যদি এমনটা হয়ে যায়, তাহলে রবি শাস্ত্রীকে টিম ইন্ডিয়ার কোচ পদ থেকে সরানো হবে অসম্ভব 1

প্রাক্তন ক্রিকেটার রতিন্দর সিং সোধি বিশ্বাস করেন যে এই বছর অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে টিম ইন্ডিয়া যদি সফল হয় তবে রবি শাস্ত্রীকে প্রধান কোচের পদ থেকে সরিয়ে দেওয়া কঠিন হবে এবং তিনি ভারতের কোচ হিসাবে অবিরত থাকবেন। টি টোয়েন্টি বিশ্বকাপের পরে শাস্ত্রীকে কমেন্টারি প্যানেলে ফিরতে দেখা যেতে পারে বলে আলোচনা রয়েছে। তিনি বলেছিলেন যে রবি শাস্ত্রী ভাল কিছু করেননি তা বলা খুব কঠিন হবে। তিনি টিম ইন্ডিয়ার পক্ষে কোচ হিসাবে দুর্দান্ত কাজ করেছেন, তবে যদি কেবল তার আইসিসি ট্রফি জিতে তার যোগ্যতা বিচার করা হয়, তবে তার পারফর্মেন্স ভাল হয়নি।

Ravi Shastri hits out at ICC for changing World Test Championship points  criterion | Sports News,The Indian Express

প্রাক্তন এই ক্রিকেটার বলেছিলেন, “তিনি অতীতে ভালো কাজ করেছেন এবং আইসিসি ট্রফিটি আমরা জয়ের জন্য অপেক্ষা করছি, সেই উদ্দেশ্যও শিগগিরই পূরণ হবে। বিসিসিআই রাহুল ভাইকে যেভাবে শ্রীলঙ্কায় কোচ করে পাঠিয়েছে এবং ইংল্যান্ডের দু’জন অতিরিক্ত ব্যাটসম্যানের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে, তা স্পষ্ট যে রবি ভাইয়ের উপর চাপ রয়েছে।” তিনি বলেছিলেন, “হ্যাঁ, এখন তার চুক্তি শেষ হতে চলেছে। রাহুল ভাই যদি শ্রীলঙ্কায় প্রধান কোচ হয়ে যাচ্ছেন তবে কোথাও কোথাও স্পষ্ট ইঙ্গিত পাওয়া গেছে যে তিনি লাইনে আছেন। যদি কেউ রবি শাস্ত্রীকে কোচ পদে নিতে পারেন তবে তিনি হলেন রাহুল দ্রাবিড়।”

The role Rahul Dravid played in Team India's success | Cricket News - Times  of India

কোচ হিসাবে দ্রাবিড়ের রেকর্ড দুর্দান্ত হয়েছে। তাঁর কোচিংয়ের অধীনে ভারত নিউজিল্যান্ডের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছিল। ইন্ডিয়া এ দলও তার কোচিংয়ে দুর্দান্ত কাজ করেছে। সৌরভ গাঙ্গুলি বিসিসিআইয়ের সভাপতি হওয়ার পরে দ্রাবিড় আরও ভূমিকা পান। তাকে জাতীয় ক্রিকেট একাডেমির পরিচালক করা হয়। সোদি বিশ্বাস করেন যে এটি যদি একটি অস্থায়ী ব্যবস্থা ছিল তবে তিনি শ্রীলঙ্কায় যেতে অস্বীকার করতে পারতেন। তিনি বলেছিলেন যে এই জাতীয় কিংবদন্তি খেলোয়াড় কখনও অস্থায়ী বিকল্প হতে পারে না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *