ্যে ৪টি জিতে ৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে গিয়েছিলো ভারত। অপরদিকে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে মূলত রান রেটের বদান্যতায় শেষ চারের ছাড়পত্র  অর্জন করছিলো ইংল্যান্ড। তবে গ্রুপ পর্বে কি হয়েছে সেমিফাইনালে তার বিশেষ গুরুত্ব নেই, আজকের ম্যাচ তা আবার বুঝিয়ে দিয়ে গেলো। যত সময় এগোলো তত ম্যাচ থেকে হারিয়ে যেতে লাগলো ভারত। ১৬৯ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে এক উইকেট’ও না হারিয়ে জয় তুলে নিয়ে ফাইনালে পৌঁছে গেলো ইংল্যান্ড। ৮৬ রান করে ম্যাচের সেরা হয়ে আনন্দে ভাসছেন অ্যালেক্স হেলস(Alex Hales)।

অ্যাডিলেডে হেলস ঝড়, সঙ্গত করলেন বাটলার-

Hales and Buttler | image: Gettyimages
The unstoppable duo of Buttler and Hales won the match for England against India.

ম্যাচ শুরুর আগে নিজেদের আন্ডারডগ বলেছিলেন ইংল্যান্ডের মইন আলি। ম্যাচে দেখা গেলো আন্ডারডগদের বিক্রমের সামনে কার্যত টিকতেই পারলো না ফেভারিট ভারত। প্রথমে ব্যাট করে হার্দিক পান্ডিয়া’র ৩৩ বলে ৬৩ ও বিরাট কোহলি’র ৪০ বলে ৫০ রানের সুবাদে ভারত করে ১৬৮ রান। ভালো ছন্দে থাকা ভারতীয় বোলার’রা শুরুতে উইকেট তুলে ভারত’কে লড়াইতে রাখবেন ভেবেছিলেন সবাই। কিন্তু অযালেক্স হেলস আর জস বাটলারের তাণ্ডবে সব পরিকল্পনা উল্টেপাল্টে গেলো আজ। শুরু থেকেই প্রায় নিখুঁত ব্যাটিং করলেন দু’জনে। বাটলার একবার ক্যাচ তুললেও সেই ক্যাচ ধরতে পারেন নি বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। শেষ অব্দি মাত্র ১৬ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ইংল্যান্ডের ওপেনিং জুটি। ৪৯ বলে ৮০ রান করেন ইংরেজ অধিনায়ক জস বাটলার। আর ৪৭ বলে ৮৬ রান করে ম্যাচের সেরার পুরষ্কার জিতে নেন অ্যালেক্স হেলস(Alex Hales)।

“নিখুঁত নয়, তবে প্রায় নিখুঁত” জানালেন হেলস-

Alex Hales | image: Gettyimage
Alex Hales scored 86 off 47 deliveries against India.

ম্যাচ জিতে টি-২০ বিশ্বকাপের ফাইনালে দল, স্বাভাবিকভাবেই অত্যন্ত খুশি অ্যালেক্স হেলস(Alex Hales)। ম্যাচের সেরা নির্বাচিত হয়ে সাক্ষাৎকার দিতে এসেছিলেন তিনি। প্রশ্ন করা হয় আজকের ইনিংস’কে কি একদম নিখুঁত বলবেন তিনি? হেলস জানান, ” একদম নিখুঁত বলা চলে না, তবে প্রায় নিখুঁত বলাই যায়।” ম্যাচের গুরুত্ব সম্পর্কে বলতে গিয়ে জানান, “ভারতের বিরুদ্ধে বিশ্বকাপ সেমিফাইনালের মত ম্যাচ, আমি যেভাবে খেলছি তাতে খুবই খুশি।” অ্যাডিলেড মাঠ সম্পর্কে বলেছেন,” এই মাঠ’টা ব্যাট করার জন্য একদম আদর্শ, বিশেষ করে পাওয়ার প্লে’তে। এখানে ভালো শট খেললে রান পাওয়া যায়। এখানে আগেও বড় রান করেছি। আজকের ইনিংস’টাও স্পেশ্যাল।” অনেক দিন জাতীয় দলের বাইরে ছিলেন হেলস। ফিরেই পাচ্ছেন তারকার মর্যাদা। সেই নিয়ে প্রশ্ন করলে জানান, “আমি ভাবিনি বিশ্বকাপ খেলবো। সুযোগ যে পেয়েছি সেটাই আমার কাছে অনেক। প্রত্যেকটা মুহূর্ত এখন আমার কাছে দামী। আজকের ইনিংস’টা আমার কেরিয়ারের অন্যতম সেরা।” নিজের ব্যাটিং পার্টনার’কে প্রশংসায় ভরিয়েছেন হেলস। বলেন, “জস আজ অবিশ্বাস্য ক্রিকেট খেলেছে।”

Leave a comment

Your email address will not be published.