ফাইনালে আইসিসির এই নিয়মে মাথা খারাপ আকাশ চোপড়ার, বুঝতে পারছেন না কেন এমন নিয়ম হল 1

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লুটিসি) ফাইনালের দ্বিতীয় দিনে বাজে আলোর তান্ডব হয়েছিল, যার কারণে নির্ধারিত ওভারগুলি খেলতে পারেনি। প্রথম পুরো দিনটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ার পরে, দ্বিতীয় দিন ৬৪.৪ ওভার খেলেছিল, তাতে ভারত তিন উইকেট হারিয়ে ১৪৬ রান করেছিল। এই ম্যাচ নিয়ে মন্তব্য করা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছিলেন, “যখন ম্যাচে উভয় আম্পায়ার নিরপেক্ষ থাকেন, তবে কেন দুটি দলকে তিনটি রিভিউ দেওয়া হয়েছে। এটা বোধগম্য নয়।”

WTC Final: English umpires Richard Illingworth and Michael Gough to officiate in final, Chris Broad match referee | Cricket News - Times of India

নিউট্রাল আম্পায়ার মাইকেল গফ এবং রিচার্ড ইলিংওয়ার্থ ডাব্লুটিসির ফাইনাল ম্যাচে দায়িত্ব পালন করছেন। আসুন আমরা আপনাকে বলি যে এই চূড়ান্ত ম্যাচের জন্য আইসিসি উভয় দলকে তিনটি রিভিউ দিয়েছে, যাতে আম্পায়ারদের তরফে কোনও ত্রুটি হওয়ার সুযোগ নেই। আইসিসি গত বছর এই নিয়ম করেছিল, যেখানে উভয় দলই তিনটি করে রিভিউ পেয়েছিল। এর কারণ তখন করোনার ভাইরাসের কারণে আম্পায়ারদের অন্য দেশে যেতে অসুবিধা হয়েছিল এবং স্বাগতিক দেশের আম্পায়াররা দায়িত্ব পালন করত।

WTC Final: English umpires Richard Illingworth and Michael Gough to officiate in final, Chris Broad match referee | Cricket News - Times of India

এই ম্যাচে ভারত প্রথম সেশনে দুটি উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করেছিল, তবে দ্বিতীয় সেশনে তারা ২৭.৩ ওভারে ৫১ রান যোগ করতে পারে। এর সবচেয়ে বড় কারণ কিউই বোলারদের খুব শৃঙ্খলাবদ্ধ বোলিং ছিল। এমনকি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি তাকে পুরো সম্মান জানিয়েছিলেন এবং এমনকি তিনি কলিন ডি গ্র্যান্ডহোমের টানা তিন ওভার খেলেছিলেন। কোহলি তার প্রতিশ্রুতি ও অধ্যবসায়ের চিত্রটি ভালভাবে প্রদর্শন করেছিলেন এবং শটটি খেলতে  অপেক্ষা করেছিলেন। রাহানেও তার অধিনায়ককে অনুসরণ করেছিলেন তবে তিনি কিছু আকর্ষণীয় শটও করেছিলেন। রাহানে এ পর্যন্ত চারটি বাউন্ডারি মেরেছেন, কোহলি কেবল একবার একবার বাউন্ডারিতে আঘাত করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *