IND vs AUS: ওস্তাদের মারে শেষ ওভারে জয় টিম ইন্ডিয়ার, হায়দ্রাবাদে জয়ের ডঙ্কা বাজিয়ে সিরিজ জয় রোহিত-বিরাটদের !! 1

IND vs AUS: তৃতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ছয় উইকেটে হারিয়ে দিল ভারত। রোমাঞ্চকর ম্যাচে শেষ ওভারে ভারতের দরকার ছিল ১১ রান। সেই সময় ক্রিজে ছিলেন বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া। বোলিং করছিলেন ড্যানিয়েল সামস। প্রথম বলেই ছক্কা হাঁকান কোহলি। তবে পরের বলেই ফিঞ্চের হাতে ক্যাচ আউট হয়ে যান কোহলি। তৃতীয় বলে এক রান নেন দিনেশ কার্তিক। শেষ তিন বলে ভারতের প্রয়োজন ছিল চার রান। তবে সেই চতুর্থ বলে কোন রান করতে পারেননি হার্দিক। পঞ্চম বলে, স্যামস ওয়াইড ইয়র্কার করার চেষ্টা করেন, কিন্তু বল হার্দিকের ব্যাটে লেগে থার্ডম্যানে চার রানে যায়। এভাবে এক বল বাকি থাকতেই জিতল ভারত।

ব্যাটে হিট বিরাট-সূর্য

IND vs AUS: ওস্তাদের মারে শেষ ওভারে জয় টিম ইন্ডিয়ার, হায়দ্রাবাদে জয়ের ডঙ্কা বাজিয়ে সিরিজ জয় রোহিত-বিরাটদের !! 2

এ দিনের এই জয়ের ফলে তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল ভারত। প্রথম টি-টোয়েন্টি জিতেছে অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতে নেয় ভারত। তৃতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়া ভারতের সামনে ১৮৭ রানের লক্ষ্য রেখেছিল। ক্যামেরন গ্রিন ২১ বলে ৫২ রান এবং টিম ডেভিড ২৭ বলে ৫৪ রান করেন। জবাবে টিম ইন্ডিয়া ১৯.৫ ওভারে চার উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে। ভারতের হয়ে সূর্যকুমার যাদব ৩৬ বলে ৬৯ রান করেন। একই সঙ্গে ৪৮ বলে ৬৩ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। এ দিন বল হাতে ভারতের হয়ে অসফল হলেন জসপ্রিত বুমরাহ। আহামরি কিছু করে দেখাতে পারেননি হর্ষাল প্যাটেলও। সামনে টি-২০ বিশ্বকাপ। তার আগে ভালো কিছু করতে হলে। টিম ইন্ডিয়ার এই জায়গাগুলি মেরামত করতেই হবে।

অজিদের বিরুদ্ধে বড় সাফল্য ভারতের

IND vs AUS: ওস্তাদের মারে শেষ ওভারে জয় টিম ইন্ডিয়ার, হায়দ্রাবাদে জয়ের ডঙ্কা বাজিয়ে সিরিজ জয় রোহিত-বিরাটদের !! 3

ব্যাট হাতে এ দিন ভারতের হয়ে রান পাননি রোহিত শর্মা। ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন কেএল রাহুল। বিশ্বকাপের রাহুলের এই ফর্ম অবশ্যই চিন্তায় রাখবে টিম ইন্ডিয়াকে। তবে নয় বছর ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি সিরিজে হারাতে পেরেছে ভারতীয় দল। ২০১৩ সাল থেকে টি-টোয়েন্টি সিরিজে হারেনি অস্ট্রেলিয়া। ২০০৭ এবং ২০১৩ সালে, তিনি একটি করে ম্যাচের সিরিজ জিতেছিলেন। নয় বছরের মধ্যে প্রথমবারের মতো ঘরের মাঠে ক্যাঙ্গারুদের হারাতে সফল হয়েছে টিম ইন্ডিয়া। ২০১৭-১৮ সালে, সিরিজ ১-১ ড্র হয়েছিল এবং ২০১৮-১৯ সালে, অস্ট্রেলিয়া ২-০ জিতেছিল। চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের আসর। তার আগে এই সিরিজ জয় ভারতীয় দলকে অবশ্যই আত্মবিশ্বাস জোগাবে।

Leave a comment

Your email address will not be published.