"ধোনির জায়গায় আমি থাকলে টি২০ বিশ্বকাপের ফল অন্য হত", হুঙ্কার দিয়ে বসলেন বীরেন্দ্র সেহওয়াগ 1
Indian cricket captain Mahendra Singh Dhoni (L) and teammate Virender Sehwag (R) walk back to the pavillion after victory in the third One Day International (ODI) cricket match of the Micromax tri-series between Sri Lanka and India at the Rangiri Dambulla International Cricket stadium in Dambulla, some 150 kms north of Colombo on August 16, 2010. India won by 6 wickets. AFP PHOTO/Lakruwan WANNIARACHCHI (Photo credit should read LAKRUWAN WANNIARACHCHI/AFP/Getty Images)

প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং বীরেন্দ্র সেহওয়াগের মধ্যকার ঝামেলা নিয়ে মিডিয়ায় প্রচুর খবর এসেছে। তবে, সেহওয়াগ ধোনির অধিনায়কত্বের প্রশংসা করার সুযোগটি কখনও মিস করেন না। সেহওয়াগ বিশ্বাস করেন যে ধোনির মতো অধিনায়ককে ভারত ফিরিয়ে আনতে পারবেন না এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি দল চেন্নাই সুপার কিংসের (সিএসকে) কাছেও পাবেন না। সেহওয়াগ আরও বলেছিলেন, ২০০৭ টি টোয়েন্টি বিশ্বকাপের সময় যদি তিনি অধিনায়ক থাকতেন, তবে টিম ইন্ডিয়া সম্ভবত শিরোপা জিততে পারত না।

MS Dhoni never communicated before dropping us', Virender Sehwag questions  Captain Cool's rotation policy | Cricket News

ক্রিকবাজের একটি অনুষ্ঠানে বীরু বলেছিলেন, “ধোনির মতো অধিনায়ক থাকা কোনও দলের পক্ষেই কঠিন। ২০০৭ সালের টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আমি যদি অধিনায়ক হতাম, অভিজ্ঞতার ভিত্তিতে সর্বশেষ ওভার হরভজন সিংকে দেওয়া হত, তবে ধোনি তা করেননি এবং লাকও তাকে সমর্থন করেছিলেন।” সেহওয়াগ আরও বলেছিলেন, “ধোনির ভাগ্য তাকে সমর্থন করে, তিনি ভাগ্যবান বলে নয়, কারণ তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন যাতে লাক তাকে সমর্থন করেন।”

Sehwag opens up about his bitter-sweet relationship with Dhoni - Rediff  Cricket

এ ছাড়া সেহওয়াগ বলেছিলেন, “তার অধিনায়কত্বে বোলাররা আরও ভাল পারফর্মেন্স করেন, কারণটি ভাল বোলার নয়, উইকেটের পিছনে দাঁড়িয়ে ধোনি।” ধোনিকে বিশ্বের অন্যতম সফল অধিনায়ক হিসাবে বিবেচনা করা হয়। তিনি বিশ্বের একমাত্র অধিনায়ক যিনি তার নেতৃত্বে তিনটি আইসিসি ট্রফি (২০০৭ টি ২০ বিশ্বকাপ, ২০১১ বিশ্বকাপ এবং ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি) জিতেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *