১০ বছর আগে নটিংহ্যামে ধোনির ডাকে আউট থেকে ফিরে আসা ইয়ান বেল অবশেষে মানলেন নিজের ভুল 1

২০১১ সালে ভারত ও ইংল্যান্ডের মধ্যে একটি চার টেস্টের সিরিজ খেলা হয়েছিল। এই সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি নটিংহামে খেলা হয়েছিল, যেখানে ইয়ান বেলের রান আউট নিয়ে অনেক আলোচনা হয়েছিল। ম্যাচের তৃতীয় দিন টি ব্রেকের ঠিক আগে ইয়ান বেলকে রান আউট দেওয়া হয়েছিল, এবং টি ব্রেকের পরে টিম ইন্ডিয়ার অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আবার আবেদন করেছিলেন, ইয়ান বেলকে আবারও ব্যাটিংয়ের ডাক দিয়েছিলেন। এর জন্য, মহেন্দ্র সিং ধোনিকে সম্প্রতি দশকের আইসিসি স্পিরিট অফ ক্রিকেট অ্যাওয়ার্ড দেওয়া হয়েছিল। এই ক্ষেত্রে, ১০ বছর পরে, ইয়ান বেল নীরবতা ভেঙে বলেছিলেন যে ভুলটি তখন তাঁর দ্বারা হয়েছিল।

MS Dhoni's recall of Ian Bell doesn't jell with spirit in which cricket is  played now - Cricket Country

টি ব্রেকের আগে ব্যাট করছিলেন ইয়ান বেল ও ইয়ন মরগান। লেগ সাইডে বল মারলেন মরগান। উভয় ব্যাটসম্যানই অনুভব করেছিলেন যে বলটি চারটি হয়ে যায় এবং দুজনই প্যাভিলিয়নে ফিরতে শুরু করেন। প্রবীণ কুমার তখন বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে ছিলেন এবং তিনি বলটি বাউন্ডারি হওয়া থেকে বাঁচান। তিনি মহেন্দ্র সিং ধোনির দিকে বল ফেলেছিলেন এবং ধোনি বলটি অভিনব মুকুন্দের কাছে থ্রো করেন এবং স্ট্রাইকারের এন্ডে ব্যাটসম্যান রান আউট হন। এটি নিয়ে ইংলিশ ভক্তদের দ্বারা টিম ইন্ডিয়া মারাত্মকভাবে ঝাঁপিয়ে পড়েছিল। অন ফিল্ড আম্পায়ার ইয়ান বেলকে আউট করেন।

Ian Bell recalls MS Dhoni's 'Spirit of Cricket' run-out

বেল গ্রেড ক্রিকেটার্স ইউটিউব চ্যানেলে বলেছেন, “ধোনি এর জন্য স্পিরিট অফ গেম অ্যাওয়ার্ড পেয়েছিলেন। তবে এটি আমার দোষ ছিল। আমি নিশ্চয়ই তখন খুব ক্ষুধার্ত ছিলাম, আমার একেবারেই করা উচিত হয়নি। ২০১১ থেকে ২০১৩ সালের মধ্যে আমি আমার কেরিয়ারের শীর্ষে ছিলাম। দলের মতো আমরাও ঘরে এবং বাইরে জিতছিলাম। আমরা অস্ট্রেলিয়া ও ভারতে টেস্ট সিরিজও জিতেছি, যা টেস্ট ক্রিকেটে করা খুব কঠিন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *