সাদা বলে অধিনায়ক হওয়ার পর কত বেতন বাড়ছে রোহিত শর্মার? শুনলে চোখ কপালে উঠবে 1

টি২০ আন্তর্জাতিকের পর রোহিত শর্মাকেও ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে, কারণ নির্বাচকরা চাননি যে সীমিত ওভারের ক্রিকেটে টিম ইন্ডিয়ার ২ ভিন্ন অধিনায়ক থাকুক। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন যে রোহিত শর্মাকে উভয় ফরম্যাটের অধিনায়ক করার সিদ্ধান্ত ছিল নির্বাচকদের। রোহিত শর্মার প্রশংসা করতে গিয়ে সৌরভ গাঙ্গুলি বলেছেন, “রোহিত যখনই ওয়ানডেতে অধিনায়কত্ব করেছেন, আপনি যদি তার রেকর্ডগুলি দেখেন তবে তিনি দুর্দান্ত। গুরুত্বপূর্ণ বিষয় হল সাদা বলের ক্রিকেটে দুইজন আলাদা অধিনায়ক থাকতে পারে না।”

Rohit Sharma named India's ODI & T20I captain going forward | Cricket News  | Onmanorama

রোহিত শর্মা টিম ইন্ডিয়ার হয়ে ১০টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে নেতৃত্ব দিয়েছেন এবং এই সময়ের মধ্যে ১০টি ম্যাচে সাফল্য অর্জন করেছেন। ২০১৮ সালে, তিনি তার নেতৃত্বে ভারতকে এশিয়া কাপ জিতেছিলেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিকের কথা বললে, ‘হিটম্যান’ ২২ ম্যাচে অধিনায়কত্ব করেছেন, যার মধ্যে তিনি ১৮ বার জিতেছেন।

BCCI sacks Virat Kohli as ODI captain, Rohit Sharma takes over | Sports  News,The Indian Express

এখন যেহেতু রোহিত সীমিত ওভারের উভয় ফরম্যাটেই টিম ইন্ডিয়ার অধিনায়ক হয়েছেন, প্রশ্ন উঠেছে যে হিটম্যানের পদোন্নতি হলে তার বেতন বাড়বে? উত্তর হল ‘না’। রোহিত BCCI-এর বার্ষিক চুক্তির অধীনে ৭ কোটি টাকা বেতন পাবেন, কারণ তিনি A+ ক্যাটাগরির একজন খেলোয়াড়। জসপ্রিত বুমরাহ ও বিরাট কোহলি এমন বেতন পান। রোহিত ইতিমধ্যে সর্বোচ্চ স্তরের বেতন পাচ্ছেন, এমন পরিস্থিতিতে অধিনায়ক হওয়ার পরে, এই মুহূর্তে বেতন বাড়বে না।

Leave a comment

Your email address will not be published.