ধোনিকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা নিয়ে এতদিন পর ক্ষোভ ওগড়ালেন যুবরাজ সিং! তুললেন ষড়যন্ত্রের অভিযোগ 1

ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় এবং সিক্সার কিং যুবরাজ সিং (Yuvraj Singh) ধোনিকে (MS Dhoni) টিম ইন্ডিয়ার (India) অধিনায়ক করানো নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন। দলের তারকা ব্যাটসম্যানদের তালিকায় উঠে এসেছেন যুবরাজ সিং। যিনি ৬ বলে ৬ ছক্কা মারার কীর্তি গড়েছেন। তার বিস্ফোরক ব্যাটিংয়ে পাগল ছিল সবাই। তিনি ২০০৭ সালের বিশ্ব চ্যাম্পিয়ন দলের অংশ ছিলেন। সে সময় ব্যাট হাতে অনেক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি।

ধোনিকে অধিনায়ক করানো নিয়ে নীরবতা ভাঙলেন যুবরাজ সিং

ধোনিকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা নিয়ে এতদিন পর ক্ষোভ ওগড়ালেন যুবরাজ সিং! তুললেন ষড়যন্ত্রের অভিযোগ 2

রাহুল দ্রাবিড় এবং সিনিয়র খেলোয়াড়রা ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এরপর সিনিয়র খেলোয়াড় হিসেবে দলে ছিলেন যুবরাজ সিং। ২০০৭ সালের বিশ্বকাপে অধিনায়কত্বের জন্য যুবরাজ সিংয়ের নাম শীর্ষে চলছিল, কিন্তু নির্বাচকরা ধোনিকে অধিনায়ক করে সবাইকে অবাক করে দিয়েছিলেন। নির্বাচকদের এই সিদ্ধান্তে বেশ হতবাক হন যুবরাজ সিং। ২০০৭ সালের বিশ্বকাপের অধিনায়কত্বের জন্যও তিনি আশা করেছিলেন, কিন্তু তা হয়নি। এই বিষয়ে যুবরাজ সিং একটি সাক্ষাত্কারে বলেছেন যে, “আমি অধিনায়ক হতে চেয়েছিলাম। কিন্তু ঘটল গ্রেগ চ্যাপেলের ঘটনা। শচীন এবং চ্যাপেলের মধ্যে একজনকে বেছে নিতে হয়েছিল। আমি আমার সঙ্গীকে সমর্থন করেছি। কিন্তু বিষয়টি পছন্দ করেননি বিসিসিআইয়ের কয়েকজন কর্মকর্তা। এরপর তারা কাউকে অধিনায়ক করা সঙ্গত মনে করলেও আমাকে করেননি।”

‘আমি ভেবেছিলাম আমি অধিনায়ক হব’

ধোনিকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা নিয়ে এতদিন পর ক্ষোভ ওগড়ালেন যুবরাজ সিং! তুললেন ষড়যন্ত্রের অভিযোগ 3
Indian cricket captain Mahendra Singh Dhoni (R) and teamamte Yuvraj Singh celebrate after beating Sri Lanka during the ICC Cricket World Cup 2011 final match at The Wankhede Stadium in Mumbai on April 2, 2011. India beat Sri Lanka by six wickets. AFP PHOTO/MANAN VATSYAYANA (Photo credit should read MANAN VATSYAYANA/AFP/Getty Images)

এমএস ধোনিকে টিম ইন্ডিয়ার সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে বিবেচনা করা হয়। তার নেতৃত্বে, টিম ইন্ডিয়া ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৩ সালে চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে। একটা সময় ছিল, যখন অধিনায়কত্বের দৌড়ে ধোনির নাম বেশি দূর ছিল না। শুধু যুবরাজ সিংকেই টিম ইন্ডিয়ার অধিনায়ক করা যেতে পারে বলে মনে করা হয়েছিল। আমরা আপনাকে বলি যে সিক্সার কিং যুবরাজ সিং তার ব্যাটিং দিয়ে ভক্তদের হৃদয়ে গভীর ছাপ রেখে গেছেন। ভক্তরাও তাকে টিম ইন্ডিয়ার নেতৃত্বে দেখতে চেয়েছিলেন কিন্তু তা হতে পারেনি। নিউজ ১৮-কে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন যুবরাজ সিং। তিনি বলেছেন, “বীরেন্দ্র সেহওয়াগ একজন সিনিয়র খেলোয়াড় ছিলেন। ইংল্যান্ড সফরে দলের অধিনায়ক ছিলেন রাহুল দ্রাবিড়, যখন আমি দলের সহ-অধিনায়ক ছিলাম। যে কারণে আমাকে দলের অধিনায়ক হওয়ার কথা ছিল। এটাই একমাত্র সিদ্ধান্ত যা আমার বিরুদ্ধে গিয়েছিল, কিন্তু আমি এতে দুঃখিত নই।”

Leave a comment

Your email address will not be published.