পিঙ্ক বল টেস্টে এই দলকে ফেভারিট ধরলেন সৌরভ, গোলাপি বলের ভবিষ্যৎ নিয়ে দিলেন বড় আপডেট 1

ইংল্যান্ডের বিপক্ষে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বুধবার থেকে শুরু হওয়া দিন রাতের টেস্ট ম্যাচে প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলি ভারতের হয়ে ভবিষ্যতবাণী করেছেন। এটি সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ হবে, চেন্নাইয়ের প্রথম দুটি ম্যাচের পরে ১-১ এর পর্যায়ে দাঁড়িয়ে এবং গোলাপি বলের সাথে খেলবে দুই দল।

Day/night cricket - Wikipedia

প্রথম টেস্টটি ভারতের ২২৭ রানের ব্যবধানে হারের পিছনে মূল কারণ ছিল ইংল্যান্ডের অধিনায়ক জো রুটের ডাবল সেঞ্চুরি। যদিও দ্বিতীয় ম্যাচে ভারত সিরিজটিতে সমতা ফিরিয়ে আনে এবং ৩১১ রানের দুর্দান্ত জয় নিয়ে ফিরে এসেছিল। রবিচন্দ্রন অশ্বিন ব্যক্তিগতভাবে অলরাউন্ডার হিসেবে নিজের আধিপত্য দেখিয়েছিলেন, এছাড়া ব্যাট হাতে রোহিত শর্মা এবং বল হাতে অক্ষর প্যাটেলের উজ্জ্বল পারফর্মেন্সও উল্লেখযোগ্য।

India vs England 2021: Full Schedule of Matches, Venue, Timings, Dates,  Squads

তৃতীয় টেস্ট নিয়ে বিশিষ্ট সংবাদ সংস্থা এএনআইকে সৌরভ গাঙ্গুলি বলেছেন, “ভারতীয় ক্রিকেট অনেক বদলেছে এবং আমাদের ক্রিকেটাররা এত ভাল করেছে। আমি নিশ্চিত আমরা ভাল খেললে আমরা এটি জিততে চলেছি। আমি সাধারণত ভবিষ্যদ্বাণী করি না তবে আমার মনে হয় ভারত এখানেই ফেভারিট।”

গোলাপী বল টেস্ট হ’ল টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ: সৌরভ গাঙ্গুলি

India vs Bangladesh: Pink ball outshines cricket as Eden Gardens gears up  for first day-night

‘টেস্ট ক্রিকেট বাঁচান’ এবং ‘টেস্ট ক্রিকেট মারা যাচ্ছে’ এই আলোচনার মধ্যে আইসিসি দিন রাতের টেস্ট ম্যাচ চালু করেছিল – পরিবেশ ও আলোর প্রভাবের কারণে লাল বলের পরিবর্তে গোলাপি বল ব্যবহার করা হয় – এবং এতে রয়েছে স্টেডিয়ামে এবং বাড়িতে সময় হওয়ার কারণে এটি আরও বেশি ভিড় জাগিয়ে তোলে তাই এখনও পর্যন্ত এটি একটি সাফল্য। তৃতীয় অধিবেশন আলোর অধীনে এবং শিশির প্রভাবের ফলে এটি খেলাধুলায় একটি নতুন মাত্রা যুক্ত করেছে।

Tickets For India-Bangladesh Day-Night Test Priced as Low as Rs 50 |  India.com

ইডেন গার্ডেনে ভারত ২০১৮ সালের নভেম্বরে প্রথমবারের প্রথম গোলাপি বল টেস্ট আয়োজন করেছিল এবং সৌরভ গাঙ্গুলির ইঙ্গিত হিসাবে, এটি জনতার কাছে খুশি হয়েছিল – বাংলাদেশের সমস্ত উইকেট পেসারদের হাতে পড়ে যাওয়ার কারণে ভারতীয় বোলাররা তিন দিনের মধ্যেই কাজ শেষ করেছিলেন।

Tigers to play first ever day-night Test in Kolkata

৪৮ বছর বয়সী প্রাক্তন এই অধিনায়ক এই নিয়ে বলেছেন, “গোলাপী বল টেস্ট হ’ল টেস্ট ক্রিকেটের ভবিষ্যত। আমার মনে আছে যখন আমরা কলকাতায় গোলাপি বলের টেস্ট বাংলাদেশের বিরুদ্ধে আয়োজন করেছিলাম, এটি ছিল একটি সম্পূর্ণ ভর্তি স্টেডিয়াম এবং জনতাও এটি পছন্দ করেছিল। ক্রিকেটাররাও এটি উপভোগ করে, তাই আমি অনুভব করি যে গোলাপি বলের টেস্টের অনেক দীর্ঘ পথ রয়েছে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *