টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ইতিহাস! এক ইনিংসে সাত উইকেট নিলেন এই তারকা 1

নেদারল্যান্ডসের ফ্রেডরিক ওভারডাইক পুরুষ ও মহিলাদের টি -টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সেরা বোলিং স্পেলের বিশ্বরেকর্ড করেছেন। টি -টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে মোট ১১ জন বোলার (পুরুষ ও মহিলা ক্রিকেট সহ) আছেন যারা এক ইনিংসে ছয়টি উইকেট নিয়েছেন এবং ফ্রেডরিক এক ইনিংসে সাতটি উইকেট নিয়ে সবাইকে ছাড়িয়ে গেছেন। এভাবে টি -টোয়েন্টি ইন্টারন্যাশনালে সেরা বোলিং ফিগারের বিশ্ব রেকর্ড হয়ে গেল ফ্রেডরিকের নামে। ফ্রেডরিক আইসিসি মহিলা টি -টোয়েন্টি বিশ্বকাপ ইউরোপ কোয়ালিফায়ারের প্রথম দিনে ফ্রান্সের বিপক্ষে এই বিশ্ব রেকর্ডটি তৈরি করেছিলেন।

টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ইতিহাস! এক ইনিংসে সাত উইকেট নিলেন এই তারকা 2

ফ্রেডরিক চার ওভারে দুইটি মেডেন বল করেন এবং এই সময় মাত্র তিন রান খরচ করে সাত ব্যাটারকে প্যাভিলিয়নের পথ দেখান। এইভাবে, ফরাসি দল ১৭.৩ ওভারে মাত্র ৩৩ রানে অলআউট হয়ে যায়। নেদারল্যান্ডস চার ওভারের মধ্যে ম্যাচ জিতে নেয়। দীপক চাহার পুরুষদের টি -টোয়েন্টি আন্তর্জাতিকের সেরা বোলিং ফিগারের রেকর্ড করেছেন। চাহার বাংলাদেশের বিপক্ষে সাত রানে ছয় উইকেট নেন। পুরুষদের টি -টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে দীপক ছাড়াও, অজন্তা মেন্ডিস এক ইনিংসে দুবার করে ছয়টি উইকেট নিয়েছেন, আর যুজবেন্দ্র চাহাল এবং অ্যাশটন আগার একবার করে করেছেন।

টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ইতিহাস! এক ইনিংসে সাত উইকেট নিলেন এই তারকা 3

নারী ক্রিকেটের কথা বললে, এর আগে সেরা বোলিং ফিগারের রেকর্ড ছিল নেপালের অঞ্জলি চাঁদের, যিনি ২.১ ওভারে একটি রান না দিয়ে ছয় উইকেট নিয়েছিলেন। ম্যাচের কথা বললে পপি ম্যাকগাউন ফ্রান্সের হয়ে সবচেয়ে বেশি রান করেন। খেলেন ৮ রানের ইনিংস। ফ্রেডরিক ছাড়াও মার্লোস ব্র্যাট, ইভা লিঞ্চ এবং সিলভার সেজার্স একটি করে উইকেট নেন। নেদারল্যান্ডস এক উইকেট হারিয়ে ৩.৩ ওভারে লক্ষ্য তাড়া করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *