INDvsENG: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, বিরাট কোহলি পেছনে ফেলে দিতে পারেন এমএস ধোনিকে 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ ৪ মার্চ থেকে ৮ মার্চ পর্যন্ত আহমেদাবাদের মোতেরা ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই চতুর্থ টেস্ট ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশকিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে আপনাদের সেই রেকর্ডগুলির ব্যাপারেই জানাব যা এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা গড়তে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য রেকর্ডগুলির দিকে:

INDvsENG: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, বিরাট কোহলি পেছনে ফেলে দিতে পারেন এমএস ধোনিকে 2

১. ভারতের কাছে যেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেদের ২৯তম টেস্ট জয়ের সুযোগ থাকবে অন্যদিকে ইংল্যান্ডের কাছে ভারতের বিরুদ্ধে নিজেদের ৪৯তম জয়ের সুযোগও থাকবে।

২. যদি ভারতীয় দল এই ম্যাচে জয় হাসিল করে বা ড্র করে তো আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিজেদের জায়গা পাকা করে নেবে। তারা তাহলে নিউজিল্যান্ডের সঙ্গে ফাইনাল খেলবে।

৩. ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির এটি ৯১তম টেস্ট ম্যাচ হবে। তিনি ধোনির ৯০তম ম্যাচকে পেছনে ফেলে ভারতের হয়ে সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলা খেলোয়াড়দের তালিকায় ১৫তম স্থানে উঠে আসবেন।

INDvsENG: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, বিরাট কোহলি পেছনে ফেলে দিতে পারেন এমএস ধোনিকে 3

৪. বিরাট কোহলি যদি এই ম্যাচে সেঞ্চুরি করেন তো তিনি বর্তমান খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ২৮টি সেঞ্চুরি করা খেলোয়াড় হয়ে যাবেন। বর্তমানে স্মিথ আর কোহলি দুজনেরই ২৭টি করে সেঞ্চুরি রয়েছে।

৫. রবিচন্দ্রন অশ্বিন যদি এই ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ১০টি উইকেট হাসিল করেন তো তিনি ম্যাচে ১০টি উইকেট নেওয়ার ব্যাপারে অনিল কুম্বলের রেকর্ডকে ছুঁয়ে ফেলবেন। কুম্বলে ৮বার ম্যাচে ১০ উইকেট হাসিল করেছেন। অন্যদিকে অশ্বিনের নামে এখনও পর্যন্ত ৭ বার ম্যাচে ১০ উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে।

৬. ভারতীয় দল যদি এই ম্যাচ ড্র করে, বা এই ম্যাচ জেতে তো এই সিরিজ জিতে ফেলবে। ২০১২ থেকে ভারত নিজেদের মাটিতে কোনো সিরিজ হারেনি। ৯ বছরের এই জয়ের ধারা ভারত বজায় রাখতে পারবে।

INDvsENG: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, বিরাট কোহলি পেছনে ফেলে দিতে পারেন এমএস ধোনিকে 4

৭. যদি বিরাট কোহলির অধিনায়কত্বে ভারত এই ম্যাচও হারে তো এটি তার অধিনায়কত্বে ভারতের ১৫তম হার হবে। তিনি আজহারউদ্দিনকে পেছনে ফেলে ভারতের সবচেয়ে বেশি টেস্ট হারা তৃতীয় অধিনায়ক হয়ে যাবেন। নবাব অফ পতৌদির অধিনায়কত্বে ভারত ১৯টি ম্যাচ হেরেছে আর ধোনির অধিনায়কত্বে ভারত ১৮টি ম্যাচ হেরেছে।

৮. ইংল্যান্ডের অধিনায়ক জো রুট যদি এই টেস্ট ম্যাচে হাফসেঞ্চুরি করেন তো তিনি টেস্ট ক্রিকেটে নিজের ৫০টি হাফসেঞ্চুরি পূর্ণ করে ফেলবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *