ICC Player of the Month: ভারতের মুখ থেকে এজবাস্টন টেস্ট ছিনিয়ে নেওয়া খেলোয়াড় হলেন প্লেয়ার অফ দ্য মান্থ !! 1

ICC Player of the Month: ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান জনি বেয়রস্টোকে (Jonny Bairstow) বর্তমানে তার অসাধারণ ফর্মের এবং প্রদর্শনের কারণে ICC এর তরফে প্লেয়ার অফ দ্য মান্থ (ICC Player of the Month) নির্বাচিত করা হয়েছে।

আইসিসির প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কারের দৌড়ে বেয়রস্টোর সতীর্থ জো রুটের (Joe Root) পাশাপাশি নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ড্যারেল মিচেলও ছিলেন, কিন্তু এই দুই খেলোয়াড়কে পেছনে ফেলে বেয়রস্টো এই পুরস্কারের দখল নেন। বেয়রস্টো সম্প্রতি ভারত আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুরন্ত প্রদর্শন করেছিলেন।

টেস্ট ক্রিকেটে দুরন্ত কৃতিত্ব দেখিয়েছেন জনি বেয়রস্টো

ICC Player of the Month

চলতি বছরে দুর্দান্ত ফর্মে রয়েছেন জনি বেয়রস্টো। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পর ভারতের বিরুদ্ধেও দুর্দান্ত সেঞ্চুরি করেছেন এই তারকা ব্যাটসম্যান। এই মুহূর্তে টেস্ট ফর্ম্যাটে ইংল্যান্ডের সবচেয়ে বড় ম্যাচ উইনার তিনি। এজবাস্টনে খেলা হওয়া টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করে ভারতের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়েছিলেন তিনি।

ভারতের বিরুদ্ধে খেলা হওয়া এই একমাত্র টেস্টের দুই ইনিংসেই যখন বেয়রস্টো ব্যাট করতে আসেন, সেই সময় ইংল্যান্ড মুশকিল পরিস্থিতিতে ছিলেন। প্রথম ইনিংসে ইংল্যাণ্ডের স্কোর যখন ৮৪ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল সেই সময় সেঞ্চুরি করে তিনি দলের স্কোর ২৮৪ পর্যন্ত নিয়ে যান। এরপর দ্বিতীয় ইনিংসেও যখন দলের স্কোর ১০৯/৩ ছিল, সেই সময় তিনি এই ম্যাচে গতি এনে সেঞ্চুরির সাহায্যে দলকে জয়ের দিকে নিয়ে যান।

টেস্ট ক্রিকেটে প্রয়োজন এমন খেলোয়াড়ের- ICC (ICC Player of the Month)

ICC Player of the Month: ভারতের মুখ থেকে এজবাস্টন টেস্ট ছিনিয়ে নেওয়া খেলোয়াড় হলেন প্লেয়ার অফ দ্য মান্থ !! 2

ন্যাটিংহ্যামে অনুষ্ঠিত নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে বেয়রস্টো শেষ দিন ১৩৬ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন যার ফলে ইংল্যাণ্ড ২৯৯ রান তাড়া করতে পারে। এটা টেস্ট ক্রিকেটে কোনো ইংলিশ খেলোয়াড় দ্বারা সবচেয়ে দ্বিতীয় সবচেয়ে দ্রুতগতির টেস্ট সেঞ্চুরি। অন্যদিকে লীডসে খেলা হওয়া এই সিরিজের শেষ টেস্ট ম্যাচে দুই ইনিংসে ১৬২ এবং অপরাজিত ৭২ রান করে বেয়রস্টো দলকে জয় এনে দেন। বেয়রস্টোর এই প্রদর্শন নিয়ে আইসিসির প্যানেলে থাকা ফরভিজ মহারুফ বলেন,

“জনি আক্রামনাত্মকভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে আর ইংল্যান্ডের হয়ে সিরিজ জিততেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। যার ফলে ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নদের বিরুদ্ধে সিরিজের রঙই বদলে গিয়েছে। এই ধরণের খেলোয়াড় টেস্ট ক্রিকেটে স্পেশাল হয় আর আমার রায়ে ও সম্পূর্ণভাবে এই সম্মানের অধিকারী”।

Leave a comment

Your email address will not be published.