IND vs AUS: টিম ইন্ডিয়ার বিপক্ষে দুর্দান্ত দল নিয়ে মাঠে নামবে অস্ট্রেলিয়া, এই ঝড়ো খেলোয়াড়কে দেবে সুযোগ !! 1

আসন্ন টি-২০ বিশ্বকাপ শুরু হতে আর বিশেষ সময় বাকি নেই। অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলেছে এবারের বিশ্বকাপের আসর। সেটাকে মাথায় রেখেই একপ্রকার প্রস্তুতি হিসেবেই টি-২০ সিরিজের (IND vs AUS) প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। সোমবার, ম্যাচটি অনুষ্ঠিত হবে মোহালিতে। নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে এক দিনের সিরিজে হারিয়ে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের আগে এর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবেন অ্যারন ফিঞ্চরা। সেই সিরিজের থেকেও ভারতের বিরুদ্ধে সিরিজকেই বেশি গুরুত্ব দিচ্ছে। অন্যদিকে, এই ম্যাচের জন্য পুরোপুরি তৈরি ভারতীয় দল। এশিয়া কাপের ব্যর্থতা ভুলে এই লড়াইয়ে নামতে বদ্ধপরিকর রোহিত শর্মার দল। সব মিলিয়ে একটি জমজমাট ম্যাচের অপেক্ষায় থাকবেন দর্শকরা।

IND vs AUS Mohali Stadium, Weather and Pitch Report:

IND vs AUS: টিম ইন্ডিয়ার বিপক্ষে দুর্দান্ত দল নিয়ে মাঠে নামবে অস্ট্রেলিয়া, এই ঝড়ো খেলোয়াড়কে দেবে সুযোগ !! 2

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মহালিতে। এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত। তবে এটাও ঠিক যে এই পিচ স্পিনারদের জন্য সহায়ক এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে। ম্যাচের সময়ে তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৬৪ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার তেমন কোন সম্ভাবনা নেই। ম্যাচের সময় ১০ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে।

মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে অস্ট্রেলিয়া দল

IND vs AUS: টিম ইন্ডিয়ার বিপক্ষে দুর্দান্ত দল নিয়ে মাঠে নামবে অস্ট্রেলিয়া, এই ঝড়ো খেলোয়াড়কে দেবে সুযোগ !! 3

এই ভারত বনাম অস্ট্রেলিয়ার লড়াইয়ে বিপক্ষ দলের থেকে কয়েক মাইল এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর আগে মোট ২৩বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এর মধ্যে মোট ১৩টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, লড়াই করে ৯টি ম্যাচ জয় লাভ করেছে অজি ব্রিগেড। ১টি ম্যাচের কোন ফলাফল হয়নি।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য সেরা একাদশ

অ্যারন ফিঞ্চ, জশ ইঙ্গলিস, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, ড্যানিয়েল সামস, জোশ হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন

Leave a comment

Your email address will not be published.