বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে বড়সড় বার্তা দিল আইসিসি, পড়ুন 1

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আশ্বস্ত করেছে যে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালটি পূর্ব-নির্ধারিত সময়সূচী অনুসারে আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনে শুরু হবে। যদিও করোনা ভাইরাসের কারণে ব্রিটেন ভারতকে রেড তালিকায় ফেলেছে। ভারতকে রেড লিস্টে রাখার অর্থ এই দেশ থেকে সমস্ত ভ্রমণ নিষিদ্ধ। ব্রিটিশ নাগরিকদের দেশে ফিরতে ১০দিনের জন্য একটি হোটেলে থেকে কোয়ারান্টাইনে থাকতে হবে। ভারতে কোভিড- ১৯ এর ঘটনা বৃদ্ধির কারণে ব্রিটেন এই পদক্ষেপ নিয়েছে। আইসিসি অবশ্য আত্মবিশ্বাসী যে তারা জৈব-সুরক্ষিত পরিবেশে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজনে সফল হবে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে বড়সড় বার্তা দিল আইসিসি, পড়ুন 2

সোমবার রাতে প্রকাশিত এক বিবৃতিতে আইসিসি বলেছে, “ইসিবি (ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড) এবং অন্যান্য সদস্যরা দেখিয়েছে যে মহামারীটির মাঝে আমরা কীভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে সংগঠিত করতে পারি এবং আমরা নিশ্চিত যে আমরা এটি চালিয়ে যাব ভবিষ্যতে এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পূর্ব সূচী অনুসারে জুনে যুক্তরাজ্যে অনুষ্ঠিত হবে। আমরা বর্তমানে ব্রিটিশ সরকারের রেড লিস্টে থাকা দেশগুলির উপর কী প্রভাব ফেলবে তা নিয়ে আলোচনা করছি।” এদিকে ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সূত্র পিটিআইকে জানিয়েছে যে, এই মুহূর্তে এ বিষয়ে কিছু বলা অসম্ভব এবং বোর্ড আশা করছে যে জুনের শুরুতে দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ব্রিটেন ভ্রমণ না করার সময় পর্যন্ত ভারত রেড লিস্টে থাকবে না।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে বড়সড় বার্তা দিল আইসিসি, পড়ুন 3

সূত্র জানিয়েছে, “জুনে পরিস্থিতি কেমন হবে তা আমরা জানি না। কোভিডের অবস্থান অনুসারে ভ্রমণের দিকনির্দেশগুলি পৃথক হয়। ভারতীয় দল যখন জুনের গোড়ার দিকে ব্রিটেনের উদ্দেশ্যে রওনা হবে তখন সম্ভবত দেশ লাল তালিকায় থাকবে না, যেখানে দশ দিনের কঠোর কোয়ারান্টাইনের নিয়ম রয়েছে। তবে প্রয়োজন হলে তা হয়ে যাবে। বর্তমান পরিস্থিতিতে কিছুই বলা যায় না।” যুক্তরাজ্যের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রয়োজনবোধে সাউদাম্পটনের রোজ বল এবং এর সাথে যুক্ত হোটেলগুলিকে ‘রেড লিস্টে’ থাকা দেশগুলি থেকে আগমনের জন্য অনুমোদন দেওয়া যেতে পারে এবং আগের মরসুমের মতো একটি সম্পূর্ণ জৈব-সুরক্ষিত পরিবেশ তৈরি করা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *