আত্মসমর্পণ করব না! ইংল্যান্ডের বিরুদ্ধে হুঁশিয়ারির সুরে বার্তা ভারত অধিনায়ক বিরাট কোহলির 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ৪ আগস্ট থেকে শুরু হচ্ছে। এই সিরিজের আগে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি দীনেশ কার্তিকের সঙ্গে আলাপ করেছেন। দীনেশ কার্তিকের প্রশ্নের খোলাখুলি উত্তর দিয়েছেন বিরাট কোহলি। দীনেশ কার্তিক বিরাট কোহলিকে প্রথম প্রশ্ন করেছিলেন – “বিরাট কোহলির ইংল্যান্ডে টেস্ট সিরিজ জেতার মানে কী?” অন্যদিকে, ডিকের দ্বিতীয় প্রশ্ন ছিল ইংল্যান্ডে টেস্ট সিরিজ জিততে কি প্রয়োজন?

WTC Final: Team India waits for 'playing conditions', ICC to update teams  shortly | Cricket News - Times of India

ডিকে -র দ্বিতীয় প্রশ্নের উত্তর দিতে গিয়ে বিরাট কোহলি বলেন, “ইংল্যান্ডে টেস্ট সিরিজ জিততে অনেক পাগলামি লাগে। প্রতিটি দিন কঠোর পরিশ্রম প্রয়োজন। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ চলাকালীন, আপনাকে নিজেকে বলতে হবে যে আমি কঠোর পরিশ্রম করব এবং টেস্ট ম্যাচের প্রতিটি দিন এবং পুরো টেস্ট ম্যাচ জুড়ে কঠিন পরিস্থিতিতে যাওয়ার জন্য আমি প্রস্তুত। আপনাকে এই ধরনের কাজের চাপ এবং ম্যানলোডের জন্য প্রস্তুত থাকতে হবে।”

India's return to Southampton with a difference | Sports News,The Indian  Express

প্রথম প্রশ্নের জবাব দিতে গিয়ে বিরাট বলেছিলেন, “আমার জন্য ইংল্যান্ডে একটি টেস্ট সিরিজ জেতার সমান হবে একটি টেস্ট সিরিজ এবং যে কোনো জায়গায় একটি টেস্ট ম্যাচ জেতার সমান। আমার কেরিয়ারে এই বিষয়গুলো কখনই আমার জন্য মাইলফলক হবে না। আমরা মাঠে বেরিয়ে প্রতিযোগিতা করি, এই জিনিসটি আমার কাছে আরও বেশি অর্থ বহন করে।”

বিরাট কোহলি আরও বলেছেন, “ইংল্যান্ডে সিরিজ জয় ভারতীয় ক্রিকেটের জন্য সত্যিই একটি বড় বিষয় হবে। আমরা এটি আগেও করেছি কিন্তু এখনও সংস্কৃতি আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। এমনকি যদি আমরা টেস্ট ম্যাচ হেরে যাই, তবুও আমি জয়ের জন্য যাব। টেস্ট ম্যাচের তৃতীয় বা চতুর্থ দিনে আত্মসমর্পণ বা ড্রয়ের জন্য যাব না। এটা আমার কাছে মোটেও গ্রহণযোগ্য নয়। মাইলস্টোন আমার কাছে কোন ব্যাপার না। যদি আমি মাইলস্টোনের হয়ে খেলতাম, আমি আমার কেরিয়ারে যা অর্জন করেছি তার অর্ধেকও অর্জন করতে পারতাম না।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *