IND vs AUS: "সিরিজ জিতলেও এই জায়গায় ব্যাপক উন্নতি চাই..." ভুলগুলো চোখে আগুল দিয়ে দেখাতে ভুল করলেন না ম্যাচের সেরা সূর্য !! 1

IND vs AUS: কোহলি, সূর্যকুমার এবং হার্দিক পান্ডিয়ার দাপুটে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার ১৮৬ রান তাড়া করে ভারত জিতেছে ৬ উইকেটের ব্যবধানে। এই জয়ে তিন ম্যাচ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল রোহিত শর্মার দল। কোহলি ৪৮ বলে ৬৩ রান করেন। সূর্যকুমার যাদব খেলেন ৩৬ বলে ৬৯ রানের বিধ্বংসী ইনিংস। ‌১৬ বলে ২৫* রান করা হার্দিক দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

IND vs AUS: "সিরিজ জিতলেও এই জায়গায় ব্যাপক উন্নতি চাই..." ভুলগুলো চোখে আগুল দিয়ে দেখাতে ভুল করলেন না ম্যাচের সেরা সূর্য !! 2

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে অজিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ভারত। সফরকারীদের ওপেনিং জুটিতে আসে ৪৪ রান। ৬ বলে ৭ রান করা অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ফিরিয়ে জুটি ভাঙেন অক্ষর প্যাটেল। অপর ওপেনার ক্যামেরন গ্রিন অবশ্য ২১ বলে ৭ চার ৩ ছক্কায় ৫২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। স্টিভেন স্মিথ (৯) এবং গ্লেন ম্যাক্সওয়েল (৬) দুজনেই ব্যর্থ। জস ইংলিশ ২৪ রান করে অক্ষর প্যাটেলের শিকার হন। ছয়ে নেমে ‘সিঙ্গাপুরের’ টিম ডেভিড খেলেন ২৭ বলে ৫৪ রানের বিধ্বংসী ইনিংস। হাঁকান ২টি চার এবং ৪টি ছক্কা। ড্যানিয়েল শামস করেন ২০ বলে ২৮। ডেভিড আর শামসের ৭ম উইকেটের ৩৪ বলে ৬৮ রানের জুটিই অজিদের লড়াকু সংগ্রহ দেয়। তারা ৭ উইকেটে ১৮৬ রান তোলে। ৩টি উইকেট নেন অক্ষর প্যাটেল। একটি করে নেন ভুবনেশ্বর, চাহাল এবং হর্ষল।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৫ রানেই ধাক্কা খেয়েছিল ভারত। লোকেশ রাহুলকে (১) কিপারের গ্লাভসবন্দি করেন ড্যানিয়েল শামস। ১৪ বলে ১৭ করা অধিনায়ক রোহিত শর্মাকে ফেরান প্যাট কামিন্স। এপরেই তৃতীয় উইকেটে ৬২ বলে ১০৪ রানের ধ্বংসাত্মক জুটি গড়েন বিরাট কোহলি -আর সূর্যকুমার। দুজনেই তুলে নেন ফিফটি। ২৯ বলে ফিফটি পূরণ করেন সূর্যকুমার। শেষ পর্যন্ত ৩৬ বলে ৫টি করে চার-ছক্কায় ৬৯ রান করা সূর্যকে ফিরিয়ে জুটি ভাঙেন জস হ্যাজেলউড। কোহলি ফিফটি তুলে নেন ৩৭ বলে। শেষ ওভারের দ্বিতীয় বলে তাকে ৬৩ রানে ফেরান ড্যানিয়েল শামস। বাকি কাজটা সারেন ১৬ বলে ২ চার ১ ছক্কায় ২৫ রান করা হার্দিক। ম্যাচ ও সিরিজ জেতার পর খেলার সেরা সূর্য বলেন, “আমরা আমাদের সুযোগ নিয়েছি, আমরা সাহসীও ছিলাম। কখনও কখনও এটি বন্ধ আসে না। পাশাপাশি উন্নতি করার ক্ষেত্র রয়েছে। কঠিন দলের বিপক্ষে বিরতির পর ফিরে আসা সহজ নয়।”

Leave a comment

Your email address will not be published.