"পাকিস্তানের বিপক্ষে ১ রান না করতে পারলে অবসর নিতাম", দুর্দান্ত জয় হাসিল করে খোলাশা এই ক্রিকেটারের !! 1

হাই ভোল্টেজ ম্যাচে দুরন্ত ব্যাটিংয়ের নমুনা দেখালেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ৫৩ বলে ৬ টি চার এবং ৪টি ছক্কা হাঁকিয়ে ৮২ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন বিরাট। দলের হয়ে ৩ টি করে উইকেট নিয়েছিলেন হার্দিক পান্ডিয়া এবং আরশদীপ সিং। ভারতের হয়ে ৩৭ বলে ৪০ রান করেছিলেন হার্দিক। কঠিন পরিস্থিতি তে বিরাট কোহলির ইনিংস ছিল অসাধারণ, শেষ তিন ওভারে প্রয়োজন ছিল ৪৮ রানের। বিরাট বুদ্ধিমত্তার কাজে লাগিয়ে শেষ পর্যন্ত খেলাটি নিয়ে যান এবং পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের মঞ্চে ষষ্ঠ বার জিততে সক্ষম হয় ভারতীয় দল। হ্যারিস রউফের ওভারে বিরাটের লং অনের ছক্কাটি ম্যাচের সেরা শট ছিল।

ভারত-পাকিস্তান ম্যাচে কোনো ভুল হলে সঙ্গে সঙ্গে অবসর নিতেন

"পাকিস্তানের বিপক্ষে ১ রান না করতে পারলে অবসর নিতাম", দুর্দান্ত জয় হাসিল করে খোলাশা এই ক্রিকেটারের !! 2
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Ravichandran Ashwin of India celebrates scoring the match winning runs in a super over during the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)

রবিচন্দ্রন অশ্বিন ইউটিউবে মজা করে তার শেষ বলের ঘটনা টি ব্যাক্ষা করেছেন। তিনি মজা করে জানিয়েছেন যে, যদি মহম্মদ নওয়াজের ওয়াইড বল টি ওয়াইড না হয়ে টার্ন হয়ে তার প্যাডে লাগতো তাহলে সে ড্রেসিং রুমে গিয়ে অবসরের ঘোষণা দিতেন। এ বিষয়ে রবিচন্দ্রন অশ্বিন বলেছেন, “মোহাম্মদ নওয়াজের বল যদি ঘুরিয়ে আমার প্যাডে লেগে যেত, তাহলে আমি সরাসরি ড্রেসিংরুমে চলে যেতাম এবং টুইটারে লিখতাম ‘সকলকে অনেক ধন্যবাদ, আমার একটি দুর্দান্ত ক্রিকেট ক্যারিয়ার আমি সমাপ্ত করতে চাইছি।”

শেষ ওভারে অশ্বিনের কামাল

"পাকিস্তানের বিপক্ষে ১ রান না করতে পারলে অবসর নিতাম", দুর্দান্ত জয় হাসিল করে খোলাশা এই ক্রিকেটারের !! 3
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Ravichandran Ashwin of India bats during the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)

ভারতকে জিততে শেষ ওভারে প্রয়োজন ছিল ১৬ রানে। যেখানে ওভারের চতুর্থ বলেই ছক্কা হাকাল বিরাট কোহলি এবং বলটি ছিল নো বল , ফ্রি হিট বল খেলেন কোহলি ,কিন্তু তিনি  বোল্ড হয়ে যান, কিন্তু ভাগ্য ছিল সুপ্রসন্ন তাই বলটি অনেকটাই দূরে চলে যায় এবং দৌড়ে দীনেশ কার্তিক ও বিরাট কোহলি তিনটি রান সম্পন্ন করেন এবং শেষ বলে যখন দুই রানের প্রয়োজন তখন ব্যাটিং করতে আসেন রবিচন্দ্রন অশ্বিন প্রথম বলটিকে চালাকি দ্বারা ছেড়ে দেন যেটি হয়ে যায় ওয়াইড ফলে খেলা হয়ে যায় তাই এবং শেষ বলে প্রয়োজন ১ রানের। মিড্ অফের উপর দিয়ে খেলে একটি রান নিয়ে জয় সুনিশ্চিত করেন অশ্বিন – কোহলি জুটি।

Read More: বিশ্বকাপের পরেই টি-২০ অবসরের পথে রোহিত? পরিসংখ্যান দিচ্ছে তেমন’ই ইঙ্গিত !!

Leave a comment

Your email address will not be published.