WTC ফাইনালে এই ভারতীয় খেলোয়াড় পেলেন আইসিসির বিশেষ সন্মান 1

WTC ফাইনাল সদ্য শেষ হওয়া ক্রিকেট বিশ্বের প্রথম এবং সর্বোচ্চ পর্যায়ের টেস্ট ক্রিকেট চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা যার নিস্পত্তি অল্প কিছু দিন আগেই শেষ হয়েছে। এই টেস্ট চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতাতে ভারত এবং নিউজিল্যান্ড একে ওপরের মুখোমুখি হয়েছিল, বিগত কয়েক বছরে সারা বিশ্বের প্রত্যেক টেস্ট ক্রিকেট খেলিও দেশ গুলির মধ্যে এই প্রতিযোগিতা হয়েছিল এবং অবশেষে ১৪৪ বছর টেস্ট ক্রিকেট ইতিহাসের প্রথম চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল।

WTC ফাইনালে এই ভারতীয় খেলোয়াড় পেলেন আইসিসির বিশেষ সন্মান 2

বিশ্বের প্রথম এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল সাউথ হাম্পটন এর পিচে খেলা হয়েছিল, বিগত কয়েক বছরের অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে দুই যোগ্য দল ভারত এবং নিউজিল্যান্ড এই ইতিহাসিক টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনালে অংশগ্রহন করেছিল, বৃষ্টি বিগ্নিত এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল প্রথম এর দিকে ক্রিকেট প্রেমীদের হতাশ করলেও পরে নিউজিল্যান্ড তাদের অসাধারণ দলগত পাফর্মেন্স দেখিয়ে এই ফাইনাল এর ট্রফি এবং সারা ক্রিকেট বিশ্বের মানুষের মন জয়লাভ করে নেয়।

ভারতীয় ক্রিকেট দল বিগত কয়েক বছর ধরে তাদের ধরে রাখা দলগত পারফর্মেন্স এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে দেখতে পারেনি, ভারতীয় দলের ব্যাটিং থেকে বোলিং বিভাগ কেউ সেই রকম ছাপ রাখতে পারেনি এই ইতিহাসিক টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে। ভরতীয় দলের এই খারাপ পারফর্মেন্স এর পরেও ভারতীয় দলের ওপেনার শুভমান গিল আই সি সি র তরফ থেকে বিশেষ সন্মান পেয়েছেন। এই ডানহাতি ভারতীয় তরুণ ওপেনার এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ব্যাট হাতে সেই ভাবে জ্বলে উঠতে পারেননি কিন্তু নিউজিল্যান্ড দলের ব্যাটিংয়ের প্রথম ইনিংসে তিনি যেভাবে অসাধারণ দক্ষতার সাথে রস টেলর এর ক্যাচ ধরেছিলেন তার জন্য আই সি সি তাকে এই বিশেষ সন্মান প্রদান করেছে।

WTC ফাইনালে এই ভারতীয় খেলোয়াড় পেলেন আইসিসির বিশেষ সন্মান 3

শুভমান গিল তার টেস্ট ক্রিকেট ক্যারিয়ার অসাধারণ ভাবে শুরু করেছিলেন, অস্ট্রেলিয়ার মাটিতে তার অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স সারা ক্রিকেট বিশ্বের প্রতিটি মানুষকে মুগ্ধ করেছিল। অস্ট্রেলিয়া সিরিজ এর পর তিনি সেই ভাবে নিজের ব্যাটিং দক্ষতা আর প্রকাশ করতে পারেননি, না তিনি ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সফল হয়েছিলেন না তিনি WTC ফাইনালে নিজেকে মেলে ধরতে পেরেছেন। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে তিনি উইকেটে স্থিতু হয়ে যাবার পরেও আউট হয়ে ফিরে এসেছেন যা খুব বাজে পারফর্মেন্স তার নিজস্য টেস্ট ক্যরিয়ার এর জন্য।

আরও পড়ুন: নিজের সঙ্গে সারার সম্পর্ক নিয়ে বড় সত্য প্রকাশ করলেন শুভমান গিল

শুভমান গিল এর বর্তমান ক্রিকেট ফর্ম তাকে খুব চিন্তায় রেখেছে কারণ তিনি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে স্তগিত হয়ে যাওয়া আইপিএল এও সেই ভাবে নিজের পারফর্মেন্স দেখতে পারেননি, এর পর ভারতের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪টি টেস্টে তিনি মোট ১১৯ রান করেছিলেন মাত্র একটি অর্ধ শতরান করে। WTC ফাইনালে তিনি দলের আর এক ওপেনার রোহিত শর্মার সাথে নিজের জুটি বাঁধলেও সেই ভাবে নিজেকে প্রমান করতে তিনি ব্যর্থ হয়েছেন, দুটি ইনংসে তিনি নিজেকে উইকেট এবং আবহাওয়ার সাথে মানিয়ে নেবার পরেও আউট হয়ে ফিরে গেছেন যা দেখে তার সমস্ত ফ্যানরা খুব হতাশ।

WTC ফাইনালে এই ভারতীয় খেলোয়াড় পেলেন আইসিসির বিশেষ সন্মান 4

সব শেষে আমরা একজন ভারতীয় ক্রিকেট প্রেমী হিসাবে আশা করবো এই তরুণ ভারতীয় ওপেনার যেন খুব তাড়াতাড়ি নিজের সমস্ত ভুল ত্রুটি শুধরে আবার ঝলসে উঠতে পারেন এবং ভারতীয় দলকে যেকোনো কঠিন পরিস্থিতি থেকে উদ্ধার করতে সক্ষম হন।

Leave a comment

Your email address will not be published.