ইয়ান বিশপ বাছলেন সর্বকালের সেরা একাদশ, বাদ পড়লেন এই তারকারা !! 1
Ian Bishop, former West Indies fast bowler reports from the 5th and final day of the 1st Test between West Indies and Sri Lanka at Vivian Richards Cricket Stadium in North Sound, Antigua and Barbuda, on March 25, 2021. (Photo by Randy Brooks / AFP) (Photo by RANDY BROOKS/AFP via Getty Images)

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রাক্তন ফাস্ট বোলার ইয়ান বিশপ তার সর্বকালের সেরা একাদশ নিয়ে বিরাট বয়ান দিলেন। এই প্লেয়িং ১১-এ তিনি সারা বিশ্বের অনেক বিখ্যাত খেলোয়াড়কে রেখেছেন। তার নির্বাচিত একাদশ নিয়ে অনেক প্রশ্ন উঠছে। উল্লেখ্য, ইয়ান বিশপ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের একজন দুর্দান্ত ফাস্ট বোলার ছিলেন। তিনি ১৯৮৯ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। ইয়ান বিশপ ৪৩ টেস্টে ১৬১ উইকেট এবং ৮৪ ওয়ানডেতে ১১৮ উইকেটের রেকর্ড করেছেন। জেনে নিন প্লেয়িং ইলেভেনে কে কে রয়েছেন।

পন্টিং, মুরালিধরন, শেন ওয়ার্নের কিংবদন্তীকে জায়গা দেননি ইয়ান বিশপ

ইয়ান বিশপ বাছলেন সর্বকালের সেরা একাদশ, বাদ পড়লেন এই তারকারা !! 2

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ফাস্ট বোলার ইয়ান বিশপ তার সেরা একাদশে চার ভারতীয় খেলোয়াড়দের রেখেছেন। তবে তিনি অনেক প্রাক্তন খেলোয়াড়কেও বাদ দিয়েছেন। ওডিআই ক্রিকেটে সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে বিবেচিত অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিং, জয়সুর্য, স্পিনার মুরালিধরন এবং শেন ওয়ার্ন অনেক খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করেননি। এরপর তার এই দল নিয়ে প্রশ্ন উঠছে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রাক্তন ফাস্ট বোলার ইয়ান বিশপ শচীন তেনডুলকার, বর্তমান অধিনায়ক রোহিত শর্মা, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এবং ভারতের সর্বকালের সফল অধিনায়ক হিসাবে বিবেচনা করা হয়, সেই ধোনিকে জায়গা করে দেওয়া হয়েছে। প্লেয়িং ইলেভেনে শচীন তেন্ডুলকার ও রোহিত শর্মাকে ওপেনার হিসেবে তাদের একাদশে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ইয়ান বিশপ বাছলেন সর্বকালের সেরা একাদশ, বাদ পড়লেন এই তারকারা !! 3

বিরাট কোহলিকে ৪ নম্বরে ব্যাট করার জন্য ফিনিশারের ভূমিকা দেওয়া হয়েছে এবং এমএস ধোনিকে ৭ নম্বরে। ইয়ান বিশপ দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় ল্যান্স ক্লুসেনার এবং এমএস ধোনিকে দলে ফিনিশারের ভূমিকায় রেখে দিয়েছেন। স্পিনারদের মধ্যে নির্বাচিত হয়েছেন সাকলাইন মোশতাক। ফাস্ট বোলিংয়ে ওয়াসিম আকরাম, জোয়েল গার্নার এবং গ্লেন ম্যাকগ্রাকে দলে রাখা হয়েছে।

ইয়ান বিশপের  প্লেয়িং একাদশ:

শচীন টেন্ডুলকার, রোহিত শর্মা, ভিভিয়ান রিচার্ডস, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, ল্যান্স ক্লুসেনার, এমএস ধোনি, ওয়াসিম আক্রম, সাকলাইন মুশতাক, জোয়েল গার্নার এবং গ্লেন ম্যাকগ্রা

Leave a comment

Your email address will not be published.