ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ ও ওয়ানডে সিরিজে একাধিক চমক ভারতীয় দলে, দীর্ঘদিন পর ফিরেছেন এই দুই তারকা 1

বিসিসিআই (BCCI) ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে হোম ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। রোহিত শর্মা (Rohit Sharma) ফিট হওয়ায় তাকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। দলে ফিরেছেন চায়নাম্যান বোলার কুলদীপ যাদব (Kuldeep Yadav)। এর সাথে, লেগ স্পিনার রবি বিষ্ণোই (Ravi Bishnoi), যিনি আইপিএল এবং অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে নিজের চিহ্ন তৈরি করেছেন, তিনিও প্রথমবারের মতো ভারতীয় দলে নির্বাচিত হয়েছেন।

দলে ফিরেছেন চায়নাম্যান বোলার কুলদীপ যাদব

Kuldeep Yadav undergoes successful knee surgery | Sports News,The Indian  Express

আগামী মাস থেকে ভারত (India) ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ৩-৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। রোহিত শর্মা ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং তাকে দলের দায়িত্ব নিতে দেখা যাবে। বিশেষ ব্যাপার হল বিসিসিআই-এর সঙ্গে বিবাদের পর প্রথমবার একসঙ্গে খেলতে দেখা যাবে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। রাজস্থানের যোধপুরে জন্ম নেওয়া রবি বিষ্ণোই প্রথমবার ভারতীয় দলে জায়গা পেয়েছেন। তিনি এখন পর্যন্ত লিস্ট-এ-তে ১৭টি এবং ৪২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। লিস্ট-এ-তে তার ২৪ উইকেট রয়েছে। তিনি এখনও প্রথম শ্রেণির ক্রিকেট খেলেননি। সম্প্রতি তাকে বিজয় হাজারে ট্রফিতে রাজস্থানের হয়ে খেলতে দেখা গেছে। কোভিড-১৯ পজিটিভ হওয়ার কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের বাইরে থাকা ওয়াশিংটন সুন্দরকেও (Washington Sundar) দলে নেওয়া হয়েছে।

রাজস্থানের যোধপুরে জন্ম নেওয়া রবি বিষ্ণোই প্রথমবার ভারতীয় দলে জায়গা পেয়েছেন

IPL 2021: From the gullies of Jodhpur to the highways of IPL, the Ravi  Bishnoi tale

সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ও মহম্মদ শামিকে (Mohammed Shami)। দ্বিতীয় ওয়ানডে থেকে পাওয়া যাবে কেএল রাহুলকে। একই সময়ে, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা হাঁটুর ইনজুরির পরে পুনরুদ্ধারের শেষ পর্যায়ে যাচ্ছেন এবং ওয়ানডে এবং টি-টোয়েন্টি উভয় সিরিজেই খেলতে পারবেন না। অক্ষর প্যাটেল (Axar Patel) টি-টোয়েন্টি সিরিজের জন্য পাওয়া যাবে। কুলদীপ যাদব গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ খেলেছিলেন, তারপরে তিনি আবার দলে নির্বাচিত হয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য টিম ইন্ডিয়া : রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কওয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক চাহার, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা এবং আভেশ খান।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য টিম ইন্ডিয়া : রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), ইশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দুল ঠাকুর , রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আভেশ খান এবং হর্ষাল প্যাটেল।

Leave a comment

Your email address will not be published.