ইতিহাস তৈরি করলেন রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেটের সুদীর্ঘ ইতিহাসে এমনটা করায় রোহিতই প্রথম 1

পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের চতুর্থ টি টোয়েন্টি ম্যাচটি ভারত ও ইংল্যান্ডের মধ্যে আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। ভারত ও ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত চতুর্থ টি টোয়েন্টি ম্যাচে টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক রোহিত শর্মা ভারতের হয়ে একটি বিশেষ রেকর্ড গড়েছেন। টি টোয়েন্টিতে প্রথমবার ছক্কার সাহায্যে ইনিংসের অভিষেক ঘটে ভারতের। লেগ স্পিনার আদিল রশিদের প্রথম বলে ছক্কা মারেন রোহিত।

এ ছাড়া টি টোয়েন্টি ক্রিকেটে রোহিত তার নয় হাজার রান পূর্ণ করেছেন এবং ভারত থেকে তিনি এমন দ্বিতীয় ব্যাটসম্যান। হিটম্যানের আগে ভারত থেকে কেবল বিরাট কোহলিই নয় হাজার রানের মাইলস্টোন পার করতে পেরেছিলেন। টি টোয়েন্টি ক্রিকেটে মাত্র আটজন ব্যাটসম্যান নয় হাজারেরও বেশি রান করেছেন। তবে নিজের শুরুটা বড় ইনিংসে রূপান্তর করতে পারেননি তিনি।

IND vs ENG, 4th T20I: Rohit Sharma becomes 2nd Indian after Virat Kohli to score 9000 runs in T20 format

রোহিত শর্মা গতকাল ১২ রান করেছিলেন এবং জোফ্রা আর্চারের বলে আউট হন। নিজের বলে রোহিতের ক্যাচ ধরেন আর্চার। নিজের ইনিংসে একটি ছক্কা ও একটি চার মেরেছিলেন তিনি।

4th T20I: Rohit Sharma completes 9,000 runs in T20 cricket

টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। নিজেদের প্লেয়িং ইলেভেনে দুটি দল পরিবর্তন করেছিল ভারতীয় দল। ইশান কিশানের জায়গায় সূর্যকুমার যাদবকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল এবং যুজবেন্দ্র চাহালের জায়গায় রাহুল চাহার খেলেছেন। একই সঙ্গে ইংল্যান্ড দলে কোনও পরিবর্তন হয়নি। পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে এই মুহুর্তে স্কোরলাইন ২-২। সিরিজে জিততে শেষ ম্যাচটি জয়ের জন্য ভারত ও ইংল্যান্ড দুইয়ের পক্ষে প্রয়োজন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *