থমাস কাপে ভারতের জয় নিয়ে IAS অফিসার করলেন নোংরা খিল্লি! যোগ্য জবাব দিলেন অমিত মিশ্র 1

১৫ মে অর্থাৎ রবিবার, ভারতীয় ব্যাডমিন্টন দল প্রথমবারের মতো থমাস কাপ (Thonas Cup) জিতে ইতিহাস তৈরি করেছিল। ৭৩ বছরের ইতিহাসে প্রথমবার সোনার পদক পেল ভারতীয় দল। এই জয়ে আইএএস অফিসার সোমেশ উপাধ্যায় ভারতীয় দলকে নিয়ে ঠাট্টা করেছেন, তারপরে ক্রিকেটার অমিত মিশ্র তাকে উপযুক্ত জবাব দিয়ে চুপ করে দিয়েছেন। উল্লেখযোগ্যভাবে, ভারতীয় ব্যাডমিন্টন দল যখন থমাস কাপ খেলতে গিয়েছিল, তখন কেউ ভাবেনি যে তারা এই টুর্নামেন্ট জিতে ইতিহাস তৈরি করতে পারে। প্রাক্তন ভারতীয় অভিজ্ঞ ওপেনার সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) এটিকে ১৯৮৩ বিশ্বকাপের সাথে তুলনা করেছেন। কারণ তখনও কেউ ভাবেনি যে ভারতীয় দল সেই টুর্নামেন্ট জিততে পারবে।

আইএএস অফিসার ভারতীয় দলকে নিয়ে ঠাট্টা করেছেন, যোগ্য জবাব অমিত মিশ্রের

একদিকে গোটা দেশ যেখানে এই ঐতিহাসিক জয়ে উদযাপন ও গর্বিত, অন্যদিকে সোমেশ উপাধ্যায় নামে এক আইএএস অফিসার মজা করেছেন। একটি মশা নিধনকারী বৈদ্যুতিক র‌্যাকেটের একটি ছবি শেয়ার করে তিনি টুইট করেছেন, “ইন্দোনেশিয়ানরা বিস্মিত যে ভারতীয়রা ব্যাডমিন্টনে তাদের চেয়ে ভালো করেছে।” তার টুইট ধীরে ধীরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করে এবং অনেকে বিভিন্ন প্রতিক্রিয়া দিয়েছেন। ক্রিকেটার অমিত মিশ্র (Amit Mishra) যখন এটি লক্ষ্য করেন, তিনি অবিলম্বে এর উত্তর দেওয়া উচিত বলে মনে করেন। এই আইএএস টুইটটি রিটুইট করে তিনি লিখেছেন, “এটি কেবল খারাপ শোনাচ্ছে না, আমাদের ব্যাডমিন্টন হিরোদের কৃতিত্বের অপমানও হচ্ছে।”

বিকেলে এই খবর পেয়ে মানুষের মন আনন্দে লাফিয়ে ওঠে

থমাস কাপে ভারতের জয় নিয়ে IAS অফিসার করলেন নোংরা খিল্লি! যোগ্য জবাব দিলেন অমিত মিশ্র 2

থমাস কাপে যেদিন ভারতীয় ব্যাডমিন্টন দল স্বর্ণপদক পেল, সেদিন ক্রিকেটপ্রেমীদের জন্যও দুঃসংবাদ এল। প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস ঠিক একদিন আগে মারা গিয়েছিলেন, যার খবর রবিবার ভারতে পাওয়া গিয়েছিল। কিন্তু, বিকেলে এই খবর পেয়ে মানুষের মন আনন্দে লাফিয়ে ওঠে। প্রাক্তন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার ভারতীয় ব্যাডমিন্টন দলকে অভিনন্দন জানিয়েছিলেন এবং একই দিনে আইপিএল ম্যাচ শুরুর আগে তাঁর প্রশংসায়  আবৃত্তি করেছিলেন। তিনি এই জয়কে ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ জয়ের সাথে তুলনা করে বলেছেন যে ভারতীয় দল এতে জয় পাবে তা কেউ ভাবেনি। তবে, তিনি এও বলেছিলেন যে ভারত কয়েক বছর ধরে ব্যাডমিন্টনে অনেক উন্নতি করেছে।

Leave a comment

Your email address will not be published.