কোয়ারেন্টিনে কিভাবে অনুশীলনে ফিট রাখছেন ভারতীয় ক্রিকেটাররা? রহস্য ফাঁস করলেন দলের ট্রেনার 1

সোমবার ভারতীয় দলের শক্তি ও কন্ডিশনিং কোচ সোহম দেশাই বলেছেন, ভারতীয় খেলোয়াড়রা তিন সপ্তাহের অপ্রত্যাশিত বিশ্রাম এবং হোটেল কোয়ারানটাইনটি সাধারণত অধিবেশন চলাকালীন ফিটনেস চাহিদা মেটাতে ব্যবহার করেন। নিউজিল্যান্ডের নিক ওয়েব সহ, দেশাই দলের শক্তি এবং কন্ডিশনিং কোচ এবং ১৮ জুন থেকে সাউদাম্পটনে খেলতে যাওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ফিটনেসের দিক দিয়ে দলকে শীর্ষে রাখার দায়িত্ব পালন করছেন তিনি।

World Cup 2019: Team India undergo full-fledged practice session

দেশাই বিসিসিআই ডট কমকে বলেন, “নিক এবং আমি অনুভব করেছি যে খেলোয়াড়রা শিথিল হওয়ার সময়টি থেকে আমরা উপকৃত হয়েছি। গত আইপিএল থেকে তাঁর জন্য দীর্ঘ এক বছর হয়ে গেছে।” দেশাই বলেছিলেন যে তিনি ভারতের শীর্ষস্থানীয় সকল খেলোয়াড়কে শিথিল হওয়া এবং নিজের জন্য কিছুটা সময় নেওয়ার এবং প্রশিক্ষণে ফিরে যাওয়ার আগে পরিবারের সাথে থাকার পরামর্শ দিয়েছেন।

How the Indian cricket team is planning to practice during COVID-19 lockdown

দলটি তিন মাসেরও বেশি দীর্ঘ ইংল্যান্ড সফরে বুধবার রাতে ছাড়বে। দীর্ঘদিন ধরে ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ সিরাজের সাথে কাজ করা দেশাই বলেছিলেন, “খেলোয়াড়দের প্রশিক্ষণের এই পুরো প্রক্রিয়াটি তিন সপ্তাহ সময় নেবে। তারা সাধারণত এটি করতে সক্ষম হয় না কারণ তাদের এক টানা ম্যাচ খেলতে হয়।” তিনি বলেছিলেন, “আমরা তাদের ধীরে ধীরে ফিটনেসের দিকে নিয়ে যাচ্ছি যা তাদের পক্ষে সত্যই গুরুত্বপূর্ণ। আমরা সেই দিকগুলি নিয়ে কাজ করছি যা আমরা অনুভব করি যে মরসুমে এটি করা সম্ভব নয়।”

Injury-ravaged Indian team trains in Brisbane | Sports News,The Indian Express

বিসিসিআইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেছিলেন, “আমরা বিসিসিআইয়ের কাছে কৃতজ্ঞ যে তারা আমাদের এমন জায়গায় রেখেছিল যেখানে রুম সহ একটি বারান্দা রয়েছে এবং খেলোয়াড়রা খোলা জায়গায় অনুশীলন করতে সক্ষম হয়েছিল। খেলোয়াড়রা পৃথকীকরণের সময় তাদের কক্ষে প্রশিক্ষণ নিচ্ছিলেন। আমি মনে করি আমরা সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করেছি এবং এখন খুব ভাল অবস্থানে রয়েছি।”

Leave a comment

Your email address will not be published.