IND vs AUS, 1st T20i: বিশ্বকাপ ভুলে টি-২০'র লড়াইয়ে কামাল করতে মরিয়া টিম ইন্ডিয়া, এই ছকেই অজিরা হবে কুপোকাত !! 1

IND vs AUS: ২০২৩ বিশ্বকাপের ফাইনালের পর আবার মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। ২৩ নভেম্বর থেকে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে বিশাখাপত্তনমে। এই সিরিজের জন্য সূর্যকুমার যাদবকে অধিনায়ক করেছে ভারত। এর সঙ্গে বদলে গেছে পুরো দল। ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটি এই সিরিজে বেশিরভাগ তরুণ খেলোয়াড়কে সুযোগ দিয়েছে।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি হবে বিশাখাপত্তনমে। এই ম্যাচটি ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে। এর পরে, ২৬ নভেম্বর তিরুবনন্তপুরমে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচটি হবে গুয়াহাটিতে। এই ম্যাচটি ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। এরপর পয়লা ডিসেম্বর রায়পুরে হবে চতুর্থ ম্যাচ। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি হবে ৩ ডিসেম্বর বেঙ্গালুরুতে।

এ বার টিম ইন্ডিয়ার দায়িত্ব তরুণদের কাঁধে। টিম ইন্ডিয়া দলে জায়গা দিয়েছে যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, জিতেশ শর্মা এবং শিবম দুবেকে। ঘরোয়া ম্যাচে যশস্বী দারুণ পারফর্ম করেছেন। তিলক ভার্মাও অনেক ম্যাচে ভালো পারফর্ম করেছেন। অধিনায়ক সূর্যকুমার যাদবের কথা বলতে গেলে, ২০২৩ সালের বিশ্বকাপে বিশেষ কিছু করতে পারেননি তিনি। যদিও টিম ম্যানেজমেন্ট এখনও তার ওপর আস্থা রেখেছে।

IND vs AUS ম্যাচের সময়সূচী-

ম্যাচ নম্বর- প্রথম ম্যাচ

স্থানরাজশেখর রেড্ডি ক্রিকেট স্টেডিয়াম, বিশাখাপত্তনম

তারিখ ২৩/১১/২০২৩

সময় সন্ধ্যা ৭:০০ (ভারতীয় সময়)

IND vs AUS, 1st T20 Match, Pitch Report ( পিচ রিপোর্ট)-

IND vs AUS, 1st T20i: বিশ্বকাপ ভুলে টি-২০'র লড়াইয়ে কামাল করতে মরিয়া টিম ইন্ডিয়া, এই ছকেই অজিরা হবে কুপোকাত !! 2

বিশাখাপত্তনমের রাজশেখর রেড্ডি ক্রিকেট স্টেডিয়ামে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০ সিরিজের প্রথম ম্যাচটি হবে। এই মাঠের পিচ ব্যাটসম্যানদের প্রথম থেকেই সাহায্য করে। বল ঠিকঠাক ব্যাটে আসার কারণে বড় বড় শট খেলা যায়। এই মাঠ বিশেষ বড় নয়, তাই বড় শট খেলা এই মাঠে বেশ সোজা। এই স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে উইকেট থেকে স্পিনাররা কিছুটা সাহায্য পেয়ে থাকেন। সেই কথা মাথায় রেখে বলা যায় দুই দলের কাছেই স্পিন বোলিং অস্ত্র হয়ে উঠতে পারে। এই লড়াইয়ে টসজয়ী দলের অধিনায়ক আগে ব্যাট করতে পারেন। সেক্ষত্রে প্রথমে বড় রান করে বিপক্ষ দলকে চাপের মধ্যে ফেলে দেওয়া যাবে।

IND vs AUS, 1st T20 Match, Weather Report (আবহাওয়া রিপোর্ট)

Visakhapatnam Weather | IND vs AUS | Image: Twitter

বৃহস্পতিবার, টি-২০ সিরিজের প্রথম ম্যাচটি হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে। এই লড়াইটি হবে বিশাখাপত্তনমের রাজশেখর রেড্ডি ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচের সময় তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে। সেই সঙ্গে এ দিন আদ্রতা থাকবে ৭২ শতাংশ। রিপোর্ট অনুযায়ী খেলা চলাকালীন ২০ শতাংশ বৃষ্টি পড়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি ম্যাচের সময় ১৪ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে দুই দলের মধ্যে একটা জমাটি লড়াই দেখা যেতে পারে।

IND vs AUS, 1st T20 Match, Head To Head (হেড টু হেড)

IND vs AUS, 1st T20i: বিশ্বকাপ ভুলে টি-২০'র লড়াইয়ে কামাল করতে মরিয়া টিম ইন্ডিয়া, এই ছকেই অজিরা হবে কুপোকাত !! 3

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে ‌টি ২০ ম্যাচের লড়াইয়ে অজিদের থেকে কিছুটা এগিয়ে রয়েছে ভারতীয় দল। এই ম্যাচের জন্য মাঠে নামার আগে এই দুই দল মোট ২৬বার একে অপরের বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। এর মধ্যে ১৫টি ম্যাচ জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। অন্যদিকে, এই লড়াইয়ে ১০টি জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ১টি ম্যাচের কোন ফলাফল পাওয়া যায়নি। তবে এবার একটা তুল্যমূল্য লড়াই দেখা যাবে দুই দলের মধ্যে।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ-

IND vs AUS, 1st T20i: বিশ্বকাপ ভুলে টি-২০'র লড়াইয়ে কামাল করতে মরিয়া টিম ইন্ডিয়া, এই ছকেই অজিরা হবে কুপোকাত !! 4
IND VS AUS

ভারত-

যশস্বী জয়সওয়াল, ঈশান কিষণ (উইকেটরক্ষক), ঋতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব (অধিনায়ক), তিলক বর্মা, রিঙ্কু সিং, শিবম দুবে, রবি বিষ্ণোই, মুকেশ কুমার, আর্শদীপ সিং, প্রসিদ্ধ কৃষ্ণা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *