ভারতের করোনা সংক্রমণ দেখে আমার হৃদয় আহত: জানালেন প্রাক্তন অসি ক্রিকেটার 1

ভারতে ক্রমশ বাড়তে চলা করোনা সংক্রমণ কিছুতেই রোখা সম্ভব হচ্ছে না, প্রতিনিয়ত বেড়ে চলেছে সংক্রমিত রুগীর সংখ্যা তার সাথে সাথে বেড়ে চলেছে মৃত্যু মিছিল। প্রতিদিন গড়ে প্রায় ৪লাখ মানুষ এই মরণ ভাইরাস এর কবলে পড়ছেন এবং প্রায় হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন। ভারতের এই বেড়ে চলা করোনা সংক্রমণ নিয়ে দেশ বিদেশের প্রায় সমস্ত নামকরা ব্যক্তিরা চিন্তিত ঠিক তাদের মধ্যে একজন হলেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার এবং বিধংসী ব্যাটসম্যান ম্যাথু হেডেন।

ভারতের করোনা সংক্রমণ দেখে আমার হৃদয় আহত: জানালেন প্রাক্তন অসি ক্রিকেটার 2

এইবছর করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়াতে ভারতের এবং বিশ্বের জনপ্রিয় ক্রিকের লীগ আইপিএল শুরু করা হয়েছিল , প্রথম দিকে সব কিছু স্বাভাবিক থেকেও ক্রমশ তা জটিল উঠতে শুরু করে এবং একে একে বেশ কিছু ক্রিকেটার থেকে শুরু করে সাপোর্ট সদ্দস্য এই কারণ ভাইরাস এর কবলে পড়েন তার জেরে আইপিএল এর মাঝ পথেই ভারতীয় বোর্ডের তরফ থেকে বিশ্বের এই জনপ্রিয় ক্রিকেট লীগ বন্ধ করে দিতে বাধ্য হন।

ম্যাথু হেডেন যিনি একসময় এই আইপিএল এ অংশগ্রহন করেছিলেন একজন বিধংসী ব্যাটসম্যান হিসাবে এবং তারপর তার অবসর নেবার পর থেকেও তিনি প্রতিনিয়ত একজন ধারাভাষ্যকার হিসাবে আইপিএল এ অংশগ্রহন করে থাকেন যেমনটা তিনি এই বছরেও ছিলেন। ম্যাথু হেডেন একটা প্রেস বিবৃতি তে জানিয়েছেন ” ভারতীয় গভর্মেন্ট এই করোনা সংক্রমণ রোধ করতে সম্পূর্ণ ব্যর্থ , শুদু তাই নয় তিনি এও জানিয়েছেন প্রতিনিয়ত মানুষ ভ্যাকসিন এবং অক্সিজেন এর জন্য হাহাকার করছেন কোথাও পর্যাপ্ত বেড মিলছে না এই মুমূর্ষ রোগীদের জন্য”।

ভারতের করোনা সংক্রমণ দেখে আমার হৃদয় আহত: জানালেন প্রাক্তন অসি ক্রিকেটার 3

ম্যাথু হেডেন একটি ওয়েবসাইট এ জানিয়েছেন ভারতের সংগে তার আলাদা একটা অনুভূতির টান রয়েছে , এই জন্যই তিনি একজন অস্ট্রেলিয়া গভর্মেন্ট এর বিসনেস পার্সোনাল হিসাবে যুক্ত হন যাতে ভারতের সাথে সবসময় তার যোগাযোগ এবং আন্তরিক অনুভূতি সমান ভাবে বজায় থাকে। তিনি এও জানান যে বিসনেস এর স্বার্থে তাকে বিশ্বের নানা দেশ ভ্রমন করতে হয় কিন্তু ভারতের মতো সৌজন্যমূলক দেশ তিনি খুব কম দেখেছেন।

ভারতের তামিলনাড়ু প্রতি তার আবেগ সব সময় যে বেশি সেটা তিনি বারবার স্বীকার করেন , তিনি বলেন তামিলনাড়ু আইপিএল দল চেন্নাই সুপার কিংস দিয়ে তার আইপিএল যাত্রা তিনি শুরু করেছিলেন এবং তাই জন্য তামিলনাড়ু মানুষের প্রতি তার হৃদয়ের টান তিনি সব সময় অনুভব করেন। তাই আজ সমস্ত তামিলনাড়ু তথা গোটা ভারতবর্ষের এমন বিভীষিকাময় অবস্থা দেখে তার হৃদয় আহত।

ভারতের করোনা সংক্রমণ দেখে আমার হৃদয় আহত: জানালেন প্রাক্তন অসি ক্রিকেটার 4

সব শেষে তিনি জানান যে সমস্ত ভারতীয়কে এই ভয়ানক পরিস্থিতি থেকে উদ্ধার হতে হবে এবং ভারতীয় গভার্মেন্টকে তার জন্য সমস্ত রকম বেবস্থাপনা মজুদ রাখতে হবে , তিনি আরো জানান এইরকম কঠিন পরিস্থিতি তে তিনি তার যথা সামর্থ ভারতকে সাহায্য করবেন যেমন এর আগে অনেক নামি ক্রিকেটার এবং আইপিএল অন্তৰ্ভুক্ত ক্রিকেটীয় দল ভারতকে এই মহামারী বিপদের হাত থেকে বাঁচাতে এগিয়ে এসেছে। তাই এটা বলার অবকাশ রাখেনা যে আমাদের সবাই মিলে এগিয়ে আসতে হবে এবং একে ওপর কে হাথে হাত না রেখে কিন্তু পরস্পরের পশে থেকে এই মহামারী থেকে দেশ কে মুক্ত করতে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *