নারী দিবসে আশ্বাস দিল আইসিসি: এবার আরও বেশি দল মহিলাদের প্রতিযোগিতায় অংশ নেবে 1

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নারী দিবসের দিন একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। তারা বলেছে যে, ২০২৬ সাল থেকে আরও বেশি দল মহিলা প্রতিযোগিতায় অংশ নেবে। সোমবার আন্তর্জাতিক নারী দিবসে ক্রিকেট পরিচালনা পর্ষদ মহিলা ক্রিকেটে আরও বিস্তৃত করার পরিকল্পনার কথা ঘোষণা করেছে। আইসিসি জানিয়েছে যে, ২০২৬ সালের পর থেকে দশের পরিবর্তে ১২ টি দল মহিলা টি- ২০ বিশ্বকাপে অংশগ্রহণ করবে। মহিলা ওয়ানডে বিশ্বকাপ ২০২৯ সালে আটটি দলের পরিবর্তে ১০ টি দল অংশ নেবে।

নারী দিবসে আশ্বাস দিল আইসিসি: এবার আরও বেশি দল মহিলাদের প্রতিযোগিতায় অংশ নেবে 2

টি- ২০ বিশ্বকাপ ২০২৪ অবধি দশটি দল খেলবে এবং আটটি দল পরের দুটি ওয়ানডে বিশ্বকাপে অন্তর্ভুক্ত থাকবে। আইসিসির এই উদ্যোগের ফলে আরও বেশি দল এখন বিশ্বব্যাপী আইসিসি মহিলা টুর্নামেন্টে অংশ নেওয়ার সুযোগ পাবে। আইসিসির প্রধান নির্বাহী মনু সাওয়নি এক বিবৃতিতে বলেছে যে, “আমরা গত চার বছর ধরে বিশ্ব ক্রিকেট সম্প্রচার কভারেজ এবং বিপণন ভক্তদের সংযোগে মনোনিবেশ করে মহিলা ক্রিকেটকে প্রচার করছি।”

নারী দিবসে আশ্বাস দিল আইসিসি: এবার আরও বেশি দল মহিলাদের প্রতিযোগিতায় অংশ নেবে 3

তিনি বলেছেন যে, এর ফলাফলগুলিও দেখাতে শুরু করেছে এবং আইসিসি মহিলা টি- ২০ বিশ্বকাপ ২০২০ এর রেকর্ড এক বিলিয়ন এক কোটি ভিডিও ভিউ পেয়েছে। এটি মহিলা ক্রিকেটে সর্বাধিক দেখা প্রতিযোগিতা ছিল। মেলবোর্নে খেলা ফাইনালের রেকর্ড ৮৬,১৭৪ জন দর্শক স্টেডিয়ামে পৌঁছেছিল। মহিলা টি- ২০ চ্যাম্পিয়ন্স কাপটি ২০২৭ সালে ছয়টি দল অংশ নিয়ে শুরু হবে। বলা বাহুল্য, পুরুষদের ক্রিকেটের তুলনায় মহিলাদের ক্রিকেট এখনও বেশ কিছুটা অপেক্ষিত। মহিলাদের সিরিজও কম খেলা হয়, মহিলাদের ক্রিকেট উন্নত করতে আরও বেশি সিরিজ আয়োজনের প্রয়োজন

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *