ODI Ranking: ওয়ানডেতে কোহলি এক নম্বরে বজায়, রোহিত আর বুমরাহের হল লোকসান

ভারত আর ইংল্যান্ডের মধ্যে সম্প্রতিই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হয়েছে। এই ওয়ানডে সিরিজ ভারত নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ২-১ ব্যবধানে জিতে নিয়েছে। এই সিরিজের পর আইসিসি আজ নিজেদের ওয়ানডে র‍্যাঙ্কিং আপডেট করেছে। এই আপডেটের ব্যাপারেই আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে জানাব।

 

কোহলি এক নম্বরে বজায়

ODI Ranking: ওয়ানডেতে কোহলি এক নম্বরে বজায়, রোহিত আর বুমরাহের হল লোকসান 1

আইসিসির সাম্প্রতিক র‍্যাঙ্কিংয়ে ৮৫৭ রেটিং পয়েন্টস নিয়ে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি প্রথম স্থানে বজায় রয়েছেন। এই সিরিজ শুরু হওয়ার আগে রোহিত শর্মা ২ নম্বরে ছিলেন, কিন্তু ওয়ানডে সিরিজে বিশেষ কিছু করতে না পারার কারণে তিনি এক ধাপ নেমে তৃতীয় স্থানে নেমে এসেছেন।

রোহিত শর্মার র‍্যাঙ্কিংয়ে নেমে যাওয়ার ফায়দা বাবর আজম পেয়েছেন আর তিনি এক ধাপ উঠে এসে ৮৩৭ পয়েন্টস নিয়ে ৮৩৭ রেটিং পয়েন্টস নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। রস টেলর, অ্যারন ফিঞ্চ আর ফাফ দু’প্লেসি ক্রমশ চতুর্থ, পঞ্চম আর ষষ্ঠ স্থানে রয়েছেন। ইংল্যাণ্ডের ব্যাটসম্যান জনি ব্যারেস্টো সপ্তম স্থানে রয়েছেন।

 

 

বোলারদের র‍্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে নেমে গেলেন বুমরাহ

ODI Ranking: ওয়ানডেতে কোহলি এক নম্বরে বজায়, রোহিত আর বুমরাহের হল লোকসান 2

 

বোলিং র‍্যাঙ্কিংয়ে ৭৩৭ রেটিং পয়েন্টস নিয়ে ট্রেন্ট বোল্ট এক নম্বরে রয়েছেন। দ্বিতীয় স্থানে মুজিব উর রহমান ৭০৮ রেটিং পয়েন্টস নিয়ে রয়েছেন। অন্যদিকে জসপ্রীত বুমরাহকে পেছএন ফেলে ৬৯১ পয়েন্টস নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছেন নিউজিল্যান্ডের জোরে বোলার ম্যাট হেনরি। অন্যদিকে বুমরাহ এক ধাপ নেমে গিয়ে চতুর্থ স্থানে রয়েছেন। তার বর্তমান পয়েন্টস ৪৯০।

অলরাউন্ডারদের তালিকায় সাকিব আল হাসান ৪১২ পয়েন্টস নিয়ে প্রথম স্থানে রয়েছেন। অন্যদিকে মহম্মদ নবীকে পেছনে ফেলে বেন স্টোকস ২৯৫ রেটিং পয়েন্টস নিয়ে বিশ্বের দু নম্বরে অলরাউন্ডার হয়ে গিয়েছেন। মহম্মদ নবী ২৯৪ রেটিং পয়েন্টস নিয়ে তৃতীয় স্থানে নেমে গিয়েছেন।

 

 

এখানে দেখুন আইসিসির আপডেটেড ওয়ানডে র‍্যাঙ্কিং

ODI Ranking: ওয়ানডেতে কোহলি এক নম্বরে বজায়, রোহিত আর বুমরাহের হল লোকসান 3

 

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *